ADVERTISEMENT
home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
আনইভন স্কিন টোনের সমস্যা সমাধানে ভরসা রাখুন এই পাঁচটি অরগানিক প্রোডাক্টে

আনইভন স্কিন টোনের সমস্যা সমাধানে ভরসা রাখুন এই পাঁচটি অরগানিক প্রোডাক্টে

Uneven Skin tone, মানে সোজা বাংলায় যাকে বলে মুখের ত্বকের নানা অংশের নানা রকম রং! এটি একটি বড় অদ্ভুত সমস্যা। অনেকসময় রোদে পুড়ে, নানা স্কিন কেয়ার প্রোডাক্ট কিংবা মেকআপ সরঞ্জামের উল্টোপাল্টা ব্যবহার, হরমোনাল চেঞ্জ ইত্যাদি নানা কারণে ত্বকের রং বিভিন্ন জায়গায় বিভিন্ন শেডের হয়ে যায় অনেক সময়। আর মেকআপ ছাড়া সেই স্কিন টোন সমান করার কোনও উপায়ই থাকে না। আবার মেকআপ বেশি ব্যবহার করাও সম্ভব নয় সব সময়। বেশ একটা শাঁখের করাতের মতো ব্যাপার আর কী।

যদি হরমোনাল চেঞ্জের কারণে এই সমস্যা ঘটে থাকে, তা হলে ডাক্তারের পরামর্শ নেওয়া ছাড়া কোনও উপায় নেই। আর যদি বাকি কারণগুলি এই আনইভন স্কিন টোনের কারণ হয়, তা হলে এখানে বলে দেওয়া  উপায়গুলিকে আপন করে নিন। এগুলি প্রতিটিই ১০০ শতাংশ প্রাকৃতিক, তাই এগুলো ব্যবহার করলে ক্ষতি তো হবেই না, আখেরে লাভের অঙ্কই বাড়বে

অরগানিক হারভেস্ট অরেঞ্জ এসেনশিয়াল অয়েল ও কাঁচা হলুদ

পিগমেন্টেশন এবং ব্লিচিং এজেন্ট হিসেবে এই টোটকাটিতে কাজে লাগানো হচ্ছে কমলালেবুর তেল। আর কাঁচা হলুদ কাজে আসবে ত্বকের স্বাভাবিক টোন ফিরিয়ে আনতে। এক চা চামচ কাঁচা হলুদ বাটার সঙ্গে কয়েক ফোঁটা অরগানিক হারভেস্ট অরেঞ্জ এসেনশিয়াল অয়েল মিশিয়ে সারা মুখে লাগিয়ে নিন মিনিটদশেকের জন্য। তারপর ধুয়ে ফেলুন।

অরগানিক হারভেস্ট কোকোনাট অয়েল, চিনি ও পাতি লেবুর রস

লেবু হল ন্যাচারাল ব্লিচ, যা ত্বকের দাগছোপ দূর করতে অব্যর্থ। অন্যদিকে নারকেল তেল ত্বকের ঔজ্জ্বল্য ফিরিয়ে আনতে সাহায্য করে। আর এই টোটকায় চিনি ব্যবহার করা হচ্ছে ত্বকের উপরে জমে থাকা মরা কোষ সরানোর জন্য। এক চা চামচ অরগানিক হারভেস্ট নারকেল তেল, আধ চা চামচ লেবুর রস আর এক টেবিলচামচ বড় দানার চিনি একসঙ্গে মিশিয়ে তা দিয়ে মুখ আলতো হাতে স্ক্রাব করুন যতক্ষণ না চিনি গলে যাচ্ছে। চোখের চারপাশে এই স্ক্রাবটি লাগাবেন না। এরপর ঈষদুষ্ণ জলে মুখে ধুয়ে ফেলুন।

ADVERTISEMENT

অরগানিক হারভেস্ট পার্ল স্কিন হোয়াইটেনিং

যদি আপনি বড্ড তাড়াহুড়োয় থাকেন, ধরুন অফিসের পর কোনও অনুষ্ঠানে যেতে হবে, সেক্ষেত্রে কম সময়ে অরগানিক হারভেস্টের পার্ল স্কিন হোয়াইটেনিং কিট-টি ব্যবহার করতে পারেন। আপনার ত্বকের দাগ-ছোপ দূর করে ইভন তোন ফিরিয়ে আনতে এই কিট-টি দারুন কার্যকরী। ক্লেনজিং মিল্ক, অ্যান্টি-ট্যান ফেস স্ক্রাব, মাসাজ ক্রিম, ফেস মাস্ক এবং সানস্ক্রিন – সব কিছুই রয়েছে এই কিটে।

মধুর ফেস প্যাক

টোম্যাটো ত্বকের দাগছোপ দূর করে মুখে ইভন টোন ফিরিয়ে আনতে সাহায্য করে পুরোমাত্রায়। এই তিনটি প্রাকৃতিক উপাদানের সম্পূর্ণ সুফল পেতে চাইলে এক টেবিল চামচ করে মধু ও টোম্যাটোর রস মেশান একসঙ্গে, তার মধ্যে দিয়ে দিন দুই-তিন ফোঁটা লেবুর রস। এই প্যাকটি মুখে লাগিয়ে মিনিটপনেরো রেখে তারপর ধুয়ে ফেলুন। এত কিছু করতে ইচ্ছে না করলে অরগানিক হারভেস্টের হানি অ্যান্ড মিল্ক বডি বাটারও নিয়মিত ব্যবহার করতে পারেন

চন্দন, দুধ ও হলুদ

সাদা নয়, এই টোটকায় কাজে লাগাতে হবে লাল চন্দনবাটা। রক্তচন্দনের অ্যান্টি এজিং প্রাপার্টিজ আছে। তাই যদি আনইভন স্কিনটোন বয়স বাড়ার কারণে হয়ে থাকে, তা হলে এই চন্দনবাটা তা কমাতে সাহায্য করবে। এর সঙ্গে আপনি যদি নিয়মিত অরগানিক হারভেস্টের এজ রিভারসাল ক্রিম লাগাতে পারেন, তাহলে ফল মিলবে আরও দ্রুত।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

17 Feb 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT