লাইফস্টাইল

শারীরিক মিলনের সময় মহিলা সঙ্গীর কাছ থেকে কী কী শুনতে পছন্দ করেন পুরুষ?

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Feb 18, 2020
শারীরিক মিলনের সময় মহিলা সঙ্গীর কাছ থেকে কী কী শুনতে পছন্দ করেন পুরুষ?

শারীরিক মিলনের (Sex) অভিজ্ঞতা এক এক যুগলের এক এক রকম। খুবই ব্যক্তিগত এই অনুভূতি। তাই অনেকের শেয়ার করতে চান না। সেটাই হয়তো স্বাভাবিক। কারণ এ একান্ত যুগলের সিক্রেট। আবার অনেকেই নিজেদের অভিজ্ঞতার কথা শেয়ার করেন প্রকাশ্যে। তাঁদের অভিজ্ঞতার উপর ভিত্তি করে বেশ কিছু সিদ্ধান্তে পৌঁছন গবেষকরা। যেমন ধরুন, মিলনের সময় সঙ্গীর কাছ থেকে কী কী শুনতে চান বেশিরভাগ পুরুষ? মহিলা (Women) সঙ্গীর কোন কথা বা কোন আচরণ তাঁকে আনন্দ দেয়, উত্তেজিত করে? না! এর কোনও বাঁধাধরা নিয়ম নেই। কিছু গবেষণায় পাওয়া রিপোর্টের ভিত্তিতে এই প্রতিবেদনে আলোচনা করা হল। আপনার সঙ্গে এর কোনও কোনও যুক্তি মিলেও যেতে পারে। আবার আপনি হতে পারেন একেবারে ব্যতিক্রমী। আফটার অল প্রত্যেকটা সম্পর্কের রসায়ন কিন্তু আলাদা।

 

১) পুরুষ প্রশংসা পছন্দ করে

আসলে পুরুষ হোক বা নারী সকলেই নিজের প্রশংসা শুনতে পছন্দ করেন। শারীরিক মিলনের সময় আপনি পার্টনারের প্রশংসা করুন। গবেষণায় প্রকাশ, পুরুষদের একটা বড় অংশের মধ্যে যৌনতার সময় সেলফ্ কনশাসনেসের অভাব থাকে। সেই জায়গাটা মেকআপ দিতে হবে পার্টনারকে। বহু দিনের চেনা সম্পর্কে সেই অর্থে মিলনের সময় কোনও ম্যাজিক্যাল ওয়ার্ড হয়তো থাকে না। কিন্তু আপনি পুরুষ সঙ্গীর উদ্বেগ কমাতে সাহায্য করুন। ধরুন আপনার সঙ্গী নিজের ওজন নিয়ে উদ্বিগ্ন। আপনি সেই উদ্বেগ দূর করে দিন। 

২) সেক্স ফর সেক্স

রয়াল ওক পেশায় সাইকোথেরাপিস্ট এবং সেক্সোলজিস্ট। দীর্ঘদিন ধরে মিশিগানে প্র্যাকটিস করছেন তিনি। তাঁর অভিজ্ঞতা, বেশির ভাগ পুরুষ চান, তাঁর সঙ্গী ‘র সেক্স’-এ অংশ নিক। অর্থাৎ নতুন পজিশন ট্রাই করুন বা যে ধরনের কাজ সাধারণ যৌন মিলনে হয় না, তেমন কিছু হোক। ওকের পরামর্শ আপনি যদি কমফর্টেবল হন, তাহলে মাঝে মাঝে এই পরিস্থিতে সঙ্গীকে অ্যালাও করুন।

৩) স্পর্শের সুখ দিন

Sex position

কখনও মুখে, কখনও বুকে হাত রেখে সঙ্গীকে স্পর্শ সুখ দিন। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

যৌনাঙ্গ ছাড়াও দেহের বিভিন্ন অংশে স্পর্শ করলে মেয়েদের যেমন যৌন অনুভূতি তৈরি হয়, তেমনই হয় পুরুষদের ক্ষেত্রেও। তাই সঙ্গীর শুধুমাত্র যৌনাঙ্গে হাত দেবেন না। বরং কখনও মুখে, কখনও বুকে হাত রেখে তাঁকে স্পর্শ সুখ দিন।

৪) সেক্সুয়াল ফ্যান্টাসি

মহিলাদের মতো পুরুষদেরও সেক্সুয়াল ফ্যান্টাসি থাকে। কিন্তু অনেকেই তা প্রকাশ করেন না। কারণ তাঁরা ভাবেন, এই ফ্যান্টাসির কথা প্রকাশ করলে সঙ্গী বা স্ত্রী তাঁদের জাজ করবেন। এই জায়গাটা তৈরি হতে দেবেন না। বরং আপনার সঙ্গী আদৌ কোনও সেক্সুয়াল ফ্যান্টাসি থাকলে তিনি যাতে স্বচ্ছন্দে আপনার সঙ্গে তা শেয়ার করতে পারেন, সেই অপশন খোলা রাখুন। 

আরও পড়ুন, আপনি বা আপনার সঙ্গী গ্রে-সেক্সুয়াল কিনা কীভাবে বুঝবেন?

৫) ভোকাল হওয়া জরুরি

শারীরিক মিলনের সময় নারী এবং পুরুষ উভয়েরই মুখ থেকে নানা রকম শব্দ বের হয়। মিলনের আনন্দের আওয়াজ এনজয় করেন অনেকেই। গবেষণায় প্রকাশ, বেশিরভাগ পুরুষ চান তাঁর সঙ্গী মিলনের সময় শীৎকার করুন। স্পর্শের আনন্দ, আদরের আনন্দ, মিলনের আনন্দের ভিন্ন ভিন্ন আওয়াজ আপনার সঙ্গী শুনতে চান। এটাই সত্যি।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!