home / বিনোদন
স্বস্তিকা নাকি সোহমের ‘বউ’? নজরে ‘শ্রীমতি’

স্বস্তিকা নাকি সোহমের ‘বউ’? নজরে ‘শ্রীমতি’

একের পর এক ছকভাঙা চরিত্রে তাঁকে দেখতে অভ্যস্ত দর্শক। তাঁর সহঅভিনেতারা প্রায়শই বলেন, তাঁর মতো শক্তিশালী অভিনেত্রীর সঙ্গে স্ক্রিন শেয়ার করার আগে নাকি একটু ভয়ে ভয়েই থাকেন। তিনি অর্থাৎ স্বস্তিকা (Swastika) মুখোপাধ্যায়। 

অন্যজনের সিনে দুনিয়ায় প্রবেশ ছোটবেলায়। বড় হয়েও অভিনয়ই তাঁর নেশা এবং পেশা। মেনস্ট্রিম বাংলা ছবির হিরো তিনি। কিছু অন্যরকমের কাজও করেছেন। কমেডি জোনে তাঁর অভিনয় বিশেষ প্রশংসিত। তিনি অর্থাৎ সোহম (Soham) চক্রবর্তী।

ADVERTISEMENT

স্বস্তিকা এবং সোহম যে জুটি হতে পারেন, আগে ভেবেছিলেন? হয়তো অনেকেই এই কম্বিনেশনের কথা ভাবেননি। কিন্তু যিনি ভেবে ফেললেন তিনি পরিচালক অর্জুন (Arjunn) দত্ত। পরের ছবি ‘শ্রীমতি’তে (Shrimati) এই ছকভাঙা জুটিকেই দেখবেন দর্শক।

আরও পড়ুন, স্বস্তিকা, অর্পিতা ও দেবযানী, তিন নারীর জীবনের গল্প-ক্রাইসিস নিয়ে আসছে ‘গুলদস্তা’

ADVERTISEMENT

‘শ্রীমতি’ একেবারেই পারিবারিক ছবি। স্বস্তিকা এক উচ্চমধ্যবিত্ত গৃহবধূর চরিত্রে অভিনয় করছেন। সাধারণ মেয়েটি মজা করতে ভালবাসেন। কিছুটা অগোছালো। স্বামীকে দারুণ ভালবাসেন। স্বস্তিকার স্বামীর চরিত্রে অভিনয় করবেন সোহম। যিনি দেখনদারি বজায় রাখতে চেয়ে কোথাও নিজেকেই হারিয়ে ফেলেন। মানুষ যা ভাবে, আর পৃথিবী কোন ধারণার উপর চলছে, সবটাই যেন ধোঁয়াশা হয়ে যায় তাঁর কাছে। আসলে কোনও কিছুর বিনিময়েই নিজেকে হারিয়ে ফেলা ঠিক নয়, এই বোধ তাঁর তৈরি হয় অনেক ঘাত প্রতিঘাতের পরে। আর সেই বোধ তৈরি হওয়ার পথে সমস্যায় পড়েন তাঁর পরিবারের সদস্যরা। আসলে এই সমস্যা এখন অনেকেরই। আর তা নিয়েই চিত্রনাট্য সাজিয়েছেন অর্জুন।

 

ADVERTISEMENT

 

Barkha and Trina

ADVERTISEMENT

বরখা এবং তৃণাও রয়েছেন এই ছবিতে।

স্বস্তিকা এবং সোহম ছাড়াও বরখা বিস্ত সেনগুপ্ত, খেয়া চট্টোপাধ্যায়, তৃণা সাহা, দেবযানী বসু, সুদর্শন চক্রবর্তী, উদয় প্রতাপ সিংয়ের অভিনয়ে সমৃদ্ধ হবে এই ছবি। সুপ্রতিম ভোল সামলাবেন ক্যামেরা, সুজয় দত্ত রায়ের হাতে সম্পাদনার দায়িত্ব এবং মিউজিক করছেন সৌম্য রিত। প্রযোজনার দায়িত্বে রয়েছেন কান সিং সোধা।

ADVERTISEMENT

আরও পড়ুন, কুরুচিকর টুইটের জবাবে বিস্ফোরক স্বস্তিকা!

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে অর্জুনর প্রথম ছবি ‘অব্যক্ত’। বহু চলচ্চিত্র উৎসবে প্রশংসা পাওয়ার পর সাধারণ মানুষ সিনেমা হলে গিয়ে ছবিটি দেখেছেন। দর্শকের একটা বড় অংশ প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নতুন পরিচালককে। পাশাপাশি অর্পিতা চট্টোপাধ্যায় এবং অনুভব কাঞ্জিলালও দর্শকের কুর্নিশ আদায় করে নিয়েছেন। অর্জুনের ‘গুলদাস্তা’ ছবির শুটিং শেষ। সেখানেও স্বস্তিকাকে নিয়ে কাজ করেছেন তিনি। তবে সোহমের সঙ্গে কাজ এই প্রথমবার। আসলে অর্জুনের প্রথম ছবি যাঁরা পছন্দ করেছেন, তাঁরা জানেন, অর্জুনের গল্প বলার মধ্যে খুব সহজ ছন্দ রয়েছে। জটিল কথাও সহজ করে বলে ফেলতে পারেন অর্জুনের চরিত্ররা। অর্জুনের ভাবনা, লেখা, পরিচালনা দর্শকের মননকে স্পর্শ করে। সে কারণেই এই নতুন ছবি নিয়েও অপেক্ষা শুরু হয়েছে। পাশাপাশি স্বস্তিকা-সোহমের মতো ছক ভাঙা জুটিতে কাস্ট করার সাহস যখন তিনি দেখিয়েছেন, তখন এক্কেবারে আলাদা কিছুই পরিবেশন করতে চলেছেন বলে মনে করছেন সিনে মহলের একটা বড় অংশ।

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/a-chat-with-anirban-bhattacharya-in-bengali

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
23 Feb 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text