home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
পার্লরে গিয়ে চুল স্ট্রেটনিং করাবেন? এই কয়েকটি বিষয় আবার ভেবে দেখুন

পার্লরে গিয়ে চুল স্ট্রেটনিং করাবেন? এই কয়েকটি বিষয় আবার ভেবে দেখুন

শহরের কোনও দামী স্যালোঁ থেকে কি আপনি পার্মানেন্ট স্ট্রেটনিং করার কথা ভাবছেন? চুল স্ট্রেট করানোর সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছে? তাহলেও আরও একবার ভাবুন। স্ট্রেট করার পর কিন্তু ভাবার অবকাশ থাকবে না। তবে রোজ স্ট্রেটনার দিয়ে চুল সোজা করতে হয়। এতে যেমন চুলের ক্ষতি হয়, আবার পরিশ্রমও হয়। সব সময় অত সময়ও আমাদের হাতে থাকে না। তাই অনেকেই স্যালোঁয় রাসায়নিক পদ্ধতিতে দীর্ঘ সময়ের জন্য চুল সোজা করানোর সিদ্ধান্ত নেন। তাই হেয়ার স্ট্রেটনিং (hair straightening) করার আগে যে যে বিষয় আপনার আরও একবার ভাবা উচিত, তা জেনে নিন

প্রয়োজন বাড়তি যত্ন (hair straightening)

আপনি চুলের স্বাভাবিক প্রকৃতি নষ্ট করছেন। রাসায়নিকভাবে চুলকে একটি আকার দিচ্ছেন। তাই আপনার চুল স্ট্রেটনিং করার পর স্বাভাবিক ভাবে দুর্বল হয়ে পড়বেই। সে কথা আপনি জেনে রাখুন। তাই যে যাই বলুক, আপনি এই বিষয়ে নিশ্চিত থাকুন। তাই ট্রিটমেন্টের পর (hair straightening) আপনার চুলের প্রয়োজন বিশেষ যত্ন। তা নিতে পারবেন কিনা আগে থেকেই ভাবুন।

কোঁকড়া চুলও কি ভাল লাগে?

আপনি যদি চুল একবার কোঁকড়া করে নেন, তা কিন্তু আর আগের জায়গায় ফিরে যাওয়ার কোনও অপশন থাকবে না। তখন আপনাকে চুল কেটে ফেলতে হবে। মানে, স্ট্রেটনিং করানোর পর আপনার মনে হল কোঁকড়া চুলই ভাল লাগে বেশি, তখন চুল কেটে ফেলা ছাড়া উপায় নেই। তাই স্ট্রেটনিং করার আগে বার বার ভাববেন।

চুলের টেক্সচার একরকম হবে না (hair straightening)

যাঁদের প্রাকৃতিকভাবেই চুল সোজা, তাঁদের চুলের টেক্সচার একরকম। যাঁদের চুল রাসায়নিকভাবে স্ট্রেট করা হল তাঁদের চুলের টেক্সচার একইরকম হবে না। তাঁদের চুল অতটাও ফোলা থাকবে না। বরং নেতিয়ে থাকবে। প্রাণবন্ত লাগবে না। সেটা মেকআপ দেওয়ার জন্য় আপনি কেরাটিন ট্রিটমেন্ট বা স্মুদনিং করাতে পারেন। কিন্তু তার ফলও দীর্ঘমেয়াদী নাও হতে পারে।

সামনেই কি অনুষ্ঠান বাড়ি আছে?

চুল স্ট্রেটনিং করার এক সপ্তাহ পর্যন্ত আপনি চুলে কোনও হেয়ার টুল ব্যবহার করতে পারবেন না। সেই কথা নিশ্চয়ই জানেন। তাই আপনার সামনেই যদি কোনও বিয়ে বাড়ি থাকে, তবে সেখানে কোনওরকম হেয়ারস্টাইল করতে পারবেন না। তাই স্ট্রেটনিং (hair straightening) করানোর আগে এই বিষয়টিও খেয়াল রাখবেন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text