রূপচর্চা ও বিউটি টিপস

কোন শেডগুলো এই শীতে পারফেক্ট, কেমন হবে শীতের লিপস্টিক ?

Indrani BoseIndrani Bose  |  Nov 13, 2020
কোন শেডগুলো এই শীতে পারফেক্ট, কেমন হবে শীতের লিপস্টিক ?

শীতকালে সাজগোজে অনেক কিছুই খেয়াল রাখতে হয় । কারণ, এসময় ত্বকে আর্দ্রতা কমে যায় । রুক্ষ হয়ে যায় । শুষ্কবোধ হয় । একইসঙ্গে ঠোঁটেও প্রভাব পড়ে খুব বেশি । ঋতুভেদে প্রসাধনীতেও পার্থক্য হয় । পশ্চিমবঙ্গের আবহাওয়ায় গরমকালে বাতাসে যতটা আর্দ্রতা থাকে । শীতে সে পরিমাণ আর্দ্রতা বাতাসে থাকে না । সেক্ষেত্রে প্রসাধনীতেও পরিবর্তন হয় । পরিবর্তন হয় লিপস্টিকেও । এমনকী শেডেও তারতম্য হয়, তা আপনি জানেনই । শীতকালে লিপস্টিক ব্যবহারের সময় আপনাকে খেয়াল রাখতে হবে আপনার ঠোঁটের প্রতিও । যেন কোনওভাবেই লিপস্টিকের কারণে আপনার ঠোঁটে শুষ্কতা বোধ না হয় । তার জন্য কয়েকটি টিপস মাথায় রেখে তো চলতেই হবে । একইসঙ্গে বাছতে হবে শীতের লিপস্টিক শেড ( lipstick shades for this winter )।

কী লিপস্টিক পরবেন শীতকালে

গরমকালে ম্যাট লিপস্টিক ব্যবহারের চল তো থাকেই । কিন্তু বিশেষজ্ঞরা শীতে তা ব্যবহারে নিষেধ করেন । তাঁদেরর মতে, শীতে ম্যাট লিপস্টিক (lipstick ) ব্যবহার করলে তা ঠোঁট আরও বেশি শুষ্ক করে দিতে পারে । তার ফলে ঠোঁটে তরতাজা বোধ থাকবে না । সেভাবেই আপনাকে লিপস্টিক নির্বাচন করতে হবে । 

 তাহলে কি শীতে বাদ যাবে ম্যাট লিপস্টিক ? একদমই না । লিপস্টিক লাগানোর আগে পেট্রোলিয়াম জেলি দিয়ে ঠোঁট আর্দ্র ও কোমল করে নিন । শীতের লিপস্টিক কেমন হবে ? এমন আবহাওয়ায় গ্লসি বা ক্রিমি লিপস্টিক লাগানোই ভাল ।

ঠোঁট থাকুক তরতাজা ও সুন্দর

লিপস্টিক লাগানোর পর কীভাবে যত্ন নেবেন

বাড়ি ফিরে তুলোয় অলিভ অয়েল লাগিয়ে লিপস্টিক ( lipstick ) সম্পূর্ণ তুলে ফেলুন । এটি করতে ভুলবেন না । ঠোঁটের ত্বক খুবই কোমল, তাই জোরে ঘষা উচিত নয় ।  আস্তে আস্তে তুলো ঘষে ভাল ভাবে তুলে ফেলুন । ঠোঁটকে যেমন মনের রঙে রাঙাতে চান । একইরকমভাবে তাকে প্রাকৃতিকভাবে তাকে সতেজ থাকতে দিন ।

২০-র শীতে লিপস্টিকের স্টাইল কী জানেন

দশ বছরে লিপস্টিকের ধরন এবং স্টাইল অনেকটাই পালটে গিয়েছে ।  ওমব্রে স্টাইলে লিপস্টিক ( lipstick ) ব্যবহার এখন জনপ্রিয় । ঠোঁটের চারদিকে গাঢ় রং লাগিয়ে মাঝের অংশে একই রঙের অপেক্ষাকৃত হালকা শেডের লিপস্টিক লাগানোই ওমব্রে স্টাইল । দুটি রং সুন্দরমতো মিশিয়ে দিতে পারলে দেখতে খুব ভাল লাগে ।

 

কোন কোন শেড বেছে নেবেন

২০২০-র ফ্যাশন ও বিউটি ট্রেন্ডে সবথেকে গুরুত্বপূর্ণ ইন্ডিভিজুয়ালিটি । ইন্ডিভিজুয়ালিটিই উদযাপন করাই এখন ফ্যাশনের মূল মন্ত্র । সে কারণে যেমন খুব উজ্জ্বল রঙের লিপস্টিকও মন কাড়ছে । একইভাবে কালচে শেডের রংগুলোও চলছে বেশি । তবে এই শীতে আপনি কী কী শেডের লিপস্টিক ( lipstick shades for this winter  )পরতে পারেন, তার একটা গাইডলাইন রইল ।

 

পাম রঙের লিপস্টিক পরতে পারেন

পাম এই মরশুমে বেশ হিট, বিশেষত রেড কার্পেটে । বিভিন্ন ব্র্যান্ডের পাম ম্যাট লিপস্টিক আপনি পাবেন ।

 বার্গান্ডি শেড ট্রাই করতে পারেন

লালের পরিবর্তে সবথেকে ভাল পছন্দ হতে পারে বার্গান্ডি শেডের লিপস্টিক । বার্গান্ডি যেমন বোল্ড, একইভাবে আকর্ষণীয় বটে । সবার নজর আপনার দিকে এনে দেওয়ার ক্ষমতা আছে ।

 গোলাপি রঙ ভাল লাগবে

একটি বেরঙা, একঘেয়ে দিনকে মুহূর্তে রঙ দিতে পারে গোলাপি শেড । এই শীতে ট্রাই করুন এই শেডটি । মেকআপে অ্যাড করুন হালকা ব্লাশ । ব্যাস, আপনিই হবে পিকচার পার্ফেক্ট ।

 কফি শেড বেশ আকর্ষণীয়

 কফির সঙ্গে সবকিছুই ভাল হয়ে যায় । যেমন সকাল, একইভাবে মেকআপও । বিভিন্ন ব্র্যান্ডের এই রঙের লিপস্টিক আপনি পাবেন ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!