ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
লিপস্টিক ব্যবহারের টিপস ও ট্রিকস – How To Apply Lipstick In Bengali

লিপস্টিক ব্যবহারের টিপস ও ট্রিকস – How To Apply Lipstick In Bengali

আপনি হয়তো লেখার শিরোনাম দেখেই অবাক হচ্ছেন। ভাবছেন লিপস্টিক (Lipsstick) লাগানো কী আর এমন হাতি ঘোড়া ব্যাপার। যার জন্য এত টিপ (Tips) আর ট্রিক (Tricks) জানতে হবে। পছন্দমতো একটা রঙ বেছে নিয়ে ঠোঁটে ঘষে নিলেই তো কাজ শেষ। তাই না? তাই কি? একবার ঠাণ্ডা মাথায় ভাবুন তো। কাজটা যদি এতই সোজা হবে, তাহলে আপনি হাঁ করে দীপিকা পাদুকোন বা সোনাম কাপুরের ঠোঁটের (Lipstick) দিকে কেন তাকিয়ে থাকেন বলুন দেখি? আপনি কি ওদের থেকে কোনও অংশে কম নাকি? সব কিছুরই একটু আধটু কায়দা (Tricks) কানুন (Tips) আছে। সেগুলো শিখে নিলে আগামী দিনে আপনারই কাজে আসবে। তাহলে ক্লাস শুরু করে দেওয়া যাক।

আরো পড়ুনঃ ঘরোয়া উপায়ে পান নরম গোলাপি ঠোঁট

লিপস্টিক ব্যবহারের টিপস – Lipstick Tips In Bengali

lipi ed

লিপবাম ব্যবহার করুন – Use Lip Balm

প্রথমে ঠোঁটে লিপ বামের ডট দিন। তারপর সেই ডটগুলো আলতো করে ঠোঁটের সঙ্গে মিশিয়ে দিন। লিপ বাম লাগালে ঠোঁটে একটা নরম ভাব আসবে এবং ঠোঁটের রেখাগুলো বোঝা যাবে না।

ADVERTISEMENT

POPxo Recommends Miss Claire Butter Lip Balm

লিপ লাইনার ব্যবহার করুন – Use Lip Liner

এমন রঙের লিপ লাইনার বেছে নিন যা আপনার ঠোঁটের রঙের কাছাকাছি। লিপস্টিকের রঙের সঙ্গে ম্যাচ করে লিপ লাইনার বেছে নেওয়ার ভুল করবেন না। লিপ বাম দিয়ে যেমন ডট করেছিলেন সেভাবেই লিপ লাইনার দিয়েও ডট করে নিন। তারপর সেই ডটগুলো ধরে হাল্কা করে একটা আউটলাইন ড্র করুন।

POPxo Recommends Nykaa Lips Don’t Lie! Line and Fill Lip Liner

লিপস্টিক ব্যবহার করতে হলে…

liptips

ADVERTISEMENT

লিপ বাম ও লিপ লাইনারের পরে এবার লিপস্টিকের পালা। প্রথমে উপরের ঠোঁটে মাঝখানে লিপস্টিক লাগান সেখান থেকে বাইরের দিকে অর্থাৎ কোনের দিকে যান। একইভাবে নীচের ঠোঁটেও লাগান।

ব্লট করুন – Blot Your Lipstick

অনেক সময় লিপস্টিক উঠে গিয়ে দাঁতে লেগে যায়। জল বা অন্য পানীয় পান করার সময় লিপস্টিক উঠেও যায়। তার জন্য একটা টিস্যু পেপার নিন এবং তাতে একটু পাউডার মাখিয়ে নিন। এবার সেটা ভাঁজ করে দুই ঠোঁটের মাঝে রাখুন আর আলতো করে ঠোঁট দিয়ে চেপে ধরুন।

ট্রিকস – Lipstick Tricks

tricks ed

ঠোঁট পাতলা হলে ঘন লাল লিপস্টিক ব্যবহার করবেন না এতে ঠোঁট আরও পাতলা দেখাবে।

ADVERTISEMENT

যদি লিপস্টিক উঠে যাওয়ার ভয় থাকে তাহলে এটা ট্রাই করে দেখুন। কোনও কাচের গ্লাসে কোনও পানীয়তে চুমুক দেওয়ার আগে সেই জায়গাটা জিভ দিয়ে চেটে নিন তারপর চুমুক দিন। আপনার স্যালাইভা থাকার জন্য লিপস্টিকের দাগ গ্লাসে লাগবে না।

লিপ লাইনার লাগাতে খুব একটা অভ্যস্ত না হলে ন্যুড বা ক্লিয়ার লিপ লাইনার ব্যবহার করুন। এতে লিপস্টিক ঠোঁটের সীমানা ছাড়িয়ে বেরিয়ে যাওয়ার আশঙ্কা কম থাকবে।

লিপ লাইনার দিয়ে আউট লাইন আঁকার সময় ঠোঁটের উপরিভাগে যে জায়গাটাকে কিউপিড’স বো বলে সেখানটায় একটা এক্স এঁকে নিন। এবার সেখান থেকে ধরে ধরে আউটলাইন করুন।

পারফেক্ট রেড লিপ বা টুকটুকে লাল ঠোঁট চাইলে উল্টো দিকে হাঁটুন। মানে প্রথমে লিপস্টিক লাগান, তারপর লিপ লাইনার তারপর লিপ বাম লাগান। দেখবেন দারুণ এফেক্ট এসেছে।

ADVERTISEMENT

লিপস্টিক আপনি ঠোঁটে লাগান সুতরাং সেটা কিনতে গেলে হাতের পিছনে লাগিয়ে টেস্ট করবেন না। এতে রঙের সঠিক প্রয়োগ হয় না।

Picture Courtsey: unsplash.com, Pexels.com, Instagram

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এগুলোও আপনি পড়তে পারেন

ADVERTISEMENT

জেনে নিন কীভাবে লিপস্টিক ঠোঁটে দীর্ঘক্ষণ স্থায়ী হবে

13 Mar 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT