Advertisement

ফ্যাশন

আপনারও কি আবার অফিস খুলছে ? কী পরে অফিস যাবেন?

Indrani BoseIndrani Bose  |  Jan 6, 2021
আপনারও কি আবার অফিস খুলছে ? কী পরে অফিস যাবেন?

Advertisement

গত বছরের বেশি সময়টাই বাড়ি-বন্দি হয়ে কেটে গিয়েছে। পছন্দের যাবতীয় পোশাক আলমারিতে গুছিয়ে রাখা ছিল। আর আমরা ওয়ার্ক ফ্রম হোমেই বেশি সময় কাটিয়ে ফেলেছি। কতবার মনে হয়েছে, আবার কবে পছন্দের পোশাক পরে অফিস যাব? কবে আবার পছন্দের লিপস্টিক শেডটা সহকর্মীদের দেখাব! এসব ভাবতে ভাবতেই অনেকগুলো মাস কেটে গিয়েছে। নতুন বছরে আবার অনেক অফিস খুলতে শুরু করেছে  (post-pandemic office dress code) । 

দীর্ঘ সময় ওয়ার্ক ফ্রম হোম করার পর আবার অফিস যাচ্ছি আমরা অনেকেই। কিন্তু বাইরে বেরিয়ে বুঝতে পারছি অনেক কিছুই আর আগের মতো নেই। কিন্তু কী এক থেকে গিয়েছে জানেন? পাবলিক ট্রান্সপোর্ট। বাসে, ট্রেনে সামাজিক দূরত্ব বিধি একটা মিথ। আর এর যে অন্যথা হবে সে কথাও আমরা ভাবি না। অনেকেই পাবলিক ট্রান্সপোর্টে অফিস (post-pandemic office dress code) যান।

তাই প্যানডেমিকের আগে আপনি যেরকম পোশাক পরে অফিস যেতেন, প্যানডেমিকের সময় বা পরেও কি সেই একই পোশাক পরে অফিস যাবেন? একদমই না। সময়ের সঙ্গে সঙ্গে আপনার ড্রেসিং পাল্টে নিতে হবে। তবে এই বদল অবশ্য়ই আপনার স্বাস্থ্যের কথা মাথায় (post-pandemic office dress code) রেখেই।

চেষ্টা করুন ফুল স্লিভ পোশাক পরার ( এই টেক্সটে কুর্তির লিংক)

সব সময় ফুল স্লিভ পোশাক পরার চেষ্টা করবেন

আপনি ফুল স্লিভ পোশাক পরার চেষ্টা করুন। আপনি ফুল স্লিভ শার্ট বা ব্লাউজ পরতে পারেন। সালওয়ার বা কুর্তি হলেও আপনি তা ফুল স্লিভ পরতে পারেন। এমনিতেও এখন শীতকাল, তাই এইসময় আপনি বিভিন্ন ফ্যাশানেবল ফুল স্লিভ ব্লাউজ (post-pandemic office dress code) পাবেন। আসলে আপনি যখন ট্রেনে বা বাসে যাতায়াত করছেন, আপনার শরীরের বেশিরভাগ অংশ কভার করে রাখার চেষ্টা করুন। এমনকী অফিসেও এই নীতিই মেনে চলুন। আপনি তো পিপিই কিট পরে যাতায়াত করতে পারবেন না। তাই শরীরের বেশিরভাগ অংশ কভার রাখার জন্য আপনাকে বুদ্ধি করেই পোশাক নির্বাচন করতে হবে। এতে আপনার ত্বক ভাইরাসের সংস্পর্শে কম আসবে। সংক্রমণের আশঙ্কা কম থাকবে।

চুল ঢেকে রাখবেন, হেয়ার ক্যাপ আপনার বন্ধু

আপনি অফিসে গিয়ে এই হেয়ার ক্যাপ খুলে ফেলতেই পারেন। কিন্তু পাবলিক ট্রান্সপোর্টে যাতায়াত করার সময় অবশ্য়ই চুল ঢেকে রাখবেন। আপনি বিভিন্ন হেয়ার ক্যাপ পাবেন। বাড়ি থেকে বের হওয়ার সময়ই সেই হেয়ার ক্যাপ পরে নিন। এতে আপনার চুলও ভাল থাকবে। আপনার সংক্রমণের আশঙ্কা কম থাকবে।

নানারকম ডিজ়াইনার মাস্কই আপনার বন্ধু

এই প্যানডেমিকে ফ্যাশন ওয়ার্ল্ডে কিন্তু অনেক বদল এসেছে। এক বছর ফ্যাশন স্টেটমেন্টকেই অনেকটা বদলে দিয়েছে। আপনিও সেই কথা জানেন নিশ্চয়ই। আপনি যে ধরনেরই পোশাক পরুন না কেন, তার সঙ্গে মিলিয়ে কিন্তু মাস্ক বাদ দিলে চলবে না। সুতির বিভিন্ন মাস্ক পাওয়া যায়, সেগুলো আপনি কিনে রাখতেই পারেন। আপনার বিভিন্ন পোশাকের সঙ্গে সেই মাস্ক পরে নিন (post-pandemic office dress code) । প্রতিদিন এসে মাস্ক ধুয়ে দেবেন। ব্যাগে সব সময় বেশি মাস্ক রাখবেন। ডিজাইনার মাস্কে আপনার স্টাইলিংও ঠিক থাকবে। আপনি সুরক্ষিতও থাকবেন।

স্কার্ফ আপনার বন্ধু

গলা জড়িয়ে রাখুন রকমারি স্কার্ফে

গরম কালে যেমন সুতির স্কার্ফ আপনি ব্যবহার করতে পারেন। শীতে আপনি পরতে পারেন উলের স্কার্ফ। তবে বেশির ভাগ পোশাকেরই বিভিন্ন নেক লাইন হয়। তাই সেই নেক লাইন অনুযায়ী আপনি স্কার্ফ পরে নিতে পারেন। আপনি বিভিন্ন সুতির স্কার্ফেও সাজতে পারেন। আর শীতের আউটফিটে (post-pandemic office dress code) তো এমনিই স্কার্ফ প্রয়োজন। আপনাকে দেখতেও সুন্দর লাগবে। আপনার সংক্রমণের আশঙ্কাও অনেক কমে যাবে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!