Advertisement

Nail Art

সাধারণ নেল পলিশ নয়, এবার নখের জেল্লা বাড়়ান জেল নেল পলিশের সাহায্যে

popadminpopadmin  |  Jun 13, 2019
সাধারণ নেল পলিশ নয়, এবার নখের জেল্লা বাড়়ান জেল নেল পলিশের সাহায্যে

Advertisement

সাধারণ নেল পলিশের যুগ শেষ। এখন ‘ফ্যাশনে ইন’ জেল নেল পলিশ। ভাবছেন, এমন জনপ্রিয়তার পিছনে কারণ কী? জেল নেল পলিশ অনেক বেশি উজ্জ্বল। তাই তো নখের সৌন্দর্য বাড়াতে এর জুড়ি মেলা ভার। তা ছাড়া রয়েছে একাধিক শেড। ফলে স্কিন টোন যাই হোক না কেন, সবার জন্যই রয়েছে বিপুল সম্ভার। আবার এই নেল পলিশ থাকেও বহুদিন। ফলে দু’দিন ছাড়া ছাড়া নেল পলিশ লাগানোর প্রয়োজন হয় না। তাতে কিছুটা হলে যে খরচ বাঁচে, তা কি আর বলার অপেক্ষা রাখে। তবে সাধারণ নেল পলিশের চেয়ে এই এর দাম একটু বেশি। কিন্তু তাতে কী! প্রশ্নটা যখন নিজেকে ফ্যাশনেবল করে তোলা, তখন প্রাইস ট্যাগের দিকে নজর রাখলে চলে বলুন!

কয়েকটি সেরা জেল নেল পলিশের ব্র্যান্ড

১. ল্যাকমে জেল নেল পলিশ

নেল পলিশের দুনিয়ায় খুব চেনা নাম ল্যাকমে। এদের জেল নেল পলিশের ক্যাটাগরিতে রয়েছে কমবেশি প্রায় ১০টা শেড। যাতে রয়েছে glitter texture। ফলে এই নেল পলিশ লাগালে নখের জেল্লা বাড়তে সময় লাগবে না। তা ছাড়া এদের ব্রাশও বিশেষ ধরনের। একটা স্ট্রোকেই অনেকটা জয়গা কভার করে। ফলে অল্প করে নেল পলিশ নিলেই বদলে যায় একের পর এক নখের রং। সেই রং থাকেও বহুদিন। তবে নখের সৌন্দর্য নজরকাড়া করতে ইচ্ছে হলে এক একটা নখে দু’বার করে নেল পালিশ লাগাতে পারেন, তাতে ঔজ্জ্বল্য আরও কিছুটা বাড়বে বই কী।

দাম: ১৫ এম এল-এর দাম ৩০০ টাকা। তবে কম দামেরও রয়েছে।

২. রেভলন জেল নেল পালিশ

প্রথম সারির প্রসাধনী ব্র্যান্ডগুলির মধ্যে একেবারে উপরের দিকে থাকা এই কোম্পানির Gel Nail Polish তৈরি হয়েছে বিশেষ optical brighteners ব্যবহার করে, যে কারণে এদের নেল পলিশের রং বাকি কোম্পানিগুলির জেল নেল পলিশের চেয়ে অনেক বেশি উজ্জ্বল। থাকেও বহুদিন। তাছাড়া রেভলন জেল নেল পলিশের রং গাঢ় উজ্জ্বল হওয়ার কারণে এথনিক হোক, কী ওয়েস্টার্ন, যে-কোনও ড্রেসের সঙ্গে মানিয়ে যায়।

দাম: ১১.৭ এম এল শিশির দাম ২৭৯ টাকা। তবে রেভলনের এর চেয়েও দামি নেল পলিশও রয়েছে।

৩. দালুচি শিমার জেল নেল পলিশ

জেল নেল পলিশ নিয়ে যখন আলোচনা, তখন এই ব্র্যান্ডটিকে বাদ যেওয়া কীভাবে! তবে এদের নেল পলিশ লাগানোর কিছু নিয়ম আছে। এক্ষেত্রে প্রথমেই ভাল করে নখ পরিষ্কার করে নিতে হবে। তারপর পুরু করে জেল নেল পালিশ লাগিয়ে ভিত তৈরি করে নিতে হবে। এরপর ১০ মিনিট এল ই ডি আলোতে শুকিয়ে নেওয়ার পরে আরও একবার অল্প করে নেল পালিশ লাগিয়ে ফেলতে হবে। তবেই না বাড়বে নখের জেল্লা।

দাম: ৭ এম এল নেল পলিশের দাম ২৩৯ টাকা।

৪. দেবেল জেল নেল পলিশ

হাই পিগমেন্টেশন ফর্মুলাকে কাজে লাগিয়ে তৈরি করা হয়েছে এই নেল পলিশ। তাই এদের ছ’টি শেডই যেমন উজ্জ্বল, তেমনই গাঢ়। রং থাকেও বহুদিন। শুধু তাই নয়, বাজারচলতি বাকি নেল পলিশের মতো এতে নেই কোনও ক্ষতিকর কেমিক্যাল। ফলে এই জেল নেল পলিশ ব্যবহার করলে নখের ক্ষতি হয়ে যাওয়ার আশঙ্কা প্রায় থাকে না বললেই চলে। তাই নিত্য দিনের ব্যবহারের জন্য হোক, কী পুজো-পার্বণ, নখের সৌন্দর্য বাড়াতে চাইলে চোখ বুজে এই ব্র্যান্ডের উপর ভরসা রাখতেই পারেন।

দাম: ৮ এম এল-এর দাম ২৭০ টাকা।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!