Advertisement

বিনোদন

গোড়ার দিকে অনেক জঘন্য ছবি করেছি, শুধুমাত্র বোনের জন্য, স্বীকার করলেন কঙ্গনা

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Jan 21, 2020
গোড়ার দিকে অনেক জঘন্য ছবি করেছি, শুধুমাত্র বোনের জন্য, স্বীকার করলেন কঙ্গনা

কঙ্গনা রানাওয়াত। বলিউড ইন্ডাস্ট্রিতে এখন একটা নাম। সে আপনি কঙ্গনাকে ভালবাসুন, বা সমালোচনা করুন, এড়িয়ে যেতে পারবেন না। কিন্তু শুরুর সময়টা এমন ছিল না। অনেক লড়াই করতে হয়েছে নায়িকাকে। করতে হয়েছে কঠিন পরিশ্রম। সামনেই মুক্তি পেতে চলেছে ‘পাঙ্গা’। সেখানে এক কবাডি খেলোয়াড়ারের ভূমিকায় অভিনয় করেছেন কঙ্গনা (Kangana)। সেই ছবির প্রোমোশনে নায়িকা জানিয়েছেন, কেরিয়ারের শুরুর দিকে বেশ কিছু খারাপ ছবিও করতে বাধ্য হয়েছিলেন শুধুমাত্র বোনের জন্য।

কঙ্গনার বোন রঙ্গোলি (Rangoli) চান্দেল অ্যাসিড আক্রান্ত (acid attack) হয়েছিলেন। সে সময় বোনকে সারিয়ে তোলাই একমাত্র লক্ষ্য ছিল কঙ্গনার। চিকিৎসার খরচ চালানোর জন্য অনেক বেশি রোজগার করার প্রয়োজন ছিল। ফলে এমন অনেক ছবি করতে বাধ্য হয়েছেন, যেখানে কোনও শৈল্পিক চাহিদা মেটেনি। শুধুমাত্র পয়সা রোজগারই তাঁর লক্ষ্য ছিল।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেছেন, “আমার তখন সবেমাত্র ১৯ বছর বয়স। ব্রাইট কেরিয়ারের হাতছানি। তার আগেই রঙ্গোলির সঙ্গে ওই ঘটনাটি ঘটেছিল। কঠিন লড়াই শুরু করি আমি। সে সময় আমাদের আর্থিক অবস্থাও ভাল ছিল না। আমার চারপাশে যে সব মেয়েদের দেখতাম, তাদের খাবার খারাপ থাকলে বা সাজের সময় চুল নষ্ট হয়ে গেলে মন খারাপ হয়ে যেত। আমি অবাক হতাম। কারণ আমার লড়াইটা একেবারে আলাদা ছিল। এক কোণে বসে কাঁদারও সময় ছিল না। এমন প্রচুর ছবি বা চরিত্রে অভিনয় করতে বাধ্য হয়েছি, যেগুলো আমি ডিজার্ভ করি না। অনেক গেস্ট অ্যাপিয়ারেন্সও করেছি। যেগুলো হয়তো অন্য সময় করার কথা ভাবতেই পারব না। সবই করেছি বোনের জন্য। যাতে ভারতের সেরা চিকিৎসক ওকে দেখেন। অ্যাসিড হামলার পর ৫৪টা সার্জারি হয়েছিল রঙ্গোলির।”

 

https://bangla.popxo.com/article/the-makers-of-thalaivi-released-arvind-swamis-look-from-the-film-in-bengali-872320

তবে সেই খারাপ সময় থেকে অনেক কিছু শিখেছন বলে দাবি করেছেন কঙ্গনা। আজকের মানুষটা তৈরি হতে সাহায্য করেছে সেদিনের অভিজ্ঞতাই। তাঁর কথায়, “আমি তখন একা। কোনও খারাপ লাগার কথা বাবা-মাকেও বলতে পারতাম। সেই অসহায়তার সুযোগ নিয়েছেন অনেকে। আমি দেখেছি একটা লোক কতটা খারাপ হতে পারে। তবে সেটা আমাকে অনেক কিছু শিখিয়েছে। আরও শক্ত হতে শিখিয়েছে। এতটা এক্সট্রিম পরিস্থিতি আমার সন্তান দেখুক, আমি কখনও চাইব না। প্রয়োজন হলে সে সব পরিস্থিতিতে আমি তার পাশে থাকব।”

‘পাঙ্গা’ ছবিতে কঙ্গনাকে এক স্কুল পড়ুয়া এক ছেলের মায়ের চরিত্রে দেখা যাবে। যিনি প্রফেশনাল কবাডি প্লেয়ার। অন্য দুই গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন নীনা গুপ্তা এবং রিচা চাড্ডা। ছবিটি মুক্তি পাবে আগামী ২৪ জানুয়ারি। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!