Blouse Designs For Banarasi Saree (In Bengali) - বেনারসি শাড়ির ব্লাউজের ডিজাইন | POPxo

বেনারসির সঙ্গে ট্রাই করতে পারেন নানা ডিজাইনের এই স্টাইলিশ ব্লাউজ গুলি (Blouse Designs For Banarasi Saree)

বেনারসির সঙ্গে ট্রাই করতে পারেন নানা ডিজাইনের এই স্টাইলিশ ব্লাউজ গুলি (Blouse Designs For Banarasi Saree)

দিন কয়েক আগেই বিয়ে হয়েছে রিমিতার। বিয়ের কয়েক মাস আগে থেকে তো কেমন সাজবে, কেমন শাড়ি-ব্লাউজ পরবে, তা নিয়ে খুবই চাপে ছিল ও। আসলে শাড়ি-গয়না-সাজগোজের ব্যাপারে বরাবরই খুঁতখুঁতে ও। তবে আগে থেকেই ঠিক করে রেখেছিল, লাল টুকটুকে বেনারসি পরে সাবেকি সাজে সেজে উঠবে ওর স্পেশ্যাল ডে-তে। তাই অনেক দোকান ঘুরে বাছাবাছির পর পেয়েছিল মনের মতো লাল টুকটুকে বেনারসি (benarasi)। লাল টুকটুকে বেনারসির (benarasi) জমি জুড়ে ফুটে উঠেছে অজস্র ছোট ছোট সোনালি জরির বুটি। বেনারসি তো কেনা হল, কিন্তু ব্লাউজটা (blouse) কেমন ডিজাইন (design) দিয়ে বানানো হবে, সেই মাথাব্যথাটাই চাগাড় দিয়ে উঠল। প্রথমে ভেবেছিল ট্রেন্ড মেনে লাল বেনারসির সঙ্গে কনট্রাস্ট ব্লাউজ (blouse) পরবে। কিন্তু এক বন্ধুর বিয়েতে গিয়ে বন্ধুকে লাল বেনারসির (benarasi) সঙ্গে সবুজ ব্লাউজ পরতে দেখেছিল। সেটা দেখে ওর মনে হয়েছিল, কোথাও কিছু যেন একটা মিসিং। তার পরেই ঠিক করেছে যে, লাল বেনারসির (benarasi) সঙ্গে ও লাল ব্লাউজই (blouse) পরবে। কিন্তু সে তো নয় গেল। ডিজাইনের (design) কী হবে!


এটা প্রায় প্রত্যেক হবু কনেরই সমস্যা। শুধু তা-ই নয়, যাঁরা সাধ করে বেনারসি (benarasi) কেনেন, তাঁরাও কম-বেশি এই সমস্যার সম্মুখীন হন। আসলে বেনারসি কেনা হয়, স্পেশ্যাল কোনও অকেশনে পরার জন্য। তাই ব্লাউজের (blouse) ডিজাইন (design) পারফেক্ট হওয়া চাই। জেনে নিন, কী ভাবে বানাবেন আপনার সাধের বেনারসির পারফেক্ট ব্লাউজ (blouse)।


আরও পড়ুনঃ নানা রকমের বেনারসি শাড়ির ডিজাইন


এয়ারহোস্টেস সিল্ক ব্লাউজ


আপনার ভারি বেনারসির সঙ্গে একেবারে এথনিক লুক পেতে এই ধরনের ব্লাউজ ট্রাই করে দেখুন। এয়ারহোস্টেস নেকস্টাইলের সঙ্গে মাঝারি হাতা এই ব্লাউজ আপনার বেনারসি (benarasi) লুকে একটা আলাদা মাত্রা আনবে। আর ব্লাউজের (blouse) পিঠের মাঝ বরাবর ওই কাপড় দিয়ে বানানো বোতাম থাকবে। এ রকম ডিজাইনের ব্লাউজে হাতের কাছে হালকা জরির কাজ থাকলেও দেখতে ভাল লাগবে।


বোট নেক সিল্ক ব্লাউজ


boat neck signs with benarasi saree


বোট নেক তো ফ্যাশনে ইন। বোট নেক সিল্ক ব্লাউজ বানিয়ে নিতেই পারেন। চাইলে বেনারসির সঙ্গে কনট্রাস্ট কালার অথবা বেনারসির ডিজাইনের কনট্রাস্ট ডিজাইনে বানাতে পারেন। হাতা হবে মাঝারি মানে কনুই পর্যন্ত। পিঠের দিকে ধারে আর হাতার ধার দিয়ে সরু জরির ডিজাইন থাকলে ভাল লাগবে।


শর্ট রাউন্ট নেক ব্লাউজ


শর্ট রাউন্ড নেক আর ফুল হাতা ব্লাউজ আপনার বেনারসি লুকে একটা রাজকীয়তা এনে দেবে। আর ব্রাইডালের জন্য একদম পারফেক্ট। এই ধরনের নেক স্টাইলে কলার বোন ঢাকা থাকবে। আর ফুল হাতা বলতে হাতা যেন কবজি ছাড়িয়ে যায়। ফলে হুক দিয়ে আটকালে অল্প কুচি পড়ে। এই ধরনের ব্লাউজ বানালে হাতের দিকে সোনালি জরির জমকালো ফ্লোরাল কাজ রাখতে পারেন। আর বডিতেও থাকবে হালকা জরির ডিজাইন।


হাইনেক সিল্ক ব্লাউজ


high neck silk blouse for benarasi


বেনারসির সঙ্গে ট্রাই করতে পারেন সিল্কের হাইনেক ব্লাউজ। ফলে বুঝতেই পারছেন, এই ব্লাউজে আপনার গলার কিছুটা অংশ কলারে ঢাকা থাকবে। আর হাতাটা হবে মাঝারি মাপের। আর এই ধরনের ব্লাউজের গলা থেকে বুক পর্যন্ত ভারী জরির কাজ থাকবে। বেনারসির সঙ্গে স্টাইলিশ লুক আনতে এই ব্লাউজ ট্রাই করে দেখতে পারেন।


ব্যাকলেস ব্লাউজ


spring-wedding-make up-dress-deepika


বেনারসি শাড়ি পরে একটু সাহসী লুক চান। তা হলে ট্রাই করেই ফেলুন! নিশ্চয়ই ভাবছেন, বেনারসির সঙ্গে কী করে আবার ব্যাকলেস পরা যায়? তা হলে এই আইডিয়াটা নিয়েই নিন। কারণ এটা আপনাকে একটা ক্লাসি লুক দেবে। এই ধরনের সিল্কের ব্লাউজে কোনও হেভি কাজ থাকা চলবে না। আর ব্যাকলেস এই ব্লাউজের একটা অন্য রকম মাত্রা দিতে ঘাড়ের দিকে আর কোমরের দিকে টাসেল বাঁধা থাকবে আর তাতে ওই কাপড়েরই বলের লটকান ঝুলিয়ে নিন। আপনার বেনারসির সঙ্গে ব্যাকলেস ব্লাউজ রেডি!


ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম ও ইউটিউব


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


সুতির শাড়ির সঙ্গে পরার পাঁচটি ডিজাইনের ব্লাউজ