Advertisement

লাইফস্টাইল

আপনিও কি টমবয়? তাহলে এই অভিজ্ঞতা আপনারও আছে

Indrani BoseIndrani Bose  |  Jul 26, 2021
আপনিও কি টমবয়? তাহলে এই অভিজ্ঞতা আপনারও আছে

আমাদের মধ্যে কোনও কোনও মেয়ে যেমন তার সাজগোজ নিয়ে যথেষ্ট চিন্তিত থাকি। মেকআপ ঠিক হল কি না, চুল ঠিক আছে কি না আরও অন্য়ান্য়। আমাদের মধ্য়ে কেউ কেউ আবার সম্পূর্ণ বিপরীত। তাদের চুল বেশিরভাগ সময়ই এলোমেলো থাকে। তবে আমাদের কিছুতেই যায় আসে না। যাঁরা টমবসয় হন, তাঁদের স্ট্রাগলটা একটু অন্য। যাঁরা মেকআপ করেন, তাঁদের তো মেকআপ নিয়ে সব সময় কিছু না কিছু শুনতে হয়। তবে যাঁরা টমবয়(tomboy) হন, তাঁদেরও কি কথা শুনতে হয় না নাকি। তাঁদেরও কথা শুনতে হয়। আপনি যদি টমবয় হন, তবে এই কথাগুলোর সঙ্গে রিলেট করতে পারবেন আপনিও।

“অন্যান্য মেয়ের প্রতি আপনার অনুভূতি কী?”

আপনার কি ছেলের সঙ্গে সম্পর্ক রয়েছে, না কি আপনি কোনও মেয়ের প্রতি আকর্ষণ অনুভব করেন। বেশিরভাগ মানুষই আপনাকে দেখে এই কথাই ভাবে। যদিও আপনার তাতে কিছুই যায় আসে না।

আরও পড়ুন : পার্টনারের সঙ্গে নয়, সম্পর্কে থাকলেও কেন আপনার একা ঘুরতে যাওয়া প্রয়োজন?

সুন্দর ছেলেরা আপনাকে এড়িয়ে যায়!

আপনার হয়তো বিপরীত লিঙ্গের মানুষের প্রতিই আকর্ষণ রয়েছে। আপনার ছেলেদের দারুণ লাগে। কিন্তু সুন্দর ছেলেরা আপনার দিকে তাকাচ্ছেই না। কারণ, তারা কখনও ভেবে নিচ্ছে, আপনি টমবয় (tomboy) আপনার হয়তো কোনও মেয়েকেই ভাল লাগবে!

Shahrukh Khan Bollywood GIF by bypriyashah - Find & Share on GIPHY

আপনি হিলস পরেন না কেন?

আপনি হয়তো হিল জুতো পরতে কম্ফোর্ট বোধ করেন না। পোশাক ও অ্যাকসেসরিজ সব সময়ই স্বাচ্ছন্দ্য অনুযায়ী পরা উচিত। জুতোর ক্ষেত্রেও তার অন্যথা নয়। কিন্তু অনেকেই মনে করেন, আপনি হিলস পরেন না বলে আপনি হয়তো সব সময়ই নাচের জন্য প্রস্তুত।

আপনার ক্রাশ আপনাকে ‘ব্রো'(ভাই) বলে!

এর থেকে দুঃখের আর কী হতে পারে? আপনার (tomboy) ছেলে বন্ধুদের মধ্য়েই হয়তো কাউকে আপনার বেশ ভাল লাগে। তার উপরে আপনার ক্রাশ রয়েছে। তাঁকে দেখলেই বেশ ভায়োলিন বেজে ওঠে। কিন্তু তিনি তো আপনার সঙ্গে দেখা হলেই, “কেমন আছিস ভাই!” বলে পিঠ চাপড়িয়ে দেন।

Main Hoon Na Bollywood GIF by bypriyashah - Find & Share on GIPHY

আপনার মায়ের পছন্দের সালোয়ার পরেন না কেন!

এটা আপনার মায়ের সবথেকে বড় প্রশ্ন। আপনার মা আপনার জন্য পছন্দ করে সালোয়ার-কামিজ, শাড়ি কিনে নিয়ে আসেন। সেগুলো সত্য়িই সুন্দর। আপনারও ভাল লাগে। কিন্তু আপনি পরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না। আপনার জিন্স, টি-শার্ট পরতেই বেশি ভাল লাগে (tomboy) । কিন্তু আপনার মা’কে সেই কথা বোঝাবে কে?

“তুমি (tomboy) অন্য় মেয়েদের মতো নও!”

এই কথা আপনাকে উঠতে বসতেই শুনতে হয়। আপনি ঠিক মেয়েলি নন। আপনি কেন গোলাপি রঙের পোশাক পরেন না। আপনি কেন লিপস্টিক লাগাননি, আপনি কেন কখনও আই মেকআপ করেন না। এরকম অনেক অনেক প্রশ্নের উত্তর দিতে দিতে আপনি ক্লান্ত। কিন্তু কী আর করবেন? শুনতেই হবে। কিন্তু বিশ্বাস করুন, তাতে কিছু যায় আসে না। আপনি যেরকম, আপনি তাতেই সুন্দর। শুধু আত্মবিশ্বাস হারাবেন না।

মূল ছবি – কুছ কুছ হোতা হ্যায়

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!