ADVERTISEMENT
home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
শীতের এই মরশুমে কী কী লিপস্টিক আপনার সংগ্রহে থাকবে

শীতের এই মরশুমে কী কী লিপস্টিক আপনার সংগ্রহে থাকবে

শীতকালে মেকআপ করার সময় সতর্ক থাকা প্রয়োজন। এই সময়ে ত্বকে আর্দ্রতা কমে যায় । রুক্ষ হয়ে যায় । শুষ্কবোধ হয় । একইসঙ্গে ঠোঁটেও প্রভাব পড়ে খুব বেশি । ঋতুভেদে প্রসাধনীতেও পার্থক্য হয় । পশ্চিমবঙ্গের আবহাওয়ায় গরমকালে বাতাসে যতটা আর্দ্রতা থাকে । শীতে সে পরিমাণ আর্দ্রতা বাতাসে থাকে না । সেক্ষেত্রে প্রসাধনীতেও পরিবর্তন হয় । পরিবর্তন হয় লিপস্টিকেও । এমনকী শেডেও তারতম্য হয়, তা আপনি জানেনই । শীতকালে লিপস্টিক ব্যবহারের সময় আপনাকে খেয়াল রাখতে হবে আপনার ঠোঁটের প্রতিও । যেন কোনওভাবেই লিপস্টিকের কারণে আপনার ঠোঁটে শুষ্ক বোধ না হয় । বেছে নিন আপনার পছন্দের শীতের লিপস্টিক শেড (2021 winter lipstick) ।

শীতকালে কী লিপস্টিক (2021 winter lipstick) পরবেন

গরমকালে ম্যাট লিপস্টিক ব্যবহারের চল তো থাকেই । কিন্তু বিশেষজ্ঞরা শীতে তা ব্যবহারে নিষেধ করেন । তাঁদেরর মতে, শীতে ম্যাট লিপস্টিক (2021 winter lipstick) ব্যবহার করলে তা ঠোঁট আরও বেশি শুষ্ক করে দিতে পারে । তার ফলে ঠোঁটে তরতাজা বোধ থাকবে না । সেভাবেই আপনাকে লিপস্টিক নির্বাচন করতে হবে ।

তাহলে কি শীতে বাদ যাবে ম্যাট লিপস্টিক ? একদমই না । লিপস্টিক লাগানোর আগে পেট্রোলিয়াম জেলি দিয়ে ঠোঁট আর্দ্র ও কোমল করে নিন । শীতের লিপস্টিক কেমন হবে ? এমন আবহাওয়ায় গ্লসি বা ক্রিমি লিপস্টিক লাগানোই ভাল ।

লিপস্টিক লাগানোর পর কীভাবে যত্ন নেবেন

বাড়ি ফিরে তুলোয় অলিভ অয়েল লাগিয়ে লিপস্টিক ( lipstick ) সম্পূর্ণ তুলে ফেলুন । এটি করতে ভুলবেন না । ঠোঁটের ত্বক খুবই কোমল, তাই জোরে ঘষা উচিত নয় । আস্তে আস্তে তুলো ঘষে ভাল ভাবে তুলে ফেলুন । ঠোঁটকে যেমন মনের রঙে রাঙাতে চান । একইরকমভাবে তাকে প্রাকৃতিকভাবে তাকে সতেজ থাকতে দিন ।

ADVERTISEMENT

একুশের শীতে লিপস্টিকের ধরন (2021 winter lipstick)

দশ বছরে লিপস্টিকের ধরন এবং স্টাইল অনেকটাই পালটে (2021 winter lipstick) গিয়েছে । ওমব্রে স্টাইলে লিপস্টিক ( lipstick ) ব্যবহার এখন জনপ্রিয় । ঠোঁটের চারদিকে গাঢ় রং লাগিয়ে মাঝের অংশে একই রঙের অপেক্ষাকৃত হালকা শেডের লিপস্টিক লাগানোই ওমব্রে স্টাইল । দুটি রং সুন্দরমতো মিশিয়ে দিতে পারলে দেখতে খুব ভাল লাগে ।

কোন কোন শেড বেছে নেবেন (2021 winter lipstick)

খুব উজ্জ্বল রঙের লিপস্টিকও মন কাড়ছে । একইভাবে কালচে শেডের রংগুলোও চলছে বেশি । তবে এই শীতে আপনি কী কী শেডের লিপস্টিক ( lipstick shades for this winter )পরতে পারেন, তার একটা গাইডলাইন রইল ।

পাম রঙের লিপস্টিক পরতে পারেন

পাম এই মরশুমে বেশ হিট, বিশেষত রেড কার্পেটে । বিভিন্ন ব্র্যান্ডের পাম ম্যাট লিপস্টিক আপনি পাবেন ।

ADVERTISEMENT

বার্গান্ডি শেড ট্রাই করতে পারেন

লালের পরিবর্তে সবথেকে ভাল পছন্দ হতে পারে বার্গান্ডি শেডের লিপস্টিক (2021 winter lipstick) । বার্গান্ডি যেমন বোল্ড, একইভাবে আকর্ষণীয় বটে । সবার নজর আপনার দিকে এনে দেওয়ার ক্ষমতা আছে ।

গোলাপি রঙ ভাল লাগবে

একটি বেরঙা, একঘেয়ে দিনকে মুহূর্তে রঙ দিতে পারে গোলাপি শেড (2021 winter lipstick) । এই শীতে ট্রাই করুন এই শেডটি । মেকআপে অ্যাড করুন হালকা ব্লাশ । ব্যাস, আপনিই হবে পিকচার পার্ফেক্ট ।

ADVERTISEMENT

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Nov 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT