home / Uncategorized
সম্পর্কে চিড় ধরেছে অজান্তেই, সেই কথা কি বুঝতে পারছেন না?

সম্পর্কে চিড় ধরেছে অজান্তেই, সেই কথা কি বুঝতে পারছেন না?

সম্পর্ক শুরু করা হয়তো যতটা সহজ, সেই সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়া ততটাই কঠিন। কোনও সম্পর্ক এমনি এমনি এগিয়ে যায় না। তাতে প্রয়োজনীয় শ্রম দিতে হয়। সম্পর্কের জন্য অনেক বোঝাপড়া করতে হয়। এই বোঝাপড়া করতে করতে হয়তো একসময় খেয়াল হয়, নিজের কথা ভাবাই হয়নি। আরও খারাপ লাগা সামনে আসতে থাকে। একসময় বুঝতে পারি কাছের মানুষ আর কাছের নেই। আপনারও কি সেই একই অনুভূতি হচ্ছে কিন্তু তাঁকে সরাসরি বলতে পারছেন না? সম্পর্কে চিড় ধরছে (dying relationship),আপনি কীভাবে বুঝবেন

মিলনে অনিচ্ছা (dying relationship)

নতুন সম্পর্ক কিংবা পুরনো সম্পর্ক (dying relationship) , মিলন সম্পর্কে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকে সব সময়। অনেক বিশেষজ্ঞও সেই কথা বলেন। কিন্তু আপনার পার্টনারের সঙ্গে দীর্ঘ সময় পর ঘনিষ্ঠ মুহূর্ত কাটালেও যদি আপনার পার্টনারের মিলনে ইচ্ছা না থাকে, তাহলে আপনার অবশ্যই ভাবার প্রয়োজন রয়েছে। আপনার পার্টনার আদৌ আপনার সঙ্গে থাকতে চায় তো? কাছের মানুষের সঙ্গে যৌন মিলনের ইচ্ছে চলে যাওয়াই অনেক বড় ইঙ্গিত (dying relationship) । তাই সতর্ক হন।

তাঁর ইচ্ছের কথা জানাচ্ছেন না

সম্পর্কে মত বিরোধ থাকবে সেটাই স্বাভাবিক। আপনার পার্টনার যদি আপনার মতের বিরোধিতা করে, তবে বিশ্বাস করবেন সেই সম্পর্কে এখনও তাঁর প্রত্যাশা রয়েছে। আপনার কাছে ভরসা করে নিজের ইচ্ছে জানানোর ইচ্ছে রয়েছে। কিন্তু আপনার পার্টনার যদি নিজের ইচ্ছের কথা জানানো বন্ধ করে দেন, সেটি হয়তো একটি খারাপ ইঙ্গিত আপনাদের সম্পর্কের জন্য়। আপনার পার্টনার তখনই আপনাকে তাঁর ব্যক্তিগত ইচ্ছে ও মত জানানো বন্ধ করে দেবে, যখন আপনার উপর থেকে তাঁর ভরসা চলে যাবে। এরকম হলে অবশ্য়ই আপনার পার্টনারের সঙ্গে সরাসরি কথা বলুন (dying relationship) । অনেক সময় অনেক ছোট ছোট পদক্ষেপ অনেক বড় সমস্যাকে সমাধান করে দেয়। আপনার পার্টনারের দোষ না খুঁজে একবার শান্ত হয়ে বসে নিজেরও দোষ বোঝার চেষ্টা করুন। এই বোঝাপড়াই সম্পর্কে প্রাণ ফিরিয়ে আনতে পারে।

একে অপরের সঙ্গে কথা নেই?

দীর্ঘদিন ধরে মনের মধ্যে রাগ ও ক্ষোভ চেপে রাখতে রাখতে একসময় সম্পর্কটাই আর ভাল লাগে না (dying relationship) । তখন একে অপরের সঙ্গে কথা বলতেও ইচ্ছে করে না। এইদিন কি আপনার সম্পর্কেও এসেছে? তাহলে এখনই এই সমস্যার সমাধান করুন। সরাসরি একে অপরের সঙ্গে সময় নিয়ে কথা বলুন। তাহলে হয়তো সমস্যা সমাধান হলেও হয়ে যেতে পারে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

04 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text