ADVERTISEMENT
home / মেকআপের সরঞ্জাম
মেকআপ ব্যাগে কোন কোন জিনিস আপনাকে রাখতেই হবে!

মেকআপ ব্যাগে কোন কোন জিনিস আপনাকে রাখতেই হবে!

মেয়েদের মেকআপ ব্যাগে কী কী থাকে? এই প্রশ্ন কার মনে নেই বলুন দেখি। কিন্তু মজার কথা বাদ রেখে এই বিষয়টা নিয়ে কিন্তু একটু গুরুত্ব দিয়েই ভাবা উচিত। মেকআপ ব্যাগ আপনি সব সময় সব জায়গায় নিয়ে যাবেন। এমন জিনিস রাখবেন না, যাতে সঠিক সময় সঠিক জিনিসটি হাতের কাছে পেতে আপনার সময় লেগে যায়। তাই মেকআপ ব্যাগে কয়েকটি গুরুত্বপূর্ণ জিনিস রাখা প্রয়োজন। যেগুলো সময়ে ব্যবহার হয়। যেগুলো মেকআপ ব্যাগে (makeup bag) না রাখলেই নয়।

মেকআপ ব্যাগে (makeup bag) কী কী রাখবেন

ময়শ্চারাইজার এবং প্রাইমার : এই দুটি জিনিস আসলে স্কিন কেয়ার রেজিমের অংশ হওয়া উচিত। মেকআপ (makeup bag) শুরু করার আগে ময়শ্চারাইজারে অল্প প্রাইমার মিশিয়ে ভাল করে মুখে-গলায় লাগিয়ে নিন। তা হলে আপনার ত্বক মেকআপ রেডি হয়ে যাবে। প্রাইমার ব্যবহার করতে না চাইলে টিন্টেড ময়শ্চায়াইজারও লাগাতে পারেন।

কনসিলার ও ফাউন্ডেশন : মেকআপ বেস তৈরির জন্য দ্বিতীয় জরুরি জিনিস। ফাউন্ডেশন কিনবেন নিজের স্কিন টোনের সঙ্গে ম্যাচ করে, কনসিলারও তাই। ফাউন্ডেশন আর কনসিলারের শেড যেন একই হয়।

আইলাইনার ও মাস্কারা : এই দুটি খুব গুরুত্বপূর্ণ। আপনি যে ধরনের আই লাইনারে স্বচ্ছন্দ, সেটিই ব্যবহার করুন। পেনসিল হলে পেনসিল, লিকুইড হলে লিকুইড (makeup bag) ।

ADVERTISEMENT

লিপস্টিক : দুটো এমন রং রাখুন যা আপনার প্রত্যেক পোশাকের সঙ্গে মানানসই হতে পারে। আপনি নুড ও লাল রাখতে পারেন। এই দুটি থাকলেই যথেষ্ট, বিশ্বাস করুন! একটা হালকা আর একটা গাঢ়, আর কিছুর এমনিতে দরকার পড়ে না।

ব্লাশ ও হাইলাইটার : আপনার মুখের কাটিং ঠিক করার জন্য এই দুটি জিনিসের প্রয়োজন আছে (makeup bag) । এগুলি বাড়তি নয়, দরকারি।

নিউট্রাল আইশ্যাডো প্যালেট : কেনার আগে রংগুলো দেখে নিন। মোটামুটি বেসিক কিছু রং, যেমন, কালো, সাদা, খয়েরি, লাল, গোলাপি থাকলেই হল!

কমপ্যাক্ট বা ট্রান্সলুসেন্ট পাউডার : যে-কোনও একটা ভ্যারাইটি রাখুন নিজের কাছে, ত্বকের শেড অনুযায়ী।

ADVERTISEMENT

ব্রাশ : মোটামুটি কয়েক ধরনের ব্রাশ যেমন, আইশ্যাডো ব্রাশ, ব্লাশ অন ব্রাশ, পাউডার ব্রাশ আর আইব্রো ব্রাশ থাকলেই চলবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Aug 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT