বলিউড ও বিনোদন

অপরাধ জগতের রানি ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র চরিত্রে আলিয়া ভট্টের নতুন রূপ চমকে দিল সবাইকে

Doyel BanerjeeDoyel Banerjee  |  Jan 14, 2020
অপরাধ জগতের রানি ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র চরিত্রে আলিয়া ভট্টের নতুন রূপ চমকে দিল সবাইকে

অভিনয় তাঁর রক্তে, আর সেটা তিনি সাবলীল দক্ষতায় বেশ ভালই করেন। পরের পর হিট ছবি, কমার্শিয়াল থেকে তথাকথিত বুদ্ধিজীবী ছবি, সব জায়গাতেই ছিল তাঁর অনায়াস বিচরণ। তিনি আলিয়া ভট্ট (Alia Bhatt)! তা অ্যাদ্দিন নায়িকা এই ডাল সেই ডাল ঘুরে দিব্যি তাঁত বুনে দিন কাটাচ্ছিলেন। ওই এঁড়ে গোরু কিনেই তাঁর কাল হল। সেই যে মদনদেব দুম করে রণবীর নামক এক ব্রহ্মাস্ত্র ছাড়লেন, তাতেই আলিয়া কুপোকাত হলেন। রণবীর নিজেও ডুবলেন আর তাঁকেও ডোবালেন। তারপর না হয় যা হোক তা হোক করে ‘সঞ্জু’ সেজে তিনি একটু খড়কুটো পেলেন, আলিয়াকে (alia) শুধু হাসি-হাসি মুখ করে রাঙা মাসির বিয়ে আর ফুল মামার মেয়ের অন্নপ্রাশনে দেখা গেল। হ্যাঁ, প্রেমিক আর ছোট্টবেলার বন্ধু অয়ন মুখুজ্জের সঙ্গে বিদঘুটে সব জায়গায় সূর্যের আলো আর ফুলের রেণু মেখে দারুণ ছুটি কাটিয়েছেন। কিন্তু কোনও ছবি তাঁর মুক্তি পায়নি।

তা বাপু ভক্তরা তো আর ঘাসে মুখ দিয়ে চলে না। বেড়ানো আর অ্যাভোকাডো দিয়ে ভাত মেখে খাওয়ার ছবি তাঁরা আর কত দেখবেন? তা অ্যাদ্দিনে মেয়ে আমাদের নড়েচড়ে বসেছেন। কপূরদের তো সাড়া ভারত জুড়ে আত্মীয়স্বজন আছেন। তাঁদের সবাইকে সামলে-সুমলে তিনি অ্যাদ্দিনে সঞ্জয় লীলা বনশালী বাবুর ছবিতে বেশ জবরদস্ত লুক (look) নিয়ে “আবার সে এসেছে ফিরিয়া” হয়েছেন। ছবির নাম ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’, যিনি ছিলেন একজন মাফিয়া কুইন। হুসেন জাইদির লেখা বই, “মাফিয়া কুইনস অব মুম্বই” (kathiawadi) বইটি অবলম্বনে ছবিটি (Gangubai Kathiawadi) তৈরি করেছেন পরিচালক সঞ্জয়। আর এই ধরনের ছবি তৈরিতে সঞ্জয়ের দক্ষতা প্রশ্নাতীত। আর এই পোস্টার প্রমাণ করে যে আলিয়া শুধু হনলুলু আর তাহিতিতে বেড়াতে যান না। উনি কাজকম্মোও করেন বটে! 

ছবির দু’টি পোস্টার নিজের ইনস্টা অ্যাকাউন্টে পোস্ট করেছেন আলিয়া। বোঝাই যাচ্ছে ছবিতে নিজের জীবনের দু’টি ভিন্ন রূপ তুলে ধরেছেন তিনি। একটিতে আলিয়া অল্প বয়সি রূপে আর অপরটিতে বেশ পরিণত রূপে দেখা যাচ্ছে তাঁকে। ১৯৬০ সালের পটভূমিকায় ছবিটি তৈরি হচ্ছে। গঙ্গুবাঈকে অত্যন্ত অল্প বয়সে কামাথিপুরার পতিতালয়ে নিয়ে আসা হয়। ধীরে-ধীরে তিনি শহরের সবচেয়ে আলোচিত ব্যক্তিত্ব হয়ে ওঠেন। 

সব ভালয়-ভালয় মিটলে পরিচালক থেকে আলিয়ার ভক্তকুল, সবাই শান্তি পায়। এমনিতেই আজ বিয়ে করছি, কাল বিয়ে করব বা বিয়ে হয়ে গেছে তো বলে যে খেলাটা আলিয়া আর রণবীর খেলে চলেছেন, তাতে আর মিডিয়া ফুটেজ দেওয়া সম্ভব হচ্ছে না। তাই মেয়ে যদি আমাদের মাথা ঠান্ডা করে ভাল ছবি-টবি করে, তাতেই সবার মঙ্গল, এই আর কী!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!