home / রূপচর্চা ও বিউটি টিপস
সহজে হাইলাইটার ব্যবহার করবেন কীভাবে?

সহজে হাইলাইটার ব্যবহার করবেন কীভাবে?

দিনের মধ্যে কতটা সময় সাজের জন্য় রেখেছেন বলুন তো। প্রতিদিনের রুটিন রূপচর্চা তো রয়েইছে। তার জন্য বরাদ্দ থাকে কিছুটা সময়। আর যদি কোথাও বেরতে হয় তাহলে মেকআপের (makeup) জন্যও কিছুটা সময় বরাদ্দ থাকে।

লকডাউনে হয়তো আপনাকে বেরতে হচ্ছে না। তবে অনলাইন ক্লাস করাচ্ছেন হয়তো। অথবা অফিসের মিটিং চলছে জুম কলে। সেক্ষেত্রে হালকা মেকআপের দরকার হচ্ছে।

ADVERTISEMENT

মেকআপের বিভিন্ন উপকরণের মধ্যে অন্য়তম হাইলাইটার। আপনি যখন ভারী মেকআপ করছেন, তখন এক রকম ভাবে এর প্রয়োগ প্রয়োজন। আবার হালকা মেকআপেও হাইলাইটারের (highlighter) কাজ রয়েছে। ধরুন, খুব অল্প সময়ের মধ্যে নিজেকে সাজিয়ে তুলতে চাইছেন, সেক্ষেত্রে হাইলাইটার আপনার চাবিকাঠি হতেই পারে। 

 

ADVERTISEMENT

তাৎক্ষণিক ত্বকের (skin) উজ্জ্বলতা চাইলে হাইলাইটার ম্যাজিকের মতো কাজ করবে। পাউডার এবং ক্রিম, এই দু’রকম ফর্মেই হাইলাইটার ব্যবহার করতে পারেন। কীভাবে হাইলাইটার ব্যবহার করবেন, সে বিষয়েই আমরা পরামর্শ দেওয়ার চেষ্টা করলাম। কোন হাইলাইটার আপনার ত্বকের সঙ্গে মানানসই সেটা আগে থেকে দেখে নিন। আবার মেকআপের ধরন অনুযায়ীও বদলে যায় হাইলাইটারের ধরন। প্রয়োজনে বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে নিন। 

১) প্রথমে কপালে হাইলাইটার অ্যাপ্লাই করতে হবে। হালকা করে বুলিয়ে নিন। মুহূর্তে কমপ্লেকশন উজ্জ্বল হয়ে যাবে। ব্রাশের সাহায্যে হাইলাইটার ব্যবহার করুন। আর কপালে মাঝখান থেকে হাইলাইটার ব্যবহার করা শুরু করে, পরে দুপাশে বুলিয়ে নিন। 

ADVERTISEMENT

২) চোখের মেকআপ আগেই করে নেবেন। একেবারে শেষে ভুরুর নীচে এবং চোখের উপরের অংশে হাইলাইটার ব্যবহার করুন। এতে ভুরুর শেপটা ঠিক মতো বোঝা যাবে।

৩) চোখের কোণে হাইলাইটার ব্যবহার করবেন সূক্ষ্ম ভাবে। এতে চোখ আরও বড় দেখাবে। তবে শুধু যদি কাজল আর মাস্কারা ব্যবহার করেন, তাহলে হাইলাইটার না ব্যবহার করাই ভাল।

ADVERTISEMENT

 ৪) নাকের শেপ ঠিক করার জন্য অনেকেই মেকআপের সাহায্য নেন। একেবারে শেষ ধাপে হাইলাইটার ম্যাজিকের কাজ করবে। নাক আরও স্লিম দেখাবে। আর যদি নাকের শেপ কারেকশনের দরকার না হয়, তাহলে কিছুটা হাইলাইটার ব্রাশের সাহায্যে থুপে থুপে লাগিয়ে নিন। এতে ত্বক উজ্জ্বল হবে।

৫) গালের শেপ কারেকশনও হয়ে যায় মেকআপের মাধ্যমেই। ব্লাশের সাহায্যে হাইলাইটও করা হয়। তবে শেষ ধাপে থাকে হাইলাইটার। গালের শেপ কারেকশনে এক্সট্রা অ্যাডভানটেজ দেবেই।

ADVERTISEMENT

৬) ঠোঁটের উপরের অংশে অল্প হাইলাইটার ব্যবহার করুন। যা আপনার ঠোঁট অর্থাৎ লিপস্টিকের শেডকে কমপ্লিমেন্ট করবে। পরিমাণে অল্প নিলেই কাজ চলবে।

৭) সবশেষে খুব অল্প হাইলাইটার গলাতে ব্যবহার করুন। উজ্জ্বল দেখাবে। যদি গলাতে কোনও গয়না না পরেন, তাহলে এটা মাস্ট।

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/how-to-use-green-tea-bags-for-skin-treatment-in-bengali

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
04 Aug 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text