home / Our World
সরস্বতী পুজোয় সঙ্গে নেই মনের মানুষ? নিজের সঙ্গ উপভোগ করুন না!

সরস্বতী পুজোয় সঙ্গে নেই মনের মানুষ? নিজের সঙ্গ উপভোগ করুন না!

সরস্বতী পুজোর আর একদিনের অপেক্ষা মাত্র। বাঙালির ভ্যালেন্টাইনস ডে বলে কথা। কিশোর বয়সের নস্টালজিয়াও বটে। মায়ের শাড়ি পরে স্কুল যাওয়া। পছন্দের মানুষের দিকে আড় চোখে তাকানো, সেও তাকিয়ে আছে কিনা! সময় এগিয়েছে। কিন্তু সরস্বতী পুজো নিয়ে আমাদের গল্পগুলো কোথাও গিয়ে একইরকম। কাজের চাপ আছে। কারও পড়াশোনার চাপ রয়েছে। কিন্তু বিশেষ মানুষের সঙ্গে বাঙালির ভ্য়ালেন্টাইনস ডে-তে আনন্দ করা চাই-ই। তবে সবার তো আর ভালবাসার মানুষ নেই। সঙ্গী নেই তাতে কী? ভেবে দেখুন তো, আপনি একাই সরস্বতী পুজোয় (saraswati puja) কতটা আনন্দ করতে পারেন। কেমন কাটে আপনার এই উইকেন্ড!

আরও পড়ুন – হলুদ শাড়িতে রঙিন হয়ে উঠুক আপনার সরস্বতী পুজোর বিশেষ সময়টি!

পার্টনারকে উত্তর দিতে হবে না (happy and single) – আপনি এই উইকেন্ডে একা একাই কোথাও ঘুরতে যেতে পারেন। কোথায় যাচ্ছি সেই নিয়ে কাউকে উত্তর দিতে হবে না। নিজের মতো ঘুরে বেড়াও। না কোনও ঝক্কি, না কোনও জবাবদিহি। ঠিক করে খেলাম কি না, ঠিক মতো ঘুমালাম কি না, এই সব প্রশ্ন করারও কেউ নেই। একা একা বরং আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে প্রশ্ন করে নেওয়া যায় আর কী (saraswati puja) ! শাড়ি পরুন না নিজের জন্য়ই। নিজের জন্য়েই সাজগোজ করুন। এই সরস্বতী পুজোয় নিজেকেই উপহার দিতে পারেন। POPxo মেকআপ দেখতে পারেন।

দায়িত্ব নিতে হবে না (happy and single) – আমরা অনেকেই দায়িত্ব নিতে ভয় পাই। কিন্তু সম্পর্কে থাকলে দায়িত্ব তো নিতেই হবে। সেটাই স্বাভাবিক। তবে নিজের দায়িত্ব আমার নিজে নিতেই হবে। সরস্বতী পুজোয় ঘোরার সময় নিজের সুরক্ষার কথা নিজেকেই মাথায় রাখতে হবে। একা একা হাঁটতে হবে। অন্য় কারও হাত ধরতে হবে না!

প্ল্যানিং করতে হবে না– যদিও অনেক সম্পর্কে বেশি ফোনকল হয় না। কিন্তু আবার অনেক সম্পর্কে বার বার ফোন করে খোঁজ নিতে হয়। আপনি কি সেসবের মধ্য়ে আছেন? নাহলে আপনি একাই ঠিক আছেন (happy and single) । ফোন সারাদিন কোথায় থাকে তার ঠিক নেই, আবার ফোন কল করবেন না কি। সরস্বতী পুজোয় (saraswati puja) ঘুরতে যাওয়া নিয়ে প্ল্যানিং তো করতেই হবে। তা নিয়ে আরও ১২টা ফোন করতে হত। আপনাকে সেই সব কিছুই করতে হবে না।

বাঙালির ভ্যালেন্টাইনস ডে (saraswati puja) -তে নিজেকেই কমপ্লিমেন্ট দিন!

অনেকেই মনে করেন সিঙ্গলদের খুব দুঃখ, তাঁরা কতটা ভুল ভাবে বলুন দেখি! নিজের মতো সরস্বতী পুজোর কেনাকাটা করলেন। নিজের মতো খাবার খেলেন। নিজের মতো ঠাকুর দেখলেন, নিজের মতো ঘুরে বেড়ালেন। এর থেকে আনন্দের আর কী হতে পারে? কারও জন্য অপেক্ষা করতে হয় না। কারও সঙ্গে ঝগড়া করে হাঁপিয়ে যেতে হয় না (happy and single)। কারও জন্য় কথায় কথায় মন খারাপ হয় না। এই উইকেন্ডে বিন্দাস ঘুমিয়ে নেওয়া যায়! এর থেকে বেশি আনন্দ আর কোথায় থাকতে পারে?

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!                

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

03 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text