Advertisement

ফ্যাশন

দোলের দিন কোন ফ্যাশন অ্যাকসেসরিজগুলো ব্যাগে রাখতেই হবে?

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Feb 25, 2020
দোলের দিন কোন ফ্যাশন অ্যাকসেসরিজগুলো ব্যাগে রাখতেই হবে?

Advertisement

আচ্ছা, দোল (holi) বলতে সবার প্রথমেই আপনার কী মনে পড়ে? রঙ, ভাঙ, ঠান্ডাই, মিষ্টি, সাদা পোশাক, পিচকিরি – অনেক কিছুই ‘দোল’ শব্দটির সঙ্গে যুক্ত। আমাদের ছোটবেলায় যেমন দোলের দিন মা একটা পুরনো রঙ ওঠা জামা পরিয়ে দিত, এখন কিন্তু আর তেমন কিছু হয় না। এখন সব কিছুই খুব হেপ অ্যান্ড হ্যাপেনিং! আরে বাবা দিন বদলেছে, কথায় কথায় স্মার্টফোনে ছবি উঠছে আর সঙ্গে সঙ্গে তা আপলোড হয়ে যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কাজেই ওই রঙ ওঠা পুরনো পোশাক পরে হোলি খেলতে যাওয়ার কথা তো জাস্ট ভাবা যায় না! কী পরবেন, কেমন সাজবেন সব ঠিক করে নিয়েছেন? কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টাই ভুলে যাচ্ছিলেন তো? দোলের ফ্যাশন অ্যাকসেসরিজ! রইল কয়েকটি মাস্ট হ্যাভ ফ্যাশন অ্যাকসেসরিজের (accessories) লিস্ট, মিলিয়ে দেখে নিন কিছু বাদ দিচ্ছিলেন কিনা।

আরও পড়ুনঃ প্রিয়জনদের পাঠানোর জন্য দোলের শুভেচ্ছা বার্তা

টুপি

Yellow Minnion Cap for Holi

হলুদ রঙের মিনিয়ন ক্যাপ (ছবি সৌজন্য – অ্যামাজন)

দোল খেলতে যাওয়ার আগে আপনি যতই চুল বেঁধে যান না কেন, চুলে রঙ লাগবেই। কাজেই দোলের ক্ষতিকর রঙের হাত থেকে চুল রক্ষা করতে টুপি পরতে পারেন। হ্যাঁ, যদি চুড়িদার পরে দোল খেলতে যান সেক্ষেত্রে অবশ্য টুপি পরতে পারবেন না, তবে ওড়না দিয়ে মাথা ঢেকে নিতে পারেন।

আমাদের পছন্দ – হলুদ রঙের মিনিয়ন ক্যাপ (দাম – ৭০০ টাকা মাত্র)

ব্যান্ডানা

Red Bandana for Holi

লাল রঙের পলিয়েস্টর ব্যান্ডানা (ছবি সৌজন্য – অ্যামাজন)

টুপি না পরতে চাইলে কিন্তু কোনও অসুবিধে নেই। আপনি দোলের রঙ আর আবীর থেকে চুল বাঁচাতে ব্যান্ডানা বেঁধে নিতে পারেন। নানা রঙের ব্যান্ডানা আপনি অনলাইনে পেয়ে যাবেন আবার দোকানেও পেয়ে যাবেন। আর শুধু যে চুলে রঙ লাগানো আটকাতে এই অ্যাকসেসরিজটি ব্যবহার করবেন তা কিন্তু নয়; ব্যান্ডানা খুবই ফ্যাশনেবল একটি অ্যাকসেসরিজ যা আপনার দোলের লুকটাই বদলে দেবে। পশ্চিমি পোশাকের সঙ্গে দারুণ মানানসই।

আমাদের পছন্দ – লাল রঙের পলিয়েস্টর ব্যান্ডানা (দাম – ৯২০ টাকা মাত্র)

সানগ্লাস

Round Sunglass for Holi

ইউ ভি রে প্রোটেক্টেড গোল সানগ্লাস (ছবি সৌজন্য – অ্যামাজন)

আপনি পাড়ায় দোল খেলতে যান অথবা কোনও হ্যাপেনিং হোলি পার্টিতেই যান, দোলের দিন বাইরে বেরলে কিন্তু সানগ্লাস নিতেই হবে। শুধু যে ফ্যাশন করার জন্য আপনাকে সানগ্লাস পরতে হবে তা নয়, রোদ থেকেও বাঁচবেন আবার দোল খেলার সময়ে রঙ আর আবীর থেকেও আপনার চোখ রক্ষা পাবে। আপনার মুখের আকার অনুযায়ী মানানসই সানগ্লাস কিনে পরে নিন আর হয়ে যান হোলি পার্টির জন্য রেডি।

আমাদের পছন্দ – ইউ ভি রে প্রোটেক্টেড গোল সানগ্লাস (দাম – ১৯৯ টাকা মাত্র)

ওয়াটারপ্রুফ কিট ব্যাগ

Pink Waterproof kit bag

গোলাপি রঙের ওয়াটার প্রুফ কিট ব্যাগ (ছবি সৌজন্য – অ্যামাজন)

দোলের সময়ে বাইরে বেরবেন, রঙ খেলবেন, ভিজবেন – সব ঠিক আছে, কিন্তু আপনার ফোন, হেডসেট আর টাকাপয়সা যদি ভিজে যায় তাহলে মুশকিল। হোলি পার্টিতেই যান বা পাড়ায় বন্ধুদের সঙ্গে দোল খেলতেই যান, সঙ্গে কোমরে বাঁধা একটি ওয়াটারপ্রুফ কিট ব্যাগ থাকলে কিছু টাকা, মোবাইল ও অন্যান্য টুকটাক জিনিস রাখতে সুবিধে হবে।

আমাদের পছন্দ – গোলাপি ট্রান্সপারেন্ট কোমরে বাঁধার কিট ব্যাগ (দাম – ২৫৮ টাকা মাত্র)

মূল ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!