home / রূপচর্চা ও মেকআপ টিপস
রাখি বন্ধনের দিন কেমন হবে আপনার মেকআপ? চটজলদি কিছু মেকআপ টিপস আপনার জন্য

রাখি বন্ধনের দিন কেমন হবে আপনার মেকআপ? চটজলদি কিছু মেকআপ টিপস আপনার জন্য

রাখি উৎসব আসছে। সেদিন কী পরবেন, তা নিশ্চয়ই ইতিমধ্য়ে ঠিক করা হয়েছে। এখন ভাবছেন, কী পোশাক পরবেন সে তো ঠিক করা হল কিন্তু মেকআপ নিয়ে তো কিছু ভাবা হল না। দেখুন, এমনিতেই রাখির দিন অনেক কাজ থাকে বোনদের। ঘর গুছিয়ে রাখা থেকে শুরু করে খাবার সাজিয়ে রাখা এসবই বোনদের দায়িত্ব নিয়ে করতে হয়। তাই সাজগোজ করার জন্য যে অনেক বেশি সময় থাকে তা নয়। তাই এমন কিছু মেকআপ টিপস আপনার প্রয়োজন, যাতে আপনার সাজও সুন্দর হয় আবার মেকআপ করতে খুব বেশি সময়ও না লাগে। তাহলে রাখি উৎসবের মেকআপ (rakhi bandhan makeup) কেমন হবে? ৫ মিনিটেই মেকআপ করতে পারেন, যদি এইসব টিপস মেনে চলেন।

প্রাইমার (rakhi bandhan makeup)

মেকআপ শুরু করার আগে ফেস প্রাইমার ব্যবহার করা গুরুত্বপূর্ণ। এটি আপনার মেকআপকে দীর্ঘস্থায়ী করবে। একটি কোমল টেক্সচার যোগ করবে আপনার মুখে। তাই ফেস প্রাইমার (rakhi bandhan makeup) অবশ্য়ই ব্যবহার করবেন। প্রথমে ময়শ্চারাইজার লাগিয়ে নিন। তারপর প্রাইমার লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করবেন। আপনি শুধুই টিন্টেড ময়শ্চারাইজারও ব্যবহার করতে পারেন। এরপর মেকআপ শুরু করুন।

ফাউন্ডেশনের বদলে বিবি ক্রিম

লিকুইড ফাউন্ডেশন নিয়ে তাকে মুখে দীর্ঘ সময় ধরে মুখে ব্লেন্ড করে তার উপর কমপ্যাক্ট লাগাতে অনেকটাই সময় চলে যায় । ফাউন্ডেশন মুখে বসতেও সময় লাগে । তার চেয়ে বেছে নিন বিবি ক্রিম ( makeup tips) । বিবি ক্রিম লাগাতেও কম সময় লাগে, এমনকী হাতের সাহায্যেই এই ক্রিম আপনি মুখের ত্বকে মিশিয়ে নিতে পারবেন । আপনি পাবেন ডিউই লুক । আপনার মুখের ক্লান্তিভাব ঢাকা পড়বে । আপনাকে লাগবে তরতাজা ও আপনার মুখ উজ্জ্বল দেখাবে ।

আইলাইনার পেন ও কাজল

এথনিক পোশাক পরলে যদি তার সঙ্গে উইংড আইলাইনার না (rakhi bandhan makeup) থাকে, তাহলে কি আর ভাল লাগে। তাই আইলাইনার পেন দিয়েই উইং এঁকে নিন। সময় কম লাগবে। কাজল পরে নিন। পেনসিল কাজলও ব্যবহার করতে পারেন । স্মাজ ফ্রি কাজল ব্যবহার করবেন।

মাস্কারা ভুলবেন না

আপনার কাছে কম সময়, তাই চোখের মেকআপে আপনি বেশি সময় দেবেন না । তবে চোখকে বড় ও উজ্জ্বল দেখাতে অবশ্যই ব্যবহার করবেন মাস্কারা । মাস্কারা লাগিয়ে নিন । আপনার চোখের মেকআপ সম্পূর্ণ । কম সময়ের মধ্যে মেকআপ শেষ করতে পারেন ।

চিক টিন্ট ও হাইলাইটার

আপনি ব্লাশের পরিবর্তে লিপস্টিকের সাহায্য়েও চিক টিন্ট করে নিতে পারেন। গালে থাকুক গোলাপি আভা। এরপর হাইলাইটার লাগিয়ে নিন। নাকের উপর, চিক বোন, টি-জোন এবং থুতনিতে হাইলাইটার লাগিয়ে নিন। ডিপ নেক পোশাক পরলে কলার বোনেও হাইলাইটার লাগিয়ে নিতে ভুলবেন না।

লিপস্টিক

আপনি গাঢ় উজ্জ্বল শেডের লিপস্টিক অবশ্যই ব্যবহার করতে পারেন । যেমন – বার্গান্ডি বা কফি শেডের লিপস্টিক আপনি ত্বকের কমপ্লেকশনের সঙ্গে মিলিয়ে পরতে পারেন । কিন্তু আপনি যদি ন্যুড মেকআপ লুক চান । সেক্ষেত্রে ঠোঁটের রঙও সেরকম রাখতে পারেন । হালকা গোলাপি রঙ ব্যবহার করতে পারেন । ঠোঁটের ধরন অনুযায়ী ম্যাট বা গ্লসি লিপস্টিক ব্যবহার করুন । আপনার পোশাকের রং এবং আই মেকআপের উপর অনেকাংশেই আপনার লিপস্টিকের শেড নির্ভর করছে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

17 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text