Life

গরমকালে Honeymoon-এ যাবার জন্য কীভাবে প্যাকিং করবেন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Mar 4, 2019
গরমকালে Honeymoon-এ যাবার জন্য কীভাবে প্যাকিং করবেন

সামনেই পয়লা বৈশাখ আর বৈশাখ মানেই বিয়ের মরসুম। আপনাদের মধ্যে অনেকেই হয়ত আছেন যারা সামনের বৈশাখে বিয়ে করতে চলেছেন। বিয়ের পর তো মধুচন্দ্রিমায় (honeymoon)  যেতেই হবে। তা কোথায় যাবেন, কি কি করবেন সেসবও নিশ্চই প্ল্যান করা হয়ে গেছে! কিন্তু মধুচন্দ্রিমায় কি কি নিয়ে যাবেন সেটা ভেবে রেখেছেন তো? বিয়ের শপিং-এর পাশাপাশি কিন্তু হানিমুনের জন্যও শপিং করে নিতে ভুলবেন না। আমার বিয়ে হয়েছিল বৈশাখ মাসে আর হানিমুনের জন্য আমরা গিয়েছিলাম সমুদ্রে। আপনাদেরও যদি গরমে সমুদ্রে যাবার প্ল্যান থাকে তাহলে কিন্তু এই কয়েকটা জিনিস অবশ্যই সাথে নেবেন।

আরো পড়ুনঃ সেরা হানিমুন ডেসটিনেশন

রঙিন ম্যাক্সি ড্রেস

things-you-must-pack-if-you-are-going-for-honeymoon-in-summer 01যদিও একটা ফ্যাশন মিথ আছে যে গরমকালে বেশি রঙিন জামাকাপড় না পরে প্যস্টেল শেড বাছা উচিত, কিন্তু এই মিথটা হানিমুনে মানার কোন প্রয়োজন নেই। একে হানিমুন, তায় আবার সমুদ্রের ধারে ঘোরা; একটা কালারফুল ম্যাক্সি ড্রেস কিন্তু নিতেই হবে। আপনি যদি একটু সাহসী হতে চান, তাহলে স্ট্র্যাপি কিম্বা ব্যাকলেস ম্যাক্সি ড্রেস কিনতে পারেন আপনার মধুচন্দ্রিমার জন্য।

এখান থেকে কিনতে পারেন

বড় একটা টুপি

things-you-must-pack-if-you-are-going-for-honeymoon-in-summer 02যেহেতু মধুচন্দ্রিমায় সমুদ্রে বেড়াতে যাবেন এবং সময়টা গরমকাল, তাই একটা বড় টুপি নেওয়া আবশ্যিক। আপনি নিশ্চই চাইবেন না যে বিয়ের পরপরই রোদ লেগে আপনার মুখে ট্যান পড়ে যাক! আর তাছাড়া একটা ওভারসাইজড স্ট্র-হ্যাট সূর্যের ক্ষতিকর রশ্মির থেকেও আপনার মুখের ত্বককে রক্ষা করবে।

এখান থেকে কিনতে পারেন

উজ্জ্বল রঙের বড় ব্যাগ

things-you-must-pack-if-you-are-going-for-honeymoon-in-summer 03বিয়ের পর কিন্তু সবই রঙিন লাগে 😉 আর নতুন বৌ-এর সাজ-সরঞ্জাম উজ্জ্বল না হলেও কি আর ভালো লাগে? তাই একটা উজ্জ্বল বড় ব্যাগ কিন্তু নিতেই হবে। আপনারা নিশ্চই সবসময় স্যুটকেস নিয়ে বেরবেননা, কাজেই একটা বড় ব্যাগ নিয়ে রাখুন যাতে প্রয়োজনীয় জিনিসপত্র যেমন পার্স, মোবাইলের পাওয়ার ব্যাঙ্ক, জলের বোতল, ছোট একটা ছাতা এবং আরও টুকিটাকি আরামসে নিয়ে পারেন সাইট সিয়িং-এ যাবার সময়ে। 

এখান থেকে কিনতে পারেন

হালকা লিপ গ্লস, মাস্কারা আর সানস্ক্রিন

things-you-must-pack-if-you-are-going-for-honeymoon-in-summer 04যেহেতু আপনার বিয়ে হচ্ছে গরমকালে আর হানিমুনেও যাচ্ছেন গরমকালে আর তাও আবার গরমের জায়গাতেই, কাজেই দিনের বেলা অতিরিক্ত সাজগোজ করার কোন মানে হয়না। মনে করে নিজের স্কিন টাইপ অনুসারে সানস্ক্রিন নেবেন, সাথে নিন ওয়াটার প্রুফ মাস্কারা এবং হালকা লিপগ্লস। ব্যস, দিনেরবেলার জন্য এটুকুই যথেষ্ট। 

এখান থেকে কিনতে পারেন

সেক্সি ব্ল্যাক লঞ্জারি

things-you-must-pack-if-you-are-going-for-honeymoon-in-summer 05কালো একটা ইউনিভার্সাল রং. এরকম খুব কম মানুষই আছেন, যারা কালো রং পছন্দ করেন না. মা-কাকিমার অবশ্য অনেকসময় বলেন যে বিয়েতে (wedding) কালো রঙের কিছু চলে না, কিন্তু আপনার যদি কালো রং পছন্দ হয় তাহলে আপনি একটা সেক্সি ব্ল্যাক লঞ্জারি কিন্তু অনায়াসে কিনতে পারেন. নেটের এই ব্ল্যাক লঞ্জারি হানিমুনে আপনাকে একটা বোল্ড লুক দেবে.

এখান থেকে কিনতে পারেন

ফ্লিপ-ফ্লপ

things-you-must-pack-if-you-are-going-for-honeymoon-in-summer 06মধুচন্দ্রিমায় যদি সমুদ্রে যান তাহলে হিলস পরার কোন মানেই হয়না। তার চেয়ে বরং বেশ কালারফুল দেখে একজোড়া ফ্লিপ-ফ্লপ কিনে নিন, বালুকাবেলায় হাঁটতে সুবিধে হবে। আর জল লাগলেও জুতো নষ্ট হবার কোন চান্সই নেই।

এখান থেকে কিনতে পারেন

জরুরি কাগজপত্র  এবং ওষুধের বাক্স

things-you-must-pack-if-you-are-going-for-honeymoon-in-summer 00নতুন বিয়ে হয়েছে, হানিমুনে যাবার মজা, নতুন জায়গা দেখার এক্সাইটমেন্ট – সব ঠিক আছে, কিন্তু সেই আনন্দে কিন্তু জরুরি কাগজপত্র যেমন পাসপোর্ট (যদি বিদেশে যান মধুচন্দ্রিমা কাটাতে), ট্র্যাভেল ইন্সস্যুরেন্স, পরিচয়পত্র, যাতায়াতের টিকিট, হোটেল বুকিং স্লিপ এবং ওষুধের বাক্স নিতে ভুলবেন না।

ছবি সৌজন্যেঃ Instagram, AJIO, Amazon.in, Jabong.com, Nykaa.com

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!