শাড়ি পরার সময় এই ভুলগুলো একদম করবেন না, নাহলে মাটি হবে লুক। In Bengali | POPxo

শাড়ি পরার সময় এই ভুলগুলো ভুলেও করবেন না, তা হলে সাজটাই মাটি হয়ে যাবে!

 শাড়ি পরার সময় এই ভুলগুলো ভুলেও করবেন না, তা হলে সাজটাই মাটি হয়ে যাবে!

দিনকাল পাল্টে গেছে, এখন আর কেউ শাড়ি (saree) পরে না! এসব আপনি যতই বলুন, শাড়ি হল শাড়ি। তার মাহাত্ম্যই আলাদা।LBD পরে ডেটে যাব, আর লেহঙ্গা পরে বান্ধবীর বিয়েতে যাব বলেই যতই আপনি নেত্য করুন, শাড়ি ইজ শাড়ি। সে দশ বছর ধরে আলমারি বন্দি হয়ে পড়ে থাক বা তাকে পোকায় কাটুক। শাড়ির মায়া ত্যাগ করা খুব কষ্টের। অনেকে আবার বলেন, হ্যাঁ তো, শাড়ি পরতে খু-উ-উ-ব ভালবাসি, কিন্তু পরি না! কেন বাপু? না, ঠিকঠাক ব্লাউজ পাই না, কীরকম সাজতে হবে জানি না বা কীরকম গয়না পরব বুঝতে পারি না এই সব হ্যানত্যান অনেক বাহানা তাঁদের। আসল কথা কিন্তু তা নয়। আসল কথা হল, শাড়ি পরার সময় আপনারা অনেক ভুল করেন। যেগুলো আপনার লুক পুরো মাটি করে দেয়। আর সেই ভয়েই আপনারা শাড়ি পরার সময় পিছিয়ে আসেন। কি, তাই তো? তা এই ভুলগুলো (mistakes) না (avoid) করলেই তো হয়। আসুন দেখে নেওয়া যাক, এবার থেকে শাড়ি পরার সময় কোন-কোন ভুল আর করবেন না। 

সঠিক ব্লাউজ

ব্লাউজ বেশি টাইট বা লুজ হবে না
instagram

ব্লাউজ বেশি টাইট বা লুজ কোনওটাই হবে না। এতে আপনার শাড়ি পরার সৌন্দর্যই নষ্ট হয়ে যাবে। খুব লুজ ব্লাউজ গায়ে ঢলঢল করবে। আবার খুব বেশি টাইট ব্লাউজ মানে সেটা খুব একটা আরামদায়ক হবে না। তাছাড়া আপনার পিঠে যদি চর্বি বেশি থাকে, তা হলে টাইট ব্লাউজ পরলে সেটা বাজে দেখাবে। 

শাড়ি খুব উঁচু বা নিচু নয়

শাড়ি খুব উঁচু হলে দেখতে বাজে লাগে
instagram

শাড়ি যদি পায়ের কাছে লুটোয়, তা হলে আপনার হুমড়ি খেয়ে পড়ে যাওয়ার সমূহ আশঙ্কা আছে। তার উপর যদি আপনি শাড়িতে খুব একটা অভ্যস্ত না হন, তা হলে আরও বিপদ। আর শাড়ি যদি উঁচু হয়ে উঠে থাকে, তা হলে সেটাও দৃষ্টিকটু হবে। আগে জুতো পরে নিয়ে তারপর শাড়ি পরুন, এতে দৈর্ঘ্য ঠিক থাকবে। 

ভুল গয়না

বেশি গয়না পরলে জবরজং লাগে
instagram

অ্যাকসেসরির একটা বড় ভূমিকা আছে শাড়ি লুক কমপ্লিট করার ক্ষেত্রে। তাই অতিরিক্ত গয়নাগাঁটি পরে জবরজং সাজবেন না। একসময় শাড়ির সঙ্গে ম্যাচিং টিপ, হার, দুল এসব পরার চল ছিল। এখন সেইও স্টাইল পুরনো হয়ে গেছে। কানে বা গলায় যে কোনও একটি স্টেটমেন্ট পিস পরুন। তাতেই ভাল লাগবে। 

শাড়ির আঁচল

মাঝখান দিয়ে আঁচল নিলে কোমরের অংশ ভারী লাগবে
instagram

শাড়ির আঁচল কীভাবে নিচ্ছেন, সেটাও একটা বড় বিষয়। যাঁরা শাড়ি খুব একটা সামলাতে পারেন না, তাঁরা লুজ আঁচল না রাখলেই ভাল। সুন্দর করে পিন করে নিতে পারেন। তবে একগাদা পিন দেবেন না, দেখতে ভাল লাগে না। ব্লাউজে কোনও কাজ থাকলে সেটা এমনভাবে দেখাবেন, যাতে দেখতে ভাল লাগে। মনে রাখবেন, ব্লাউজ শাড়ির সঙ্গে পরে! তাই ব্লাউজ দেখানো আপনার কাজ নয়, শাড়িকে তুলে ধরাই আপনার উদ্দেশ্য। আপনার কোমরের অংশ যদি ভারী হয়, তা হলে দুই স্তনের মাঝখান দিয়ে আঁচল নেবেন না এতে আপনার কোমরের অংশ আরও ভারী দেখাবে। 

এছাড়া যেগুলো করবেন না

১) ভুল ব্যাগ নেবেন না

২) ভুল জুতো পরবেন না।

৩) পেটিকোট সঠিক বেছে নেবেন। 

৪) কোন অনুষ্ঠানে যাচ্ছেন সেটা মনে রাখবেন

৫) অতিরিক্ত মেকআপ করবেন না 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!