স্কার্ট পরতে ভালবাসেন? নিজের শরীরের গঠন অনুযায়ী সঠিক স্কার্ট বেছে নিন

স্কার্ট পরতে ভালবাসেন? নিজের শরীরের গঠন অনুযায়ী সঠিক স্কার্ট বেছে নিন

জিনস হোক বা শাড়ি, মেয়েরা এসব কেনার ব্যাপারে সব সময়ই তৎপর থাকে। কিন্তু স্কার্ট (skirt) হলেই কেমন যেন পিছিয়ে যায় সবাই। এমন নয় যে মেয়েরা স্কার্ট পরতে ভালবাসে না। বরং প্রিয়ঙ্কা চোপড়া বা দীপিকা পাডুকোনকে বিভিন্ন সময় বিভিন্ন রকমের স্কার্ট পরতে দেখে মনটা আনচান করে ওঠে। আর সেই মতো একগাদা পয়সা খরচ করে স্কার্ট তো কেনা হয়। কিন্তু সেটা পরে বেরোলেই কেমন কেমন জানি লাগে! অর্থাৎ বেশ স্পষ্ট বোঝা যায় যে, এই স্কার্টটা আমায় ঠিক মানাচ্ছে না। অথচ ওই একই স্কার্ট আমার বান্ধবী পরলে তাঁর প্রশংসায় সবাই পঞ্চমুখ। ব্যাপারটা কী? ব্যাপার আর কিছুই নয়। কীরকম শারীরিক (body) গঠনে (shape) কেমন স্কার্ট পরবেন, রইল তার একটা গাইডলাইন। 

শরীরের গঠন আপেলের মতো হলে

daydaychic

আপেলের মতো বডি শেপ, অর্থাৎ আপনার কাঁধ বা শরীরের ঊর্ধ্বাংশ চওড়া কিন্তু কোমর সরু। আপনার জন্য আদর্শ হল হাই ওয়েস্ট ছড়ানো স্কার্ট। যেহেতু কোমর সরু সেটা ঢেকে দেবে হাই ওয়েস্ট স্কার্ট। আর নীচের দিক ছড়ানো থাকলে শরীরের গঠনে সামঞ্জস্য আসবে। হাই ওয়েস্ট স্কার্ট পরলে আপনার আপেল শেপ বডি অনেকটাই হাওয়ারগ্লাস ইলিউশন তৈরি করবে। 

আমাদের পছন্দ: হাই ওয়েস্ট স্কার্ট 

গঠন রোগা, লম্বাটে, দোহারা হলে

shoppriceless

এক্ষেত্রে আপনার কাঁধ ও কোমর একই দৈর্ঘ্যের হবে। অর্থাৎ একটু সিলিনড্রিকাল প্যাটার্নের বডি। তাহলে আপনি বেছে নিন একটু চাপা মিনি স্কার্ট। এতে আপনার চেহারা একটু হলেও কারভি লাগবে। আর আপনার সুন্দর লম্বা পাও স্পষ্ট বোঝা যাবে। 

আমাদের পছন্দ: মিনি স্কার্ট

আওয়ারগ্লাস বডি শেপ হলে

christmasdiydecor

আপনারা জানেন নিশ্চয়ই যে এই আওয়ারগ্লাস বডি শেপ সব মেয়েরই স্বপ্ন। এটা একদম আদর্শ বডি শেপ। যেখানে আপনার কোমরের অংশ খুব সুন্দর ভাবে কার্ভ করা এবং সেটা শরীরের বাকি অংশের সঙ্গে সাযুজ্য রেখেই। আপনার দরকার পেনসিল স্কার্ট। কারণ চাপা পেনসিল স্কার্ট আপনার এই সুন্দর বডি শেপকে তুলে ধরবে সঠিক ভাবে। 

আমাদের পছন্দ: পেনসিল স্কার্ট 

বডি শেপ যদি পেয়ারার মতো হয়

whowhatwear

পেয়ারা বা পিয়ার শেপ বডি হল যেখানে হিপ বা নিতম্বের অংশ শরীরের অন্যান্য অংশের চেয়ে চওড়া বা ভারী হয়। সেটাকে সুন্দর করে ঢেকে দেওয়ার জন্য আপনার দরকার এ লাইন স্কার্ট। বুঝতেই পারছেন এ লাইন স্কার্ট দুই ধারে ছড়ানো হয়। যা আপনার ভারী নিতম্ব বা হিপ অংশকে অনেকটাই ঢেকে দেবে। অনেক সময় আবার দেখা যায় যে কোমরের অংশটুকু ভারী বা চওড়া, লাভ হ্যান্ডলের জন্য। কিন্তু হিপ অতটা ভারী নয়। এরকম বডি শেপ হলে ট্রাম্পেট স্কার্ট বেছে নিতে পারেন। 

আমাদের পছন্দ:  এ লাইন স্কার্ট 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!