চুল ভাল রাখতে চাই বায়োটিন সমৃদ্ধ শ্যাম্পুর ছোঁয়া। In Bengali | POPxo

চুলের সঠিক যত্ন নিতে বছর শেষের আগেই কিনে নিন এই চারটি বায়োটিন সমৃদ্ধ শ্যাম্পু

চুলের সঠিক যত্ন নিতে বছর শেষের আগেই কিনে নিন এই চারটি বায়োটিন সমৃদ্ধ শ্যাম্পু
Products Mentioned
Sunsilk

চুলের যত্নে বায়োটিনের (biotin) জুড়ি নেই। আজকাল দেখা যায় যে বেশিরভাগ হেয়ার প্রোডাক্টেই বায়োটিন থাকে। শ্যাম্পু আমরা ব্যবহার করি চুলে আটকে থাকা তেল, ধুলো, ময়লা ইত্যাদি তুলে দেওয়ার জন্য। বায়োটিন সমৃদ্ধ শ্যাম্পু (shampoos) কিন্তু আরও এক ধাপ এগিয়ে চুলের শুষ্কতা, চুল পড়ে যাওয়া বা ডগা ফেটে যাওয়া এসব রোধ করে। বছর শেষ হয়ে আসছে। নতুন বছরে যাতে চুলে (hair) আর কোনও সমস্যা না থাকে তার জন্য এখনই ব্যবহার করতে শুরু করুন বায়োটিন সমৃদ্ধ শ্যাম্পু। কোনটা সেরা, সেই বিষয়ে গাইড করে দিচ্ছি আমরা।

চুলের জন্য বায়োটিন কেন ভাল?

pexel
pexel

বায়োটিন আসলে ভিটামিন বি কমপ্লেক্স। শসা ও ফুলকপিতে এটি বেশি মাত্রায় থাকে। এছাড়াও এটি থাকে ডিমের হলুদ অংশে, রাঙা আলু এবং বাদামে। বায়োটিনকে বলা হয় চুলের খাবার। কারণ এটি চুলের বৃদ্ধি ঘটাতে এবং চুল মজবুত করতে সাহায্য করে। তবে বায়োটিনের ভূমিকা শুধু চুল বৃদ্ধি করে এবং চুল মজবুত করেই শেষ হয়ে যায় না। যাঁদের খুব দ্রুত নখ ভেঙে যায় এবং যাঁদের চোখের পাতা ঝরে যায় তাঁরাও এটা নিশ্চিন্তে গ্রহণ করতে পারেন। 

সেরা চারটি বায়োটিন সমৃদ্ধ শ্যাম্পু

বায়োটিন সমৃদ্ধ শ্যাম্পু চুলের রং ধরে রাখে
বায়োটিন সমৃদ্ধ শ্যাম্পু চুলের রং ধরে রাখে

১) সানসিল্ক লং অ্যান্ড হেলদি শ্যাম্পু

Sunsilk
Sunsilk Long and Healthy Growth Shampoo
INR 360 AT Amazon
Buy

এই শ্যাম্পু চুল মজবুত ও লম্বা করে। চুল পড়া বন্ধ করে এবং অতিরিক্ত তেল চুল থেকে বের করে দেয়। তবে এর মধ্যে সামান্য কিছু ক্ষতিকর রাসায়নিক পাওয়া গেছে। 

২) লরিয়েল সেরি এক্সপার্ট প্রফেশনাল ইনফোরসার

Hair

L'Oreal Serie Expert Lipidum Absolut Repair Shampoo (300 ml)

INR 567 AT L'Oreal

শুষ্ক প্রাণহীন চুলে ঝলমলে জেল্লা আনে এই শ্যাম্পু। তাছাড়া এই শ্যাম্পু চুল মজবুত করে। নিয়মিত এই শ্যাম্পু ব্যবহার করলে চুলে জট পড়া কমে। এর সুগন্ধও চমৎকার। এর মধ্যে সালফেট ও প্যারাবেন আছে। তাছাড়া এর দামও অনেক বেশি।

৩) সেন্ট বোটানিকা বায়োটিন অ্যান্ড কোলাজেন ভলিউমনাইজিং হেয়ার শ্যাম্পু

St. Botanica Biotin & Collagen Volumizing Shampoo

INR 999 AT St. Botanica

চুল নরম ও স্মুদ করে। চুলে জেল্লা আনে এবং চুল পড়া কমায়। নিয়মিত ব্যবহারে খুস্কিও অনেকটা কমে। এর মধ্যে কোনও ক্ষতিকর রাসায়নিক ও প্যারাবেন নেই। যারা চুলে রং করান তাঁরা এই শ্যাম্পু ব্যবহার করতে পারেন। কারণ এটি রং ভাল রাখে তবে এই শ্যাম্পু বেশ দামী এবং একটু পাতলা। 

৪) অ্যালো ভেদা মাইল্ড নারিশিং শ্যাম্পু

Hair

Aloe Veda Mild Nourishing Shampoo 200ml

INR 120 AT Aloe Veda

খুব সুন্দর করে স্ক্যাল্প ও চুল পরিষ্কার করে। স্ক্যাল্প থেকে বাড়তি তেল সহজেই দূর করে। তবে স্ক্যাল্পে যতটা তেল প্রয়োজন ততটা রেখে দেয় যাতে স্ক্যাল্প শুষ্ক না হয়ে পড়ে। খুসকি ও চুল পড়া কম করে। স্ক্যাল্পে কোনও চুলকানি বা অ্যালার্জি হলে সেটা কমিয়ে দেয়। যাঁদের শুষ্ক চুল তাঁদের এটা ব্যবহার না করাই ভাল। কারণ নিয়মিত ব্যবহার করলে এটি চুল আরও শুষ্ক করে দেয়। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...