home / রূপচর্চা ও বিউটি টিপস
নাক পিয়ার্সিং করানোর আগে কিছু জিনিস মনে রাখুন

নাক পিয়ার্সিং করানোর আগে কিছু জিনিস মনে রাখুন

পুরনো দিনের নোলক থেকে আজকের বারবেল- নোজ রিং বা নাকফুলের প্রতি মেয়েদের ভালবাসা চিরন্তন। আগে শুধু ট্রাডিশনাল ড্রেসের সাথে নাকফুল পরার প্রচলন ছিল। থ্যাঙ্কস টু সানিয়া মির্জা, তিনি আসার পর সবাই বুঝল শর্টসের সাথেও অপূর্ব দেখতে লাগে নোজ রিং (nose piercing care tips)। যারা ছোটবেলায় পিয়ার্সিং করে ফেলেছেন তাদের সমস্যা নেই কিন্তু যারা এখন করাতে চান, তাদের নাক পিয়ার্সিং করানোর আগে কিছু কথা মনে রাখা খুব দরকার। নাহলে খুশি মনে পিয়ার্সিং করাতে গেলেন আর ফিরে এলেন মুখ ভার করে! সেটা তো হতে দেওয়া যায় না। তাই নিচের পয়েন্টসগুলোতে চোখ বুলিয়ে নিন একবার চটপট..

নাক পরিষ্কার করুন

পিয়ার্সিং করতে যাওয়ার আগে ভাল করে নাকের ভেতর এবং বাইরে পরিষ্কার করা খুব দরকার (nose piercing care tips)। অপরিষ্কার অবস্থায় পিয়ার্সিং করলে ইনফেকশন হওয়ার চান্স বেড়ে যায়।

সর্দি হলে পিয়ার্সিং নয়

সামনে বান্ধবীর বিয়ে বলে আপনি ভেবেছিলেন নাকে পিয়ার্সিং করাবেন কিন্তু গরমে প্রচুর কোল্ড ড্রিংকস খেয়ে সর্দি বাঁধিয়ে বসেছেন। এখন ভাবছেন কি করা উচিত! সর্দি হলে পিয়ার্সিং আপাতত বাদ দিন। প্রথম এবং প্রধান কারণ আপনার খুব কষ্ট হবে নাকে এই সময় বাড়তি কিছু জিনিস থাকলে আর দ্বিতীয় কারণ হল সর্দির সময় পিয়ার্সিং খুব অস্বাস্থ্যকর ব্যাপার। (nose piercing care tips)

ফ্রি টিপসঃ বিভিন্ন ডিজাইনের প্রচুর ফলস নোজপিন পাওয়া যায়। তাতে বান্ধবীর বিয়েটা ঠিক কেটে যাবে!

হাত ধুয়ে ধরবেন

পিয়ার্সিং এর পর নাকে হাত দেবেন অবশ্যই ভাল করে হাত ধুয়ে। বাইরের ধুলোবালি কোনওভাবেই যেন নাকে না ঢুকতে পারে।

খোঁচানো বন্ধ করুন

জানি সবসময় হাত দিয়ে দেখতে ইচ্ছে করবে পিয়ার্সিং এর জায়গা ঠিক আছে কিনা। তাতেই বিপত্তি বাড়তে পারে, কথায় কথায় তাই নাকে হাত দেবেন না। একবার জায়গাটা পেকে গেলে সারতে কিন্তু অনেক সময় নেবে!

অ্যান্টিসেপটিক ক্রিম নয়

অনেকে ব্যথা হয় বলে পিয়ার্সিং এর জায়গাতে কড়া অ্যান্টিসেপটিক ক্রিম বা বোরোলিন জাতীয় কিছু লাগিয়ে নেন যা একদমই লাগানো যাবে না। জায়গাটা পেকে গিয়ে খুব বাজে অবস্থা হবে। (nose piercing care tips)

সঠিক জায়গা বাছুন

যেখান সেখান থেকে পিয়ার্সিং করাবেন না। ডাক্তারখানা বা পার্লার থেকেই পিয়ার্সিং করান। যা দিয়ে পিয়ার্সিং করাবেন তা যেন পরিষ্কার আর নতুন হয়।

মেকআপ এড়িয়ে চলুন

অন্তত এক সপ্তাহ থেকে দশদিন মেকআপকে টাটা বলুন। কেমিক্যাল প্রোডাক্ট নাকের ধারেকাছে নিয়ে যাওয়াও এখন সমস্যার সৃষ্টি করবে। যদি কোনও অনুষ্ঠানের জন্য পিয়ার্সিং করছেন তাহলে মিনিমাম এক মাস আগে করিয়ে নিন। যাতে কোনও সমস্যা এলে তা সারার সময় আপনার হাতে টাইম থাকে।

ব্যস এইটুকু নিয়ম মেনে চলুন তারপর নোসপিন পরে যত ইচ্ছে সেলফি তুলুন!

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

21 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text