home / Nail Care
ঘরে বসেই করে ফেলুন পার্লারের মত ম্যানিকিওর

ঘরে বসেই করে ফেলুন পার্লারের মত ম্যানিকিওর

সুন্দর শেপ করা নখ আর পরিষ্কার হাত দেখতে আমাদের সবার ভাললাগে। কাজের চাপে পার্লার যাওয়া যখন হয় না তখন হাতের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলি (manicure at home for beginners)। তবে এখন থেকে তার আর দরকার নেই কারণ ঘরে বসেই ম্যানিকিওর করে ফেলতে পারেন একদম পার্লারের স্টাইলে। জেনে নিন কিভাবে করবেন ম্যানিকিওর..

ম্যানিকিওরের উপকরণ

ঈষদুষ্ণ গরম জল, মাইল্ড শ্যাম্পু, নেলপালিশ রিমুভার, পাতিলেবু, অল্প চিনি, অল্প কফির গুঁড়ো, অলিভ অয়েল বা নারকেল তেল, কিউটিকল রিমুভার, নেলকাটার, ফাইলার, নেলপালিশ। (manicure at home for beginners)

পদ্ধতি

  • প্রথমে আঙুলে পরে থাকা পুরনো নেলপালিশকে ভাল করে তুলে ফেলুন নেলপালিশ রিমুভারের সাহায্যে।
  • তারপর নখগুলিকে সমানভাবে কেটে নিন। যাতে সুন্দর শেপে থাকে প্রতিটা নখ।
  • একটি গামলায় হালকা গরম জল নিয়ে তাতে মাইল্ড শ্যাম্পু ঢেলে ভাল করে গুলিয়ে নিন। (manicure at home for beginners)
  • এবার সেই শ্যাম্পুগোলা জলে হাত ডুবিয়ে বসুন পাঁচ থেকে দশ মিনিট। তারপর আধখানা লেবুর টুকরোটি নিয়ে দুটো হাতের তালু এবং তার ওপরের অংশে ভাল করে হাতে ঘষতে থাকুন। লেবুতে ট্যান পরিষ্কার করে।
  • এবার হাতের স্ক্রাবটি বানিয়ে ফেলুন। অল্প চিনির সাথে কফি পাউডার আর নারকেল তেল বা অলিভ অয়েল মিশিয়ে সেই প্যাকটি হাতের কবজি অব্দি মেখে ফেলুন। শুকিয়ে যাওয়ার পর ঘষে তুলে দিন।
  • এরপর শ্যাম্পুভেজা গরম জলে ২০ মিনিট হাত ডুবিয়ে বসে থাকুন। এতক্ষণ বসে থাকার ফলে আঙুলের চামড়া নরম হয়ে আসবে, তখন কিউটিকল রিমুভার দিয়ে নখের দুপাশের কিউটিকলগুলি পরিষ্কার করে নিন।
  • আমরা ম্যানিকিওরের একদম শেষ ধাপে চলেই এসেছি। কিউটিকল পরিষ্কার হয়ে গেলে ফাইলার দিয়ে নখ সমান করে নিন। এখন ঠান্ডা জলে ভাল করে হাত দুটি ধুয়ে ফেলুন। (manicure at home for beginners)
  • টাওয়েল দিয়ে চেপে মুছে নিন এবং হ্যান্ড ক্রিম বা ময়শ্চারাইজার ম্যাসাজ করুন। ব্যস আপনার ম্যানিকিওর শেষ প্রায়, এখন নিজের পছন্দমত নেলপালিশ পরে ফেলুন।

একইভাবে পেডিকিওর করতে পারেন। পার্লারের ভরসায় আপনাকে আর থাকতে হবে না।


POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

21 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text