home / Care
ফ্রিজ়ি চুলকে বিদায় জানান! হেয়ার সিরামে আপনার চুল হয়ে উঠুক ঝলমলে

ফ্রিজ়ি চুলকে বিদায় জানান! হেয়ার সিরামে আপনার চুল হয়ে উঠুক ঝলমলে

সেই সময় স্কুলে পড়তাম। একদিন স্কুল থেকে ফিরে টিভি দেখছি। বিজ্ঞাপনে দেখাল একজন মহিলা চুলে কিছু লাগালেন, তারপরই তার চুল ভীষণ সুন্দর হয়ে গেল! আমি দেখে চমকে উঠেছিলাম। ওটাই সব মেয়ের স্বপ্নের চুল অবশ্যই। আমিও ভেবেছিলাম ইশ! আমার চুলটাও যদি এরকম হত। কিন্তু ওরকম চুল কীভাবে হয়?  অবশ্যই স্পেশাল এফেক্টস! একটু মজা করেই শুরু করলাম। তবে সেই ‘স্বপ্নের চুল’ না হলেও, হেয়ার সিরাম কিন্তু আপনার চুলের অনেক সমস্যা ঠিক করে দিতে পারে (how to apply hair serum)। হেয়ার সিরাম চুলকে অন্যান্য ক্ষতি থেকে বাঁচায়। চুলকে কোমল রাখে।

হেয়ার সিরাম সত্যিই একটি কন্টেনারে রাখা ম্যাজিকের মতোই। যা আপনার ফ্রিজ়ি চুলকে ঠিক রাখতে পারে। দূষণ থেকেও রক্ষা করে হেয়ার সিরাম। আপনিও হেয়ার সিরাম ব্যবহার করেন নিশ্চয়ই?  যদি ব্যবহার না করে থাকেন, তবে অবশ্যই ব্যবহার করুন হেয়ার সিরাম। কেন ব্যবহার করা উচিত (how to apply hair serum)? হেয়ার সিরাম আপনার চুলকে কীভাবে ভাল রাখে সেটাই প্রথম আলোচনা করি।

চুলের কী উপকার করে হেয়ার সিরাম

  • চুল আর্দ্র রাখে
  • ফ্রিজ়ি চুল ঠিক করে
  • চুলকে রাখে জেল্লাদার
  • চুল ভাঙা প্রতিরোধ করে
  • চুলকে নরম রাখে
  • ডগা ফাটা চুল ঠিক রাখতে সাহায্য করে
  • সূর্যের আলো থেকে সরাসরি চুলকে বাঁচায় হেয়ার সিরাম
  • হিট ড্যামেজ থেকেও চুলকে বাঁচায়

কন্টেনারে থাকা তরল আপনার চুলের এত উপকার করে, তাহলে তা ম্যাজিক তরল ছাড়া আর কী?  হেয়ার সিরাম চুলের অনেক উপকার করে (hair serum)। তাহলে এই হেয়ার সিরাম আসলে কী?  এই প্রশ্নের উত্তর জানতেও ইচ্ছে করে।

কী এই হেয়ার সিরাম?

একটি তরল হেয়ার প্রোডাক্ট হল হেয়ার সিরাম (hair serum)। চুলকে যেকোনও রকম ড্যামেজ থেকে বাঁচায় । সিলিকন ও অন্যান্য তেল দিয়ে তৈরি হয় হেয়ার সিরাম। হেয়ার সিরাম (hair serum)আপনার চুলকে চিটচিটেও করে না, তাই আপনি যখন ইচ্ছে হেয়ার সিরাম অবশ্যই ব্যবহার করতে পারেন।

 

কখন ব্যবহার করবেন হেয়ার সিরাম?

আসলে হেয়ার সিরাম সত্যিই যখন ইচ্ছে ব্যবহার করতে পারেন (how to apply hair serum)। লিভনের একটি স্প্রে হেয়ার সিরাম পাওয়া যায়। সেটি আপনি শুধু শেক করেই চুলে স্প্রে করতে পারেন। ফ্রিজ়ি হয়ে যায় না চুল। চুলে থাকে ভরপুর সুগন্ধ। এবং এই হেয়ার সিরাম আপনি পাবেন বাজেটের মধ্যেই। তবে স্নানের পর হেয়ার সিরাম লাগালে আপনি বিশেষ কিছু উপকার পাবেন। স্নানের পর চুলের জল ঝরিয়ে নিন। অল্প শুকনো হওয়ার পরেই আপনি কয়েক ফোঁটা হেয়ার সিরাম নিয়ে চুলে লাগিয়ে নিন। চুলের ডগায় লাগান। আপনার চুল থাকবে কোমল। এমনকী জটও পড়বে না সেইভাবে।

আপনার চুল থাকুক কোমল ও সুন্দর

কতটা হেয়ার সিরাম আপনি ব্যবহার করবেন?

চুলের দৈর্ঘ্যের উপর হেয়ার সিরামের ব্যবহার নির্ভর করে। যদি আপনার চুল লম্বা হয়, তবে ৫-৭ ড্রপ হেয়ার সিরাম ব্যবহার করুন (how to apply hair serum)। ছোট ব মাঝারি দৈর্ঘ্যের চুল হলে ২-৩ ড্রপ হেয়ার সিরামই যথেষ্ট।

 

হেয়ার সিরাম ব্যবহারের সময় যে বিষয়গুলো মাথায় রাখবেন

চুলেই লাগাবেন হেয়ার সিরাম।

স্ক্যাল্পে হেয়ার সিরাম লাগাবেন না।

প্রয়োজনের বেশি হেয়ার সিরাম ব্যবহার করবেন না।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

03 Dec 2020

Read More

read more articles like this
good points logo

good points text