home / রূপচর্চা ও বিউটি টিপস
জলে এই জিনিসগুলি মিশিয়ে স্নান করুন, উজ্জ্বল ত্বক পান

জলে এই জিনিসগুলি মিশিয়ে স্নান করুন, উজ্জ্বল ত্বক পান

আবহাওয়ার পরিবর্তন হচ্ছে আবার। বর্ষা থেকে শরৎ। এই সময়ে ত্বকেরও বিশেষ যত্নের প্রয়োজন। কারণ, আবার এক মাস পরেই পুজো। সকালে উঠে আপনি যখন স্নান করেন, তখন থেকেই আপনার ত্বকের বিশেষ যত্ন নেওয়া শুরু করুন। স্নানের জলে আপনি কী মিশিয়ে স্নান করছেন, তার উপরেও আপনার ত্বকের জেল্লা নির্ভর করছে। আসুন জেনে নেওয়া যাক, স্নানের জলে কী মিশিয়ে স্নান করলে আপনার ত্বক থাকবে জেল্লাদার (bath ingredients)। আর আপনিও ফ্রেশ থাকবেন।

এসেনশিয়াল অয়েল (bath ingredients)

গোলাপ, চন্দন, ল্যাভেন্ডারের মতো এসেনশিয়াল অয়েল ত্বকের সৌন্দর্য্য বাড়াতে সব সময়ই বিশেষ ভূমিকা নেয়। কিন্তু এইসব তেল ঘামেরও দুর্গন্ধ দূর করে। তাই আপনি যদি আপনার স্নানের জলে কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে পারেন তাহলে খুবই ভাল। একটি প্রাকৃতিক সুগন্ধ (bath ingredients) আপনার সঙ্গেই থাকবে। তার সঙ্গে আপনার ত্বকও থাকবে সুন্দর।

নারকেল তেল

নারকেল তেল ত্বকের একাধিক সমস্যার সমাধান করে। সেই কথা আমরা জানি। ত্বকের আর্দ্রতা বজায় রাখা থেকে শুরু করে ত্বকের বিভিন্ন সংক্রমণও ঠিক করে। তাই চট জলদি জেল্লা (bath ingredients) পেতে অবশ্যই নারকেল তেলের উপর ভরসা করুন। এক বালতি জলে এক টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে নিন। প্রতিদিন জলে নারকেল তেল মিশিয়েই নিয়মিত স্নান করুন। এই তেলে অ্যান্টি-মাইক্রোব্য়াকটেরিয়াল, অ্যান্টি-ইনফ্ল্যামেটরি (bath ingredients) এবং অ্যান্টি-ফাঙ্গাল উপাদান আছে। যা ত্বককে বিভিন্ন সংক্রমণ থেকে বাঁচায়। ত্বককে আর্দ্র রাখতেও সাহায্য করে।

গোলাপ জল

গোলাপ জল যে ত্বকের জন্য কত উপকারী সেই কথা আর কারও অজানা নয়। মুখের ত্বক ভাল রাখতে মুখে গোলাপ জল লাগানোর পরামর্শ দেন বিশেষজ্ঞরা। কিন্তু স্নানের জলে গোলাপ জল মিশিয়ে যদি স্নান করতে পারেন তাও আপনার ত্বকের জন্য কত ভাল জানেন। গরমের প্রদাহ তো কমবেই। ত্বকও ভাল থাকবে। এক কাপ দুধে কয়েক চামচ গোলাপ জল মিশিয়ে নেবেন। সেই মিশ্রণ জলে মিশিয়ে স্নান করবেন। তা যদি না করতে পারেন, তবে স্নানের জলে কয়েক চামচ গোলাপ জল মিশিয়ে নিন। তাও আপনার ত্বকের জন্য ভাল (bath ingredients) হবে। শরীর ও মন দুই ভাল (bath ingredients) থাকবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

03 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text