home / বিনোদন
ক্যানসার এখন আর তাঁর পরিচয় নয়, ইমোশনাল সোনালি শেয়ার করলেন ভিডিও

ক্যানসার এখন আর তাঁর পরিচয় নয়, ইমোশনাল সোনালি শেয়ার করলেন ভিডিও

তিনি ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। দীর্ঘ চিকিৎসা চলেছে তাঁর। চিকিৎসা এখনও চলছে। লড়াই করে জীবনে ফিরেছেন তিনি। অর্থাৎ বলিউড অভিনেত্রী সোনালি (sonali) বেন্দ্রে। বিশ্ব ক্যানসার (cancer) দিবসেও লড়াইয়ের বার্তা দিলেন। ক্যানসার এখন আর তাঁর পরিচয় নয়। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে এ কথাই বোঝালেন তিনি।

হাই গ্রেড মেটাস্টেসিস ক্যানসার শরীরে বাসা বেঁধেছিল সোনালির। এ কথা প্রকাশ্যে এল ২০১৮-য়। নিজেই টুইট করে জানিয়েছিলেন। খবর আসতেই পায়ের তলার মাটি সরে গিয়েছিল তাঁর। চিকিৎসার জন্য নিউ ইয়র্কে উড়ে গিয়েছিলেন। চিকিৎসা চলাকালীনই প্রথম ক্যানসারের খবর কী ভাবে তাঁকে ও তাঁর পরিবারকে দুরমুশ করে দিয়েছিল, সে কথাও জানিয়েছিলেন এক টিভি শো-য়ে। “ক্যানসার হয়েছে শুনে আমি সারা রাত ঘুমোতে পারিনি। শুধু কেঁদেছি। আর ভেবেছি, কেন আমার সঙ্গেই এমনটা হল?” বলেছিলেন তিনি।

নিউ ইয়র্কে দীর্ঘ চিকিত্সা হয়েছে নায়িকার। আপাতত তিনি মুম্বইতে। প্রথম থেকেই অসুস্থতার খবর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন অভিনেত্রী।  নিউ ইয়র্কে চিকিত্সা চলাকালীন সোনালির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন একাধিক বলিউড তারকা। কখনও প্রিয় বন্ধু সুজান খান বা গায়ত্রী জোশীর সঙ্গে ছবি শেয়ার করেছিলেন সোনালি। কখনও বা অনুপম খের, প্রিয়ঙ্কা চোপড়াদের দেখা গিয়েছে সোনালির সঙ্গে। তাঁর হার না মানা মানসিকতাকে কুর্নিশ জানিয়েছেন সকলে।

আরও পড়ুন, ক্যান্সার জয় করে এখন হেয়ার স্টাইল নিয়ে এক্সপেরিমেন্ট করছেন সোনালি বেন্দ্রে!

 

 

ক্যানসার কেড়ে নিয়েছে সোনালির মাথার চুল। কিন্তু সে অবস্থাতেও প্রকাশ্যে এসেছেন তিনি। নিজেকে লুকিয়ে রাখেননি। বরং সাহস দিয়েছেন। তাঁকে দেখে যাতে অন্য ক্যানসার আক্রান্তেরা সাহস সঞ্চয় করতে পারে, সেই চেষ্টাই করেছেন প্রতিদিন। সোনালি একা নন। ক্যানসারে আক্রান্ত হয়েছেন ঋষি কপূর, ইরফান খানের মতো বলি তারকারা। কিন্তু হার না মানা লড়াইয়ের দৃষ্টান্ত রেখেছেন সকলেই।

আর এই লড়াইয়ে প্রথম থেকেই সোনালি পাশে পেয়েছিলেন পরিবারকে। বারবার স্বামী গোল্ডি এবং ছেলের কথা শেয়ার করেছেন নায়িকা। পরিবার ও বন্ধুদের সাহচর্য ছাড়া এই লড়াই জেতা সহজ ছিল না। লড়াই এখনও চলছে। সোনালি মনে করেন, ক্যানসারের বিরুদ্ধে লড়াইয়ে সবথেকে বেশি প্রয়োজন মনের জোর। সেটা ছাড়া যুদ্ধ জয় সম্ভব নয়। তিনি জানিয়েছেন, চিকিৎসকরা তাঁকে শিখিয়েছেন, কীভাবে পজিটিভ ভাবনা ভাবতে হবে সব সময়। কীভাবে বেঁচে থাকার ইচ্ছেটা নিজের মধ্যে বাঁচিয়ে রাখতে হবে প্রতি মুহূর্তে। তাই তাঁর আর্জি, ভেঙে পড়বেন না। কঠিন সময় আসে ঠিকই। তবে তা থেকে বেরিয়ে আসার পথও খুঁজতে হয় নিজেকেই। সচেতন হওয়ার অনুরোধ করেছেন তিনি। একমাত্র সচেতনতাই এই কঠিন রোগকে দূরে রাখতে পারবে বলে বিশ্বাস করেন সোনালি।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!

04 Feb 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text