ব্রিটিশদের আগে ভারতবর্ষ বলে কোনও দেশ ছিল না বললেন সেফ আলি খান। In Bengali | POPxo

ব্রিটিশ শাসনের আগে 'ভারত' বলে কোনও দেশ ছিল না! বেফাঁস মন্তব্য সেফ আলি খানের

ব্রিটিশ শাসনের আগে 'ভারত' বলে কোনও দেশ ছিল না! বেফাঁস মন্তব্য সেফ আলি খানের

পড়োগে লিখোগে তো বনোগে নবাব! ঘোড়ার ডিম! আপনি বসে-বসে লেখাপড়া করুন আর নবাব হওয়ার স্বপ্ন দেখুন। কিছু মানুষ নবাব হয়েই জন্মান। আর তাঁরা কদ্দুর লেখাপড়া করেছেন, সেই নিয়ে মাঝে-মাঝে মনের মধ্যে বড্ড সন্দেহ দেখা দেয়! বাকিদের কথা জানা নেই তবে সেফ (Saif) আলি (ali) খান (khan) যে ইশকুলে ইতিহাসে বেশ কাঁচা ছিলেন, সেটা বেশ স্পষ্ট বোঝা যাচ্ছে। এমনিতে সেফকে (Saif Ali Khan) আজকাল বড় পর্দায় বেশ কমই দেখা যায়। ছেলে মানুষ করছেন বলে, নাকি কাজ পাচ্ছেন না বলে, নাকি আমাজনে 'সেক্রেড গেমস' করে তাঁর ন্যাজ মোটা হয়ে গেছে, জানা নেই বাপু।

এদিকে বেগম করিনা বলছেন আমি বেগম বনেছি, বাদশা বেগম ঝমঝমাঝম বাজিয়ে চলেছি! না, সত্যি এমন বলেননি। উনি বলেছেন তোমরা যতই শাহরুখ, সলমন আর আমিরের ধামাধরা হও না কেন, আমার বর আসলি হিরো! হুঁ হুঁ, বাওয়া, বউ হো তো অ্যায়সা। তা এখন হয়েছাটা কী, এইসব গালভরা কথাবার্তা শুনে আর 'তানাজি' ছবিতে চূড়ান্ত অতি অভিনয় করে নবাব আলি খানের মাথাটা বিগড়ে গেছে। 'তানাজি' বক্স অফিসে ভালই ব্যবসা করছে। এমনকী, 'ছপাক'-এর দুর্দান্ত কৌশল মেনে প্রচারকেও হার মানিয়ে তরতর করে এগিয়ে চলেছে ছবি। হ্যাঁ, এখন নিন্দুকেরা তো কোনওদিনই খাইতে পায় না, এবারও পায়নি। তাঁরা বলছেন যে, নবাবের অভিনয়ে কেমন যেন খিলজি-খিলজি গন্ধ বেরচ্ছিল। ভারী ইয়ে দেখছি তোমরা! বিকট অভিনয় না করলে ভিলেন সাজা যায় না, জানো না দেখছি তোমরা। সে অভিনয় হোক কী অতি অভিনয়, সেফ বেশ প্রশংসা কুড়িয়েছেন। ব্যস! তারপরেই "সালা ম্যায়ঁ তো সাব বন গয়া" গাইতে-গাইতে উনি দুম করে বলে বসলেন যে, সাহেবরা এই দেশে আসার আগে ভারতবর্ষ (India) বলে কোনও দেশ নাকি ছিলই না! নবাবের ইতিহাসের জ্ঞান দেখছি আমার অঙ্কের থেকেও কাঁচা! আমার কথা তো আপনাদের মোটে বিশ্বাস হবে না। বলবেন যে, ওঁরা সব ইংরিজি ইশকুলে লেখাপড়া করে এসেছেন, বিলেত থেকে ঘুরে এসেছেন, ওঁরা এসব ভুল কথা বলতেই পারেন না। নিজের চক্ষুকর্ণের বিবাদভঞ্জন করে নিন তা হলে একবার...

আরও পড়ুন: নেটিজেনদের উপর গোঁসা করে পদ্মশ্রী সম্মান ফিরিয়ে দিতে চান সেফ আলি খান!

ইতিহাস না জেনেই  নবাব নাকি ছেলের নাম তৈমুর রেখেছেন বলে দাবি করেছেন নেটিজেনরা
Instagram

হল তো বিশ্বাস এবার? আর এই টুইট করেছেন বিখ্যাত সাংবাদিক ও লেখক তারেক ফতেহ। ইতিহাসে তারেক সাহেবের দক্ষতা প্রশ্নাতীত। আমি মুখ্যু মানুষ বটে, কিন্তু উনি বেশ শিক্ষিত। সুতরাং তাঁর কথা অবহেলা করা যায় না। তবে এখন আর উল্টোপাল্টা মন্তব্য করে সহজে পার পাওয়া যায় না। এবারেও ট্রোলিংয়ের হাত থেকে নিস্তার পাননি 'হম তুম'-এর অভিনেতা। অনেকেই প্রাক ব্রিটিশ অর্থাৎ প্রাচীন ভারতের মানচিত্র পোস্ট করে বলেছেন, সেফকে ইতিহাসের পাঠ নিতে। অনেকে বলেছেন, অনেকদিন পর হিট ছবির মুখ দেখে পেগলে গেছেন নবাব। এই মুহূর্তে সেফ অনেকগুলো ছবি নিয়ে ব্যস্ত আছেন। কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে 'জওয়ানি জানেমন' ছবিটি। হাতে রয়েছে 'ভূত পুলিশ' আর 'হান্টার'। বাহ রে, আপনি কী ভাবছেন? নবাবদের কাজকম্ম করতে হয় না?

সেফ অভিনেতা মন্দ নন, সে আমরাও জানি। সময় সুযোগ পেলে এট্টু ইতিহাস বইটা পড়ে নিলেই ল্যাটা চুকে যায় এইটুকুই শুধু বলার। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!