logo
Logo
User
home / বিনোদন
সত্যিই কি দাদার বায়োপিক তৈরি হচ্ছে? কী ইঙ্গিত দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

সত্যিই কি দাদার বায়োপিক তৈরি হচ্ছে? কী ইঙ্গিত দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আগামী দেড় বছরের মধ্যে, অর্থাৎ ধরে নেওয়া যেতে পারে ২০২৪-এর মাঝামাঝি আমরা ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক দেখতে পাবো রূপোলী পর্দায়। না না, এটা আমার মন গড়া কথা নয়। দাদা, অর্থাৎ সৌরভ গঙ্গোপাধ্যায় নিজে মুখে এই কথা বলেছেন। আরে বাবা না, আমার কানে কানে এসে বলেন নি বা স্বপ্নেও দেখা দিয়ে বলেননি। বলেছেন টেলিভিশনের পর্দায়। সব্বার সামনে! (sourav ganguly reveals his biopic will be seen in one and years)

আসলে ঘটনাটা কী ঘটেছিল একটু বিশদে বললে আপনাদের বুঝতে সুবিধে হবে। জনপ্রিয় রিয়েলিটি শো ‘দাদাগিরি’-তে খেলতে এসেছিলেন ধারাবাহিক ‘মিঠাই’-এর পরিবারের সদস্যরা। না না মিঠাই বা সিদ্ধার্থ কেউই আসেননি। মিঠাই পরিবারের কয়েক জন পুরনো সদস্যের সঙ্গে এসেছিলেন আরও দু’জন নতুন সদস্যও। আর সেখানেই সৌরভ গঙ্গোপাধ্যায় কথায় কথায় ফাঁস করেন, তাঁর বায়োপিক নাকি এই মুহূর্তে তৈরি হচ্ছে। এখন সবে স্ক্রিপ্ট লেখা চলছে। পর্দায় আসতে আরও বছর দেড়েক সময় লাগবে।

মিঠাই ধারাবাহিকে এখন চলছে টানটান উত্তেজনা। ধারাবাহিকে রুদ্র চরিত্রটি এই মুহূর্তে একটু জর্জরিত। রুদ্রর সহকর্মী ও বন্ধু অর্কজা এবং মিঠাই-এর ননদ শ্রীনিপা, দুজনেই রুদ্রকে ভালবাসে। দুজনেই চায় রুদ্র তাঁদের জীবনে আসুক। কিন্তু প্রশ্ন হল, ‘রুদ্র হবে কার?’ এই প্রশ্নের উত্তর যদিও দাদাগিরি-র মঞ্চে পাওয়া যায়নি, তবে এই প্রসঙ্গেই জানা গিয়েছে মিঠাই-এ নতুন চরিত্রদের আগমনের কথা। মিঠাই-এর মন জয় করে সিদ্ধার্থকে টেক্কা দিতে আগমন হচ্ছে এক নতুন চরিত্রের। সেই চরিত্রে অভিনয় করবেন জন ভট্টাচার্য। আবার অন্য একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে মধুপ্রিয়া চৌধুরীকেও। মধুপ্রিয়া এর আগে ‘তিতলি’ ধারাবাহিকে নাম ভূমিকায় অভিনয় করেছেন। মধুপ্রিয়াই দাদার সামনে এই প্রশ্ন রাখেন এবং সে প্রসঙ্গেই সৌরভ গঙ্গোপাধ্যায় এমন এক উত্তর দিয়েছেন। (sourav ganguly reveals his biopic will be seen in one and years)

এর আগেও অনেক খেলোয়াড়ের জীবনকাহিনী উঠে এসেছে সিনেমার পর্দায়। ‘পাতিয়ালা হাউজ’, ‘এম এস ধোনি – দ্য আনটোল্ড স্টোরি’, ‘ভাগ মিলখা ভাগ’ এর মত নানা বায়োপিক আমরা এর আগে দেখেছি। শুধু যে হিন্দি ভাষায় আমরা বায়োপিক তৈরি হয়েছে তা নয়। সম্প্রতি বাংলা ফুটবলের জনক নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর জিবনী তুলে ধরা হয়েছে ‘গোলন্দাজ’ ছবিতে। সামনেই আমরা দেখতে পাবো ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামি-র বায়োপিক ‘চাকদা এক্সপ্রেস’। ছবিটিতে ঝুলনের ভূমিকায় দেখা যাবে অনুষ্কা শর্মাকে।

তবে, প্রতিটি বাঙালিরই আবেগ জড়িয়ে রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। তিনি যেন বাড়ির ছেলে, আমাদের সবার দাদা। তাঁর জীবনের সবটা জানার আগ্রহ যেন আমাদের সবার মধ্যেই একটু বেশিই রয়েছে। মধুপ্রিয়াও আমাদেরই মত। তিনি জানতে চেয়েছিলেন, দাদার বায়োপিকে দাদার ভূমিকা কতটা রয়েছে? তাতে সৌরভ হাসিমুখে জানিয়েছেন যে তাঁর জীবনের উত্থান-পতন এবং বাকি ঘটনা জানানো তাঁর কাজ। এর চেয়ে বেশি কোনও ভূমিকা নেই। এর পর ছবির চিত্রনাট্য লেখক, পরিচালক এবং প্রযোজকের দায়িত্ব যে তাঁরা কেমনভাবে ছবিটি করবেন। তবে, ভেঙে কিছুই বলেননি। কাজেই, এই মুহূর্তে অপেক্ষা করা ছাড়া আমাদের আর গতি নেই! (sourav ganguly reveals his biopic will be seen in one and years)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text