ADVERTISEMENT
home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
লম্বা চুলের স্বপ্ন ? এই ৬টা ট্রিক কাজে লাগান (How To Grow Hair Faster In Bengali)

লম্বা চুলের স্বপ্ন ? এই ৬টা ট্রিক কাজে লাগান (How To Grow Hair Faster In Bengali)

আপনাদের মধ্যে এমন অনেকেই আছেন যাদের লম্বা চুল (Long Hairs) পছন্দ. কিন্তু চুল লম্বা হতে বেশ খানিকটা সময় লাগে. আপনার চুলকে তার মতো বাড়তে দিন, কিন্তু তারমধ্যে এই কয়েকটা কৌশল আপনি প্রয়োগ করে দেখতে পারেন যাতে আপনার চুল লম্বা দেখায়.

কিভাবে নিজের চুলকে লম্বা দেখাবেন – How To Make Your Hair Grow Faster In Bengali

স্মুথ আর স্ট্রেট (Smooth & Straight Hair)

LH %281%29

স্ট্রেট চুল সবসময় লম্বা দেখায়, তো আপনি চুল স্ট্রেট করতে পারেন. যদি আপনার চুল কোঁকড়ানো বা ঢেউ খেলানো হয় তাহলে চুলে স্মুদনিং (Smoothning) করাতে পারেন, এতে চুলটা বেশ লম্বা আর চকচকে দেখায়.

নিয়মিত ট্রিম করুন (Trimming)

shutterstock 486553735

ADVERTISEMENT

চুল লম্বা করার জন্য চুল কাটতে বলাটা একটু অদ্ভুত শোনালেও এটাই সত্যি. চুল লম্বা করার উপায় হলো নিয়মিতভাবে চুল ট্রিম করা (Trimming) অর্থাৎ চুলের আগা ছাঁটা জরুরি. কারণ অনেকসময় চুল ড্যামেজড হয়ে যায় আর স্প্লিটেন্ডস (Spiltends)  (চুলের আগা থেকে অনেকগুলো মুখ বেরোনো) হয়ে যায়. এইরকম অবস্থায় চুল স্বাভাবিকভাবে বাড়তে পারে না. আর চুলের টেক্সচার এবং কোয়ালিটিও খারাপ হতে থাকে. নিয়মিত চুল ট্রিম (Trimming) করলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় আর চুল তার স্বাভাবিক ছন্দে লম্বা (Long Hairs) হতে পারে.

সিঁথি মাঝখানে করুন (Part Your Hair From Middle)

long hairs 2

মাঝখান থেকে সিঁথি করলে অর্থাৎ যদি চুলে সেন্টারপারটিং করেন, তাহলে চুল লম্বা (Long Hairs) দেখায়. এমনিতে তো পাশে সিঁথি করলেও সুন্দর দেখতে লাগে. কিন্তু পাশে সিঁথি করলে চুল ছোট দেখতে লাগে.

লম্বা ফুলার পনিটেল (Longer Fuller Ponytail)

long hairs 1

ADVERTISEMENT

এই ভাবে পনিটেল করলে সহজেই আপনার চুল লম্বা (Long Hairs) দেখায়. কিভাবে করবেন, এখনই বলছি. প্রথমেই চুলটা হরাইজেন্টালি দুভাবে ভাগ করুন. অর্থাৎ একভাগ ওপরে দিকে, একভাগ নিচের দিকে. ওপরের অংশটা যেন নিচের অংশের থেকে একটু বেশি লম্বা হয়, মনে রাখবেন. এবার ওপরের দিকে যে চুলগুলো আছে সেটাতে সুন্দর করে একটা পনিটেল করুন, আর ঠিক তার নিচে নিচের অংশের চুলেও পনিটেল করুন. এমনভাবে পনিটেল দুটো করবেন, যাতে নিচের পনিটেলটা ওপরের পনিটেলে ঢাকা পড়ে যায়. দেখে মনে হবে আপনার চুল কত লম্বা. সহজ না?

আরো পড়ুনঃ সব রকম চুলের জন্য একগুচ্ছ সহজ হেয়ারস্টাইল

লেয়ার্স হেয়ার কাট (Layers Haircut)

যখনি চুল কাটতে পার্লারে যাবেন, বলুন লেয়ার্স কাট করে দিতে. কিন্তু মনে রাখবেন, ‘চপি’ লেয়ার্স না লম্বা ‘রেজার্ড’ লেয়ার্স কাটতে বলবেন. এতে আপনার চুলের ভলিউম অনেক বেশি মনে হয় আর একটা ফ্রি-ফ্লো দেখা যায়.

ভলিউমের দিকে খেয়াল রাখুন (Hair Volume)

LH %282%29

ADVERTISEMENT

ব্লোড্রাই করার সময় সমস্ত পেছনের চুল সামনে এনে ফেলুন. স্ক্যাল্প থেকে চুলের গোড়া একটু দূরে সরিয়ে অর্থাৎ টেনে নিয়ে ব্লোড্রাই করুন, এতে চুলের ভলিউম বেশি দেখাবে.

এগুলোও আপনি পড়তে পারেন

এই তেল গুলি ব্যবহার করলে চুল দ্রুত লম্বা ও ঘন হয়

How to Increase Hair Volume in Hindi

ADVERTISEMENT
27 Nov 2018

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT