logo
Logo
User
home / ফ্যাশন
সাদা শাড়িই হতে পারে আপনার স্টাইল স্টেটমেন্ট

সাদা শাড়িই হতে পারে আপনার স্টাইল স্টেটমেন্ট

সাদা শাড়ি নিয়ে কিছু বস্তাপচা ধ্যানধারণা রয়েছে। এ বার সেই ধ্যানধারণা ভেঙে ফেলার সময় এসে গিয়েছে। কম বয়সে সাদা শাড়ি আরামসে পরুন আর বয়স হলে যদি রঙিন পরতে ইচ্ছে করে, তা-ও পরতেই পারেন। মোট কথা, আপনি কোন রং পরবেন, সেটা সম্পূর্ণ আপনার নিজস্ব চয়েস। আর সাদা এমন একটা রং যা খুব স্নিগ্ধ। আর সাদা শাড়ির মজাটা হল, এর সঙ্গে কনট্রাস্ট রঙের ব্লাউজ আরামসে চলে যাবে। তাই বিয়েবাড়ি বা কোনও অনুষ্ঠানবাড়িতে সেজে নজর কাড়তে সাদা শাড়ি পরে দেখুন। যে কোনও অনুষ্ঠানে পরে যাওয়ার জন্য সাদা শাড়ির কালেকশন নিয়ে রইল আমাদের সাজেশনস। (how to style white saree elegantly)

জামদানি

জামদানি তো বাঙালি ঐতিহ্যের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িত। আর দুধসাদা ঢাকাই হলে তো কথাই নেই। বিশেষ করে সাদা সেল্ফ কাজের ঢাকাই! আসলে সাদা রঙের ঢাকাই-জামদানি শাড়ির আভিজাত্যই আলাদা। যে কোনও অনুষ্ঠানবাড়িতে একটু স্টাইলিশ কনট্রাস্ট ব্লাউজ দিয়ে সাদা ঢাকাই পরুন। রংবেরঙের সুতোর কাজ করা ব্লাউজও পরতে পারেন। আর খোঁপায় জড়ান সাদা ফুলের মালা। অবশ্যই মেকআপটা হবে হালকা। চোখে একটু মোটা করে কাজল আর কপালে টিপ। একেবারে জমজমাট লুক!

লিনেন

লিনেনও ফ্যাশনে ইন। বিভিন্ন কালার কম্বিনেশনে লিনেন শাড়ি ট্রাই করেছেন। এ বার সাদা লিনেন শাড়ি ট্রাই করুন। আর কালো পাড় থাকলে তো কথাই নেই। তার সঙ্গে ফুলস্লিভ বোটনেক কালো ব্লাউজ পরলে জমে যাবে আপনার লুক। (how to style white saree elegantly)

খাদি

কোনও অনুষ্ঠানবাড়িতে যেতে সাদা খাদিও খুব ভাল অপশন। নানা রকম কম্বিনেশনে পাওয়া যায়। বিশেষ করে গরমকালে খাদি পরেও যেমন আরাম আর অনুষ্ঠানবাড়ির ভিড়ে আলাদা করে আপনাকেই নজরে পড়বে। সাদার উপর রঙিন সুতো দিয়ে ডুরে ডিজাইনের খাদি শাড়িও বাজারে পাওয়া যায়। বোটনেক কনট্রাস্ট ব্লাউজ দিয়ে পরুন। আর সঙ্গে কাপড়ের বিডসের মালা ট্রাই করুন।

বেগমপুরি

বাংলার শাড়ির মধ্যে অত্যন্ত প্রসিদ্ধ বেগমপুরি শাড়ি। আর বেগমপুরি শাড়ি আমার খুবই পছন্দের। বিশেষ করে সাদা বেগমপুরি হলে তো কথাই নেই। সাদা বেগমপুরির সঙ্গে পাড়ের কালারের একটু স্টাইলিশ সুতির ব্লাউজ। আলগা করে একটা হাতখোঁপা। চোখে মোটা করে কাজল। আর বড় একটা টিপ। (how to style white saree elegantly)

কেরল কটন

কেরল কটন বলতে যেটা আমাদের চোখের সামনে ভেসে ওঠে, সেটা হল গোল্ডেন পাড় সাদা জমির নরম সুতির শাড়ি। যদিও সিল্কেও এ রকম পাওয়া যায়। শুধু গোল্ডেন পাড়ের ডিজাইন আলাদা আলাদা হয়। কোনওটা সরু, কোনওটা মোটা, তো কোনওটা আবার মাঝারি। আর তার সঙ্গে কনট্রাস্ট করে কলামকারি ব্লাউজ বা অজরখ প্রিন্টের ব্লাউজ পরতে পারেন। পোড়া মাটির গয়না এই সাজের সঙ্গে দারুণ যাবে। আর চোখে মোটা কাজল, কপালে একটু ডিপ কালারের টিপ।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text