home / চোখের মেকআপ

চোখের মেকআপের ক্ষেত্রে মাস্কারা কতটা জরুরি?

যখনি মেকআপ করতে বসি, একটা ব্যাপার সবসময়ে খেয়াল রাখি যেন চোখের মেকআপ টা ঠিক হয়। আসলে কি বলুন তো, চোখ হল এমন একটা অঙ্গ যার মেকআপে একটু ভুল হলেই পুরো সাজটাই মাটি হয়ে যেতে পারে। অনেকসময়েই এমন হয় যে দুচোখের আইলাইনার দুরকম হয়ে গেল, ব্যস! সুন্দর সাজে একেবারে এক বালতি জল পড়ল! আবার অনেকেই আছেন নিজের চোখের শেপ অনুযায়ী মেকআপ করেন না। অন্ধের মতো ফ্যাশন ট্রেন্ড ফলো করেন। এতে কিন্তু দেখতে মোটেও ভালো লাগে না। আর চোখের মেকআপ-এর ওপর আপনার লুক কিন্তু অনেকটাই নির্ভর করে। তাই আই মেকআপ নিখুঁত হওয়া ভীষণ জরুরি। আরে বাবা এতো টেনশন করার কিছু নেই। চোখের মেকআপ নিখুঁত ভাবে করার জন্য আপনাকে প্রফেশনাল মেকআপ আর্টিস্ট হতে হবে না। কয়েকটা ছোট ছোট ব্যাপার মাথায় রাখলে আপনিও কিন্তু দারুণভাবে চোখের মেকআপ করতে পারবেন। আর হ্যাঁ, যখন সুন্দর চোখের জন্য কমপ্লিমেন্ট পাবেন, আমাদের জানাতে ভুলবেন না কিন্তু। (mascara plays important role in eye makeup)

কীভাবে মাস্কারা লাগাবেন

লম্বা লম্বা চোখের পাতা দেখতে কি সুন্দরই না লাগে! কিন্তু মাস্কারা লাগানোরও যে কয়েকটা নিয়ম আছে, সে বিষয়ে অনেকেরই সঠিক ধারনা নেই। মাস্কারা লাগানোর আগে আপনার আইল্যাশ একটু কার্ল করে নিন আইল্যাশ কার্লার দিয়ে। যদি নকল আইল্যাশ ব্যবহার করেন, সেক্ষেত্রেও কিন্তু কার্ল করে নিতে হবে। তাতে আপনার চোখের পাতাগুলো বেশ ওপরের দিকে ওঠা মনে হবে। আইল্যাশের গোরা থেকে আরম্ভ করে ওপরের দিকে টেনে মাস্কারা লাগান, এতে চোখের পাতা লম্বা মনে হবে। (mascara plays important role in eye makeup)

মাস্কারা লাগানোর আগে আইশ্যাডো

আই মেকআপের একটা গুরুত্বপূর্ণ পার্ট কিন্তু সঠিক আইশ্যাডো লাগানো। অনেক সময়েই ড্রেসের সাথে আইশ্যাডো ম্যাচ করতে গিয়ে আমরা নিজেদের স্কিনটোনের থেকে সম্পূর্ণ আলাদা শেডের আইশ্যাডো লাগিয়ে ফেলি যা আমাদের গোটা মেকআপ নষ্ট করে দেয়। সেজন্য যখনি আইশ্যাডো লাগাবেন, নিজের স্কিন টোনের কথা মাথায় রেখে লাগাবেন।

আপনার স্কিন টোন যদি একটু ডাস্কি অর্থাৎ শ্যামলা হয় তাহলে গোল্ড, কপার, বারগেন্ডি, ব্রাউন এরকম শেড লাগাতে পারেন। ম্যাজেন্টা, ব্লু, সবুজ কিম্বা নিয়ন রঙের আইশ্যাডো এড়িয়ে চলাই ভালো, কারণ এতে আপনার চোখ ভীষণ বেশি হাইলাইটেড হয়ে যেতে পারে এবং আপনার স্কিন টোনের সাথে এই রঙ গুলি ম্যাচ করবে না। তবে আপনি যদি খুব বেশি ফর্সা হন, তাহলে এই ধরনের শেড অনায়াসে লাগাতে পারেন।

আইলাইনার কেমন লাগাচ্ছেন, তার উপরেও নির্ভর করে কতটা মাস্কারা লাগাবে

সুন্দর চোখকে আরও বেশি করে সুন্দর করে কি বলুন তো? হ্যাঁ, ঠিকই ধরেছেন, কীভাবে আইলাইনার লাগাচ্ছেন তার ওপরেও কিন্তু চোখের সৌন্দর্য অনেকাংশে নির্ভর করে। দু-এক রকম না, আইলাইনার লাগানোর কিন্তু অনেক রকম স্টাইল আছে। শুধু উইংড আর ক্যাট আই-তেই আটকে থাকার কোন দরকার নেই। ডবল উইংড আইলাইনার স্টাইল, গ্লিটারি আইলাইনার স্টাইল, স্মোকি আইলাইনার স্টাইল, পাপি আই আইলাইনার স্টাইল, থিন আই আইলাইনার স্টাইল, হাফ সার্কেল আইলাইনার স্টাইল – এরকম আরও অনেক স্টাইল আপনি অনায়াসে করতে পারেন। আলাদা আলাদা অনুষ্ঠানের জন্য আলাদা আলাদাভাবে নানা স্টাইল করুন আইলাইনার দিয়ে আর কমপ্লিমেন্টের ওপর কমপ্লিমেন্ট পেতে থাকুন! (mascara plays important role in eye makeup)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

09 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text