home / চোখের মেকআপ
অরেঞ্জ-রেড বা হলুদ অথবা পার্পল আইশ্যাডো কিন্তু শ্যামবর্ণাদের জন্য পারফেক্ট শেড in bengali

অরেঞ্জ-রেড বা হলুদ অথবা পার্পল আইশ্যাডো কিন্তু শ্যামবর্ণাদের জন্য পারফেক্ট শেড

এমন অনেকেই আছেন, গায়ের রং ফর্সা নয় বলে সব রকম রং পরতে একটু কিন্তু কিন্তু করেন। মেকআপের ক্ষেত্রেও ঠিক তা-ই। তবে মেকআপ আর্টিস্টরাও কিন্তু অন্য কথা বলেন। তাঁদের মতে, যাঁদের স্কিন একটু ডার্ক, তাঁরা ভাগ্যবান। আইশ্যাডোর (perfect eyeshadow shades for dusky skintone) ক্ষেত্রে বিষয়টা একটু অন্য। কারণ যাঁরা শ্যামবর্ণা, কয়েক কোট আইশ্যাডো লাগালে তাঁদের উপর ফোটে। তবে মনে রাখতে হবে, ধূসরের যে কোনও শেড এড়িয়ে চলতে হবে। এ ছাড়া, ফিকে নীল, ফিকে সবুজ, ফিকে গোলাপি আইশ্যাডো ব্যবহার করবেন না। এগুলোয় আপনাকে একটু ফিকে লাগতে পারে। তবে আইশ্যাডো লাগানোর আগে নিজের হাতে এক বার ট্রাই করে নিন। মোট কথা, হালকা শেডের আইশ্যাডো ব্যবহার করা চলবে না। কারণ তাতে আপনাকে আরও কালো লাগতে পারে। শ্যামবর্ণাদের জন্য উজ্জ্বল শেড (perfect eyeshadow shades for dusky skintone) পারফেক্ট।

শ্যামবর্ণারা উজ্জ্বল রঙের আইশ্যাডো বেছে নিন। যেমন ধরুন, ব্রোঞ্জ, গোল্ড, এমারেল্ড গ্রিন, বেগুনি, স্যাফায়ার নীল, মেটালিক, ডিপ নেভি, কোবাল্ট – এই সব রং শ্যামবর্ণাদের উপর ভাল লাগবে। তবে আমরা আরও কয়েকটা বোল্ড কালারের (perfect eyeshadow shades for dusky skintone) হালহদিস দিচ্ছি। ট্রাই করে দেখতেই পারেন।

শ্যামবর্ণাদের চোখের মায়া বাড়াতে কাজে লাগান এই আইশ্যাডোগুলিও

অরেঞ্জ-রেড

অরেঞ্জ রেড বা লাল কমলার মাঝামাঝি কোনও শেড। হ্যাঁ হ্যাঁ ঠিকই শুনেছেন! উজ্জ্বল এই রং শ্যামবর্ণাদের উপর দারুণ মানাবে। এ ছাড়াও কোনও অনুষ্ঠানে যাওয়ার সময় ব্রাউন, ব্রোঞ্জ, গোল্ডের সঙ্গে মিশিয়েও ব্যবহার করতে পারেন।

পার্পল

পার্পল আইশ্যাডো আপনার লুককে একটা অন্য মাত্রা দেবে। ডার্ক পার্পল আইশ্যাডো (perfect eyeshadow shades for dusky skintone) ব্যবহার করে আপনি গ্ল্যামারাস হয়ে উঠতে পারেন। শুধু পার্পল কেন, নীলের অন্যান্য শেডও শ্যামবর্ণাদের জন্য পারফেক্ট। রাতের কোনও অনুষ্ঠান, বিয়েবাড়ি, পার্টি, ক্লাব- যেখানেই যান না কেন, আপনার পার্পল আইশ্যাডোই নজর কাড়বে।

হলুদ

ব্যবহার করে দেখুন হলুদ আইশ্যাডো। সবাই হয়তো ভাবছেন যে, হলুদ আইশ্যাডোয় তো কিমভূত মার্কা লাগবে। কিন্তু আসলে হলুদ রঙের আইশ্যাডোয় খুব আধুনিক লাগবে। শ্যামবর্ণাদের স্কিনে একটা হলুদ আন্ডারটোন রয়েছে। তাই হলুদ আইশ্যাডো (perfect eyeshadow shades for dusky skintone) সেই সব স্কিনে খুব ভাল কাজ করে।  

পিঙ্ক

পিঙ্কের সব ডার্ক শেড ব্যবহার করে দেখুন। যদি বেবি পিঙ্ক শেড ব্যবহার করতে চান, তা হলে সেটা বোঝা যেতে না-ও পারে। তাই শিমারি পিঙ্ক আইশ্যাডোর সঙ্গে মিশিয়ে বেবি পিঙ্ক ব্যবহার করলে আপনি হয়ে উঠবেন গ্ল্যামারাস।

গ্রিন

সবুজ বা গ্রিনের যে কোনও শেড বিশেষ করে অলিভ গ্রিন শেড অনেকেই পছন্দ করেন। শ্যামবর্ণারা স্মোকি আই চাইলে ব্যবহার করতে পারেন অলিভ গ্রিন আইশ্যাডো। আর স্মোকি আই না করতে ইচ্ছে হলে শিমারি অলিভ গ্রিন আইশ্যাডো (perfect eyeshadow shades for dusky skintone) ব্যবহার করতে পারেন। দিন-রাতের যে কোনও অনুষ্ঠানে- বিয়েবাড়ি থেকে ককটেল পার্টি- সব জায়গায় আপনিই নজর কাড়বেন।

মূল ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Jan 2021

Read More

read more articles like this
good points logo

good points text