বিনোদন

‘আগন্তুক’-এর পোস্টারে বৃদ্ধা সোহিনী! লুক নিয়ে এক্সপেরিমেন্টে সাবালক হচ্ছে টলিউড?

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Jan 31, 2020
‘আগন্তুক’-এর পোস্টারে বৃদ্ধা সোহিনী! লুক নিয়ে এক্সপেরিমেন্টে সাবালক হচ্ছে টলিউড?

শ্রীমতী শোভারানি বসু। দরজা খুলছেন। দরজার পিছনে যে মুখটা উঁকি দিচ্ছে তাঁর চোখে চশমা। মুখে বলিরেখা স্পষ্ট। মাথার সামনের দিকের চুল পাতলা হয়ে এসেছে। কিছু সাদা-কালোর মিশেলে কাঁধ পর্যন্ত খোলা চুল। চোখের দৃষ্টিতে প্রশ্ন, সন্দেহ, কৌতূহল, ভয়- অনেক কিছু ধরা পড়ছে। ঠিক পিছনেই দেখা যাচ্ছে এক যুবককে। তাঁর মুখেও রয়েছে টেনশনের ছাপ।

ঠিক এভাবেই মুক্তি পেল ইন্দ্রদীপ দাশগুপ্তর পরবর্তী ছবি ‘আগন্তুক’ (Agantuk)-এর ফার্স্ট লুক। মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অভিনয় করছেন আবির (Abir) চট্টোপাধ্যায় এবং সোহিনী (Sohini) সরকার। ইন্দ্রদীপের দ্বিতীয় ছবি ‘আগন্তুক’। এর আগে কৌশিক গঙ্গোপাধ্যায়কে নিয়ে ‘কেদারা’ তৈরি করেছেন তিনি। প্রথম ছবিতেই এসেছে জাতীয় পুরস্কারের সম্মান। সে কারণেই ইন্দ্রদীপের কাছে দর্শকের প্রত্যাশা অনেকটাই বেশি।

‘আগন্তুক’-এর ফার্স্ট লুক প্রকাশ্যে আসার পর টলি পাড়ায় আলোচনা চলছে সোহিনীকে নিয়ে। এই ধরনের লুকে নায়িকাকে আগে দেখেননি দর্শক। নিজেকে নিয়ে এক্সপেরিমেন্ট করতে পছন্দ করেন তিনি। সে কারণেই একেবারে আলাদা কিছুই হয়তো দর্শককে গিফট করবেন তিনি।

আরও পড়ুন, ফের জুটি বাঁধছেন নুসরত জাহান এবং আবির চট্টোপাধ্যায়, এবার পরিচালক ব্রাত্য বসু

সূত্রের খবর, থ্রিলারের আঙ্গিকে এই ছবিটি করছেন ইন্দ্রদীপ। খাস কলকাতায় বয়স্কদের রহস্যজনক ভাবে মৃত্যু হচ্ছে, এই কাহিনিকে নিয়ে এগিয়েছে চিত্রনাট্য। এগুলো নিছকই মৃত্যু নাকি খুন? সোহিনীকে তিনটে আলাদা বয়সের লুকে দেখা যাবে এই ছবিতে। চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ক্যামেরার দায়িত্বে শীর্ষ রায়। পরিচালনার পাশাপাশি সঙ্গীতের দায়িত্ব নিজের কাঁধেই নিয়েছেন ইন্দ্রদীপ। আবির-সোহিনী ছাড়াও সুজন মুখোপাধ্যায়, দেবলীনা কুমার, দামিনী বেনী বসু, সিধু, দেবপ্রতিম দাশগুপ্তর মতো শিল্পীদের অভিনয়ে সমৃদ্ধ এই ছবি। তবে এখন থেকেই নাকি নজর থাকবে সোহিনীর উপর।

 

আসলে টলিউডের গল্প বলার ধরন কয়েক বছর ধরেই বদলে যাচ্ছে। সেই বদলের শরিক দর্শকও। তাঁদের একটা বড় অংশ মনে করেন, লুক নিয়ে এক্সপেরিমেন্ট করতে এখন আর ভয় পায় না টলি পাড়া। এর আগে দেবালয় ভট্টাচার্যের পরিচালনায় ‘বিদায় ব্যোমকেশ’-এ প্রস্থেটিক ব্যবহার করেছিলেন আবির। সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামী’তে প্রসেনজিতের লুক পছন্দ করেছিলেন দর্শক। আবার কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘ধুমকেতু’ ছবিটি এখনও মুক্তি পায়নি। কিন্তু সেখানে দেবের লুক প্রকাশ হতেই সাড়া পড়ে গিয়েছিল ইন্ডাস্ট্রিতে। অনেকেরই মনে হচ্ছে, হালফিলের বলিউডে জয়ললিতার বায়োপিকের জন্য কঙ্গনার লুক এমনকি কিছুদিন আগে মুক্তি পাওয়া ‘ছপক’-এ অ্যাসিড আক্রান্তের ভুূমিকায় দীপিকার লুকের তুলনায় অনেক বেশি প্রফেশনালিজম দেখাচ্ছে টলিউড। সীমিত বাজেটেও বাজিমাত করছেন টলি মহলের মেকআপ আর্টিস্টরা। তাই চরিত্রের প্রয়োজনে যে কোনও লুক যেমন ট্রাই করছেন, অভিনেতারা তেমনই মেকআপ আর্টস্টরাও অনেক ভাল কাজ করছেন বলে মনে করছেন দর্শক মহল। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!