ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
শীতে নিজের জেল্লা বাড়ান এই মেকআপ টিপস আর ট্রিক্সের সাহায্যে

শীতে নিজের জেল্লা বাড়ান এই মেকআপ টিপস আর ট্রিক্সের সাহায্যে

আজকাল মেয়েরা এমনিতেই স্মার্ট কম নয়। কোন অনুষ্ঠানে কেমন সাজতে হবে, কোনটা পরতে হবে কোনটা নয় এসব তারা বিলক্ষণ জানে। তা আমাদের বিনু ঠিক সেরকম মেয়ে নয়। একটু শান্তশিষ্ট ধরনের। অনেক কিছুই জানে না কিন্তু শেখার ও জানার আগ্রহ আছে অনেক। এই তো গেল বারের শীতের কথা বলছি। কনকনে ঠাণ্ডা পড়েছিল। দু দিন ধরে সূর্যের দেখা নেই। বিনু কলেজ যাওয়ার সময় ভাবল এমন আবহাওয়ায় আর সানস্ক্রিন লাগিয়ে কি কাজ! ওমা কলেজে গিয়ে দেখে প্রাণের সখী সুলেখা বারান্দায় দাঁড়িয়ে দিব্যি ঘষে ঘষে সানস্ক্রিন লাগাচ্ছে। এখন অবশ্য বিনু জেনে গেছে শীতকালেও (dos and donts for winter makeup tips) সানস্ক্রিন মিস করা চলবে না। এখন কথা হচ্ছে গিয়ে শীতকালে মেকআপ করার এরকম নানা কথাই আমরা জানি না। হাতে মিনিট পাঁচেক সময় আছে তো? একবার দেখেই নিন না শীতের মেকআপ করার সময় কোনটা করবেন আর কোনটা করবেন না

শীতের মেকআপ ট্রিক – কী করবেন আর কী এক্কেবারে করবেন না

১। শীতকালেও সূর্য ওঠে। আর তখনও তার তেজ বেশ ভালোই থাকে। আপনি যদি ভেবে থাকেন আপনি যে ময়েশ্চারাইজার ব্যবহার করছেন সেটি আপনার ত্বককে সব রকমের সুরক্ষা দেবে, তাহলে আপনি একেবারেই ভুল ভাবছেন। বরং সানস্ক্রিন (dos and donts for winter makeup tips) না ব্যবহার করলে আপনার ত্বকে সানবার্ন ও অন্যান্য সমস্যা দেখা দিতে পারে।

২। শীতকালে বাতাসে আর্দ্রতা বেশি না থাকায় আমাদের ত্বক শুষ্ক হয়ে পড়ে। এই শুষ্ক ত্বকে যদি আপনি পাউডারের মতো আরও শুষ্ক পদার্থ লেপেন তাহলে ফলটা কি হবে নিশ্চয়ই বুঝতে পারছেন? টাই ব্রোঞ্জার হোক বা হাইলাইটার, মুখে যেটাই ব্যবহার করবেন সেটাই যেন ময়েশ্চারাইজার বেসড হয়। বাকি পাউডার বেসড প্রোডাক্টগুলো আপাতত আলমারিতে তোলা থাক। ওগুলো আবার গরমকালে বের করবেন!না ব্যবহার করলে আপনার ত্বকে সানবার্ন ও অন্যান্য সমস্যা দেখা দিতে পারে।

৩। এমা কি ক্যাটক্যাটে রঙ মেখেছিস বা ঠোঁটে রঙ মেখে সং সেজেছিস নাকি? এরকম টিপ্পুনিকে কাঁচকলা দেখান। যারা এসব বলছে তারা জানেই না শীতেই (dos and donts for winter makeup tips) ডার্ক লিপস্টিক ভালো খোলে। তাই নির্ভয়ে বেছে নিন বার্গেন্ডি, প্লাম, ওয়াইন রেড ও ডার্ক রেডের মতো শেড।

ADVERTISEMENT

৪। কপার আর গোল্ড হল যাকে বলে শীতের আদর্শ রঙ। বিশেষ করে বিয়েবাড়ি ও পার্টিতে এই দুটো শেড দারুণ মানায়। মজার ব্যাপার হল, দিনের বেলা চোখে এই দুটো রঙ আর তার সঙ্গে ন্যুড লিপস্টিক লাগালেন। আবার সেটাই রাতে শুধু লিপস্টিক পাল্টে ডার্ক কালার লাগিয়ে পার্টিতে চলে গেলেন। অর্থাৎ দিনে ও রাতে দুবেলাতেই এই দুটো রঙ মানানসই।

৫। যে ফাউন্ডেশান আপনি পুরো গরমকাল ধরে লাগিয়ে এসেছেন সেটা জাস্ট চলবে না বস! কারণ শীতে আমাদের ত্বক অনেক ফ্যাকাশে হয়ে যায়। সুতরাং সেই কথা মাথায় রেখে তবেই আপনাকে ফাউন্ডেশান (dos and donts for winter makeup tips) বাছতে হবে। ত্বকের সঙ্গে সামঞ্জস্য রেখে এক ধাপ ঘন ফাউন্ডেশান বেছে নেওয়াই ভালো। 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Dec 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT