প্রথমবার শারীরিক মিলনের আগে এই ৬টা বিষয় মাথায় রাখুন

প্রথমবার শারীরিক মিলনের আগে এই ৬টা বিষয় মাথায় রাখুন

শ্রমণা আর রোহিত প্রায় ছ’মাস হল একটা সম্পর্কে রয়েছে। এমনিতে সবই ঠিকঠাক চলছিল, কিন্তু বেশ কিছুদিন যাবত রোহিত শ্রমণার একটু বেশি কাছাকাছি আসতে চাইছে। শ্রমণা যে চায়নি তা নয়, কিন্তু ওর মনে একটা ভয় কাজ করছে যে যদি ব্যাথা লাগে! হ্যাঁ, ঠিকই ধরেছেন, ওরা নিজেদের এই সম্পর্ককে আরেকটু ঘনিষ্ঠতার পর্যায়ে নিয়ে যেতে চায়, কিন্তু শ্রমণার মনে একটাই ভয়, প্রথমবার সেক্স করার সময় নাকি ব্যাথা লাগে।


এরকম পরিস্থিতিতে কিন্তু আমরা সবাই কোনও না কোনও সময়ে পড়েছি। নানা ধরনের মিথ, কনফিউশন, ভয়, আবার একটা উত্তেজনা – সব মিলিয়ে একটা মিশ্র অনুভূতি। আবার অনেকেই আছেন যারা প্রথমবার সেক্স করার আগে এতোকিছু ভাবেন না, জাস্ট প্রেমের জোয়ারে গা ভাসিয়ে দেন। প্রথমবার সেক্স (sex) নিয়ে যেমন অতিরিক্ত টেনশন করাও ঠিক না, তেমনি কিন্তু আবার কয়েকটা বিষয় মাথায় রাখাও বাঞ্ছনীয়। এখানে কয়েকটা টিপস শেয়ার করছি যাতে আপনাদের প্রথম মিলনের মুহূর্ত স্মরণীয় হয়ে থাকে –


আরো পড়ুনঃ পর্নোগ্রাফির নেশা থেকে মুক্তির উপায়


প্রথমবার সেক্স করার আগে এই ৬ টা বিষয় মাথায় রাখুন


১। বেশি চাপ নেবেন না



via GIPHY


যেকোনো কাজই প্রথমবার করার আগে একটু টেনশন হয়, সেক্সের ক্ষেত্রেও তার ব্যাতিক্রম হয়না। অনেকেরই ধারণা আছে সেক্স মানেই হল শারীরিক মিলন, কিন্তু এ ধারণা একেবারে ভুল। আপনারা দু’জন যদি মানসিকভাবেও একে অন্যের সাথে কানেক্টেড না থাকেন, তাহলে কিন্তু মুশকিল। কাজেই প্রথমেই নিজের মনকে শান্ত করুন। দরকার হলে আরও কয়েকবার ভেবে নিন যে আপনি সত্যিই তৈরি তো?


২। ফোরপ্লে খুব জরুরি


শুধু প্রথমবার বলে না, যেকোনো সময়েই সেক্সের ক্ষেত্রে ফোরপ্লে কিন্তু খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর প্রথমবার মিলনের আগে তো ফোরপ্লে করতেই হবে তা না হলে আপনারা দু’জনেই দু’জনের সাথে সহজ হতে পারবেন না। ইন্টারকোর্সের থেকে বেশি সময় ফোরপ্লেতে দিন। এতে ব্যথাও লাগবে না আর অরগ্যাজম-এর আনন্দও পাবেন।


৩। বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে যাবেন না


আপনি হয়ত ম্যাগাজিনে নানা ধরনের সেক্স পজিশন সম্বন্ধে পড়েছেন কিম্বা বন্ধুদের থেকে শুনেছেন যে কতরকমভাবে সেক্স করা যায়, কিন্তু আমাদের পরামর্শ, প্রথমবার সেক্স করার সময় এতকিছু পরীক্ষা-নিরীক্ষা করতে যাবেন না। সবচেয়ে সেফ এবং ‘ট্রায়েড অ্যান্ড টেস্টেড’ সেক্স পজিশন ‘মিশনারি’ দিয়েই আরম্ভ করুন।


৪। কন্ডোম নিতে ভুলবেন না


ভীষণ গুরুত্বপূর্ণ পয়েন্ট এটা! না, শুধু অবাঞ্ছিত প্রেগনেন্সি ঠেকাতে নয়, নানাধরনের সেক্সুয়াল ডিজিজ প্রতিরোধ করার জন্যও কন্ডোম ব্যবহার করা উচিত। অনেকেই বলেন যে কন্ডোম নিয়ে ঠিক সেক্স (sex) এনজয় করা যায়না, কিন্তু তাঁরা কি আপনাকে এটা বলেন যে প্রোটেকশন ছাড়া সেক্স (sex) করলে কতরকমের সমস্যা হতে পারে?


৫। ফিল্মি হওয়ার প্রয়োজন নেই



via GIPHY


আপনি হয়ত সিনেমাতে দেখেছেন যে কীভাবে ইন্টেন্স সেক্সুয়াল মোমেন্ট তৈরি করা হয়, কিন্তু ভুলে যাবেন না সিনেমা আর বাস্তবে তফাৎ আছে। অতিরিক্ত ফিল্মি না হওয়াই ভালো। প্রথমবার শারীরিক মিলনের অনুভূতি তা না হলে বিরক্তিকর অভিজ্ঞতায় পরিণত হতে পারে।


৬। কথা বলুন


আপনার পার্টনারের সাথে কথা বলাটা কিন্তু জরুরি। তিনি সবটা পাচ্ছেন কিনা, আপনার কোনও অসুবিধে হচ্ছে কিনা, কিংবা আপনাদের দু’জনের ঠিক কীরকম মনে হচ্ছে প্রথমবার সেক্স করতে গিয়ে – এগুলো সবই শেয়ার করুন। যন্ত্রচালিতের মতো সেক্স (sex) করে তো কোনও লাভ নেই!


গ্রাফিক্স সৌজন্যে - Giphy 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


সেরা ৫ টি Sex Position


Sex-এর সময় মহিলারা যে ভুল গুলো অজান্তেই করে থাকেন


সেক্সের ব্যাপারে পুরুষদের এই ৭টি ফ্যান্টাসি