home / Dating
প্রথম ডেটে গিয়ে পুরুষরা অজান্তেই যে ভুলগুলো করেন

প্রথম ডেটে গিয়ে পুরুষরা অজান্তেই যে ভুলগুলো করেন

প্রথম ডেট বলে কথা! জানি, বেশ টেনশনেই আছেন। কী পরবেন? কেমন ভাবেই বা কথা বলবেন? এই সব প্রশ্নের জালে যখন জড়িয়ে, তখন আপনাকে আর বাড়তি টেনশন দেব না। কিন্তু জেনে রাখা ভাল যে প্রথম ডেটে অনেক পুরুষই (things men should stop doing on a first date) কিছু ভুল করে ফেলেন। যার চক্করে তীরে এসে তরী ডোবে! আমরা চাই না সেই একই ভুলের ফাঁদে পড়ুন আপনিও। তাই জেনে নিন কী-কী ভুল এড়িয়ে চলাই শ্রেয়।

ভদ্রতা করুন, কিন্তু অতিরিক্ত বদান্যতা দেখাবেন না

মানুষ মাত্রই ভদ্রতা করা উচিত, কিন্তু তাই বলে অতিরিক্ত বদান্যতা কিন্তু আজকালকার মেয়েরা মোটেও পছন্দ করে না। প্রথমবার ডেটে যাচ্ছেন যখন, ইমপ্রেস করতে গিয়ে এমন কিছু করবেন না, যে কাজগুলো আপনি সারা জীবন করতে পারবেন না। যেমন, জোর করে গাড়ির দরজা খোলা বা বিল দেওয়া। আপনি যে মেয়েটির সঙ্গে ডেটে যাচ্ছেন, তিনিও নিজের দায়িত্ব নিজে নিতে যথেষ্ট সক্ষম।

অন্য মহিলাদের ছোট করবেন না

‘বিউটি উইথ ব্রেন’ অথবা ‘তুমি অন্য মেয়েদের মত না’ – কারা ঠিক করেছেন যে এই ধরণের কথাগুলোকে প্রশংসা হিসেবে ধরা যেতে পারে? না মানে একজন মহিলার প্রশংসা করতে গেলে অন্য আর একজনকে ছোট করতে হবে, এমন কথা কোথায় লেখা আছে? বিশ্বাস করুন, এ’যুগের প্রাপ্তমনস্ক মেয়েরা এগুলো একদম পছন্দ করে না।

বার বার ফোন চেক করবেন না

কথা বলার সময় ভুলেও বারে-বারে ফোন চেক করবেন না! তাতে ছন্দটা কেটে যাবে। আর এমনটা হতে থাকলে তাঁর হয়তো আপনার সঙ্গে গল্প করার ইচ্ছেটাই আর থাকবে না। তখন আর কিছু নয়, প্রথম ডেটে ডাহা ফেল করে মুখ নিচু করে বাড়ি ফিরতে হবে। এমন তেতো অভিজ্ঞতা হোক, এমনটা যদি না চান, তা হলে কয়েক ঘণ্টার জন্য ফোন বাবাজির মুখে কুলুপ এঁটে ব্যাগে ফেলে রাখুন। কোনও কারণে যদি ফোন ব্যবহার করতেও হয়, তা হলে তাঁর কাছে সরি চেয়ে নিতে ভুলবেন না যেন!

শো-অফ না করলেও চলবে

আপনি কোন পোস্টে কাজ করেন বা মাস গেলে কত টাকা মাইনে পান অথবা বছরে আপনার ব্যবসার টার্ন ওভার কত বা আপনি বিদেশের কোন বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে এসেছেন, বিশ্বাস করুন, প্রথম ডেটে এসব জানতে কোনও মেয়ে আগ্রহী হয় না। আপনি মানুষ হিসেবে কতটা সৎ, সেটা বেশি ইম্পরট্যান্ট। যদি সম্পর্ক তৈরি হয়, তাহলে ভবিষ্যৎ পড়েই আছে সব জানানোর জন্য।

বিয়ের প্রস্তাব দেবেন না

আরে প্রথম ডেটে কেউ বিয়ে নিয়ে কথা বলে! একটু বুঝুন তাঁকে। কথা বলুন। প্রেমের ব্রিজটা একটু শক্তপোক্ত হোক, তবে না বিয়ে। তাই প্রথম দেখাতেই এই বিষয়ে কথা না বলাই শ্রেয়। বরং আপনার পছন্দ-অপছন্দ নিয়ে কথা বলুন। বাড়িতে কে-কে আছেন, কীভাব সময় কাটাতেই বা ভাল লাগে, এই নিয়েও কথা চলতে পারে। মোট কথা প্রথম ডেটে একে অপরের সঙ্গে সময় কাটাতে কেমন লাগছে, সেটা বুঝে নিতে হবে। সেই মতো প্রেমের গাড়ির গিয়ার বদলালেই পৌঁছে যাবেন বিয়ে নামক প্রান্তিক স্টেশনে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!          

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

17 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text