home / ডি আই ওয়াই লাইফ হ্যাকস
রান্নাঘরের কিছু সুপার হ্যাকস যা আপনাকে হেল্প করবে

রান্নাঘরের কিছু সুপার হ্যাকস যা আপনাকে হেল্প করবে

যারা নতুন বিয়ে করে সংসারী হয়েছেন বা কর্মসূত্রে বাড়ির বাইরে থেকে রান্নাঘর সামলাতে হচ্ছে। যাদের এর আগে রান্নাঘরের সাথে সম্পর্ক ছিল একদম সাপে-নেউলে (kitchen hacks for cooking)। তাদের জন্য রইল কিছু রান্নাঘরের হ্যাকস যা সত্যি খুব হেল্প করবে।

কিভাবে নরম রুটি বানাবেন

কষ্টেসৃষ্টে রুটি বানিয়ে তো ফেলছেন কিন্তু সেটা রুটি কম অস্ত্র বেশি হয়ে যাচ্ছে। মানে এত শক্ত হচ্ছে যে ছুঁড়ে দিলে মানুষ কোমায়। রুটি নরম করার সোজা উপায় হল, আটা মাখার সময় হালকা গরম জলে মাখুন (kitchen hacks for cooking) আর রুটি বানানোর আগে আটার তালটিকে ১৫ মিনিট ঢাকা দিয়ে রেখে দিন।

রান্নায় নুন বেশি দিয়ে ফেললে কি করবেন

এ জিনিস প্রায়ই হয়ে থাকে। মাথায় হাত দিয়ে বসে পড়ার কারণ নেই কোনও। পাতলা ঝোল বা হালকার ওপর তরকারি করলে তাতে একটা আলু বা টমেটো কেটে দিয়ে দিন। আর যদি গ্রেভি টাইপ কিছু বানাচ্ছেন তাহলে অল্প দুধ দিলেই প্রবলেম সলভ।

ফুলকো লুচি কিভাবে বানাবেন

লুচি তো বানাচ্ছেন কিন্তু একটু পরেই নেতিয়ে যাচ্ছে। আর বাঙালির প্লেটে ফুলকো লুচি একটা ইমোশন। ময়দা মাখার সময় অল্প সুজি ছড়িয়ে দেবেন (kitchen hacks for cooking)। লুচি পারফেক্টলি ফুলবে।

স্পেশাল গ্রেভি বানিয়ে রাখুন

মানেটা ধরতে পারলেন না! রোজ আলাদা ভাবে ঝোল বা গ্রেভি না বানিয়ে একদিন পেঁয়াজ, টমেটো, আদা আর রসুন দিয়ে কষিয়ে সেই মশলার গ্রেভিটা বানিয়ে রাখুন। মাছ থেকে সোয়াবিন, মাংস থেকে মাশরুম যাই রাঁধবেন সেই কষানো গ্রেভি দিয়ে দিন। রান্নাও ঝটপট হয়ে গেল। তবে এই গ্রেভির আয়ু জাস্ট সাত দিন। তার বেশি বানাবেন না!

থকথকে কারি কিভাবে বানাবেন

একদম রেস্টুরেন্টের স্টাইলে মাটন কোর্মা করতে চাইছেন, এদিকে কিছুতেই কড়াইয়ে জল কমছেনা। আবার বাজার থেকে ক্রীম কিনে আনতে যাবেন তো? তার দরকার নেই (kitchen hacks for cooking)। দুধ, মালাই বা কাজুবাটা অ্যাড করে দিলেই রেস্টুরেন্ট স্টাইল থকথকে গ্রেভি রেডি..

পাস্তা গায়ে লেগে যাচ্ছে৷ কি করবেন

মাঝে মধ্যে ইটালিয়ান বা চাইনিজ খেতে মন চায়। ভিডিও দেখে আপনি সব কিনেও এনেছেন। এদিকে শুরুতেই চোনা পড়ে গেল! মানে পাস্তাটা স্টিকি হয়ে গায়ে লেগে গেল। কাঁদতে বসবেন না আবার! জলে দেওয়ার আগে এই পাস্তা বা নুডলসে ভাল করে তেল মাখিয়ে নিন। তাই বলে আবার তেলে ভরিয়ে দেবেন না। তাহলেই ঝরঝরে থাকবে।

হেল্প হল তো কিছু? কত সোজা সলিউশন সব বলুন তো আমাদের সামনেই আছে। এবার খুশি মনে রান্নাঘরে যা ইচ্ছে করুন..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

26 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text