Advertisement

Styling

যে-কোনও শাড়ির সঙ্গে চার চাঁদ যোগ করে মাত করবে এই চারটি হেয়ারস্টাইল

Doyel BanerjeeDoyel Banerjee  |  Dec 11, 2019
যে-কোনও শাড়ির সঙ্গে চার চাঁদ যোগ করে মাত করবে এই চারটি হেয়ারস্টাইল

যেমন বেণী তেমনি রবে… বলে কি আর এই ভরা পার্টির মরসুমে বসে থাকা যায়? আর শুধু কি পার্টি? বিয়েবাড়ির নেমন্তন্নও তো হুড়হুড় করে আসছে। শাড়ি (sarees) পরবেন জানি, কীভাবে সাজবেন সেটাও ঠিক। কানের দুল, হাতের বালা সব রেডি আছে। স-অ-অ-ব! শুধু চুল নিয়ে কী করবেন, সেটা ভাবলেই মাথা চুলকোতে হচ্ছে। ওই ভিড়ের মধ্যে কে আর আমার চুল দেখবে? এটাই বলতে চান তো? আর যদি কেউ আড়চোখে সত্যিই দেখে? যদি এমন কেউ আসে যে আপনার বিনোদ বেণী দেখে জাস্ট ফিদা হয়ে যায় তখন? তখন আমাদের দোষ দেবেন না কিন্তু আগেই বলে দিলাম। আমরা চারটে দুর্দান্ত হেয়ার স্টাইলের সন্ধান দিলাম। খুব একটা কঠিন কিছু নয়। পার্লারেও যেতে হবে না। এবার বাকিটা আপনার উপর ছেড়ে দিলাম। 

আলগা খোঁপা আর বেল বা জুঁইয়ের মালা

Instagram

খোঁপার ওই গোলাপ দিয়ে মনটা কেন এত কাছে টানলে! মনে পড়ছে গানটা? মনে না পড়লেও এটা শুনে রাখুন মনের মানুষের চোখ যাতে আপনার উপর থেকে না সরে তার জন্য এর চেয়ে ভাল হেয়ারস্টাইল আর নেই। আলগা একটা খোঁপা করুন আর যে কোনও সাদা ফুলের মালা খোঁপায় লাগিয়ে দিন। চাইলে একটা লাল টুকটুকে গোলাপ লাগাতে পারেন। 

রেট্রো স্টাইল

Instagram

একটু রেট্রো স্টাইল হলে কেমন হয়? সাইডে সিঁথি করুন। চুল একটু আলগা করে হাত দিয়ে পেঁচিয়ে সাইডে একটা লম্বাটে খোঁপা করুন। অনেকটা ফ্রেঞ্চ রোলের মতো দেখতে হবে এটা। কপালের কাছের চুল আগে থেকে একটু ওয়েভি দেখানোর জন্য কার্ল করে রাখবেন। আড় সাইড দিয়ে এক গুছি চুল বের করে দিন।

বেণী দিয়ে খোঁপা

Instagram

আরও একটু সাজতে ইচ্ছে করছে? এই মরসুমে সেটাই তো স্বাভাবিক। প্রথমে একটা বেণী করে নিন। সিঁথি করবেন সাইডে। আর সাইডেও একটা বেণী করে রাখুন। এবার পিছনের বেণী দিয়ে একটা নিচু বা লো বান বাঁধুন টাইট করে। এবার চুলের একটা দিক ভাল করে চেপে আঁচড়ে অন্যদিকটা চিরুনি দিয়ে তুলে তুলে দিন সাইডের বেণীটা পিছনের খোঁপায় গিয়ে আটকে দিন। 

পনিটেলের জবাব নেই

Instagram

মাঝখানে সিঁথি করুন। তবে সিঁথি যেন খুব বেশি স্পষ্ট না হয়। চাইলে একটা সরু টিকলি দিয়ে সিঁথি ঢেকে দিতে পারেন। এবার একটা রাবার ব্যান্ড দিয়ে বাকি চুল বেঁধে নিন। খুব বেশি টাইট করবেন না আবার খুব বেশি আলগাও রাখবেন না। যাঁদের চুল কম তাঁদের জন্য এই হেয়ারস্টাইল খুব মানানসই। আলিয়াকে দেখলে বুঝতে পারবেন। আলিয়ার চুল খুব একটা লম্বা বা ঘন নয়। কিন্তু তিনি এত সুন্দরভাবে সেটা সামলেছেন যে বোঝা যাচ্ছে না। 

https://bangla.popxo.com/article/bad-hair-habits-that-are-cause-for-your-hair-problems-in-bengali

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…