home / চুলের অ্যাকসেসরিজ
আপনার পার্টি নাইটের জন্য় সহজ হেয়ারস্টাইলের সন্ধান

আপনার পার্টি নাইটের জন্য় সহজ হেয়ারস্টাইলের সন্ধান

শীত পড়েছে মানেই শুরু হয়েছে পার্টির মরশুম। বিয়ের নিমন্ত্রণ তো আছেই। অন্য়ান্য় অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকে। এছাড়া পার্টি করার মাস তো পড়েই গিয়েছে। আর কয়েকদিনের অপেক্ষা। এখন পার্টির কথা ভাবলেই নানারকম মেকআপ ও পোশাকের কথা তো ভাবতেই হয়। কিন্তু হেয়ারস্টাইল নিয়ে চিন্তা থাকে সব থেকে বেশি। পার্টি নাইটে হেয়ারস্টাইল (easy hairstyles ) কেমন হবে আপনার? কয়েকটি সহজ হেয়ারস্টাইল (easy hairstyles ) -এর সন্ধান দিচ্ছি আমরা…

প্রথমে আপনার চুল প্রস্তুত করে নেওয়া প্রয়োজন

শ্যাম্পু করার অন্তত ২০ মিনিট আগে এসেনশিয়াল অয়েল লাগিয়ে রাখুন। তারপর শ্যাম্পু করে নিন। শ্যাম্পু করার পরে অবশ্যই কন্ডিশনার লাগিয়ে নিন। শ্যাম্পু করার পর আপনি অ্যালোভেরা জেল লাগিয়ে নিন। পাঁচ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এর ফলে চুলে একটি সাধারণ শাইন থাকে। ফ্রিজ়ি ভাবও থাকে না। চুল অল্প শুকিয়ে নিয়ে পরিমাণ মতো হেয়ার সিরাম লাগিয়ে নিন (easy hairstyles )। স্ক্যাল্পে হেয়ার সিরাম লাগাবেন না। আপনার চুল সারাদিন ভাল থাকবে। জেল্লাদারও থাকবে।

ব্লো ড্রাই করতেও পারেন, নাও করতে পারেন

হেয়ার ড্রায়ারের তাপে চুল আরও দুর্বল হয়ে ভেঙে যায়। চুল খারাপ হয়ে যায়। তাই হেয়ার ড্রায়ার চুলে ব্যবহার না করাই ভাল। খুব তাড়াতাড়ি করার তো প্রয়োজন নেই। আপনি চুল শুকানোর জন্য সময় নিন। চুল ভালভাবে শুকিয়ে গেলে মন পছন্দ স্টাইল (easy hairstyles ) করুন। তবে আপনার হাতে সময় কম থাকলে আপনি ব্লো ড্রাই করতেই পারেন। ড্রায়ারের সাহায্য়ে ভাল হেয়ারস্টাইলও করে নিতে পারেন।

সহজ কয়েকটি হেয়ারস্টাইল (easy hairstyles )

স্ট্রেট করে নিতে পারেন

ফিলিপসের থার্মোপ্রোটেক্ট স্ট্রেটনার ব্যবহার করতে পারেন আপনি। এর প্লেটে কেরাটিন সেরামিক কোটিং আছে। ফলে সরাসরি চুলে প্রভাব পড়ে না। তবে চুলে স্ট্রেট করার আগে আপনি অবশ্যই হিট প্রোটেকশন স্প্রে লাগিয়ে নেবেন। আপনার চুল থাকবে জেল্লাদার, সুন্দর দেখাবে। হেয়ারস্টাইলের জন্য আপনার চুল হয়ে উঠবে পার্ফেক্ট। আপনি চুল খোলা রাখতে পারেন, একটা পনি টেলও করে নিতে পারেন।

বান করতে পারেন

অনেকেই মনে করেন, বান সেরকম ভাল লাগে না। কিন্ত বিশ্বাস করুন, বানের থেকে সহজ ও সুন্দর হেয়ারস্টাইল কিছু হয় কি? আপনার ক্যাজুয়াল লুক তো থাকবেই। সঙ্গে আপনি যেকোনও পোশাকের সঙ্গে বান করতে পারেন। বেশ ভাল দেখাবে। এর থেকে সহজ হেয়ারস্টাইল (easy hairstyles ) কী হয় বলুন দেখি?

খেজুর বিনুনি বা ফিশ ব্রেইড

এই হেয়ারস্টাইল মোটেই ব্যাকডেটেড হয়নি। বরং বেশ ট্রেন্ডি! কুর্তা, কামিজ়ের সঙ্গেও যেমন এই হেয়ারস্টাইল বেশ মানান সই। ওয়েস্টার্ন ক্যাজুয়ালের সঙ্গেও বেশ ভাল লাগবে। তাহলে অপেক্ষা কীসের, এখনই এই সহজ হেয়ারস্টাইল করে ফেলুন।

খোলা চুল পছন্দ?

আপনি চুল স্ট্রেট করে চুল খোলা রাখতে পারেন। বেশ ভাল লাগবে। বিশেষ করে আপনার চুল যদি ছোট হয়। এই হেয়ারস্টাইল আপনার জন্য পার্ফেক্ট। খোলা চুলের থেকে সুন্দর আর কী হয়! আর এর চেয়ে সহজ হেয়ারস্টাইল (easy hairstyles )তো আমার মনে পড়ছে না! তবে চুলের একটু বেশি যত্ন নিতে হবে এই ক্ষেত্রে।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text