home / Friends
কলকাতার এই সেরা পাঁচটি রেস্টুরেন্টে মিলবে ট্রাডিশনাল চাইনিজ খাবার- দেরি না করে বন্ধুরা মিলে ঘুরে আসুন

কলকাতার এই সেরা পাঁচটি রেস্টুরেন্টে মিলবে ট্রাডিশনাল চাইনিজ খাবার- দেরি না করে বন্ধুরা মিলে ঘুরে আসুন

ফ্রায়েড রাইস, চাউমিন, ওয়ানটন, ডাম্পলিং, চাইনিজ হ্যামবার্গার- এসব শুনে জিভ দিয়ে জল প্রায় পড়ব পড়ব যদি করছে তাহলে আপনিও আমার মত চাইনিজ খাবারের জন্য পাগল বলে আমি ধরে নিচ্ছি। আপনার কাছে বাইরে খাওয়া মানে যদি শুধু চাইনিজ হয় তাহলে একদম ঠিক ব্লগটি খুলে পড়ছেন। (best chinese restaurants in kolkata)

এখন তো বন্ধুত্বের সপ্তাহ চলছে তাই যদি মনে করেন বন্ধুদের গ্রুপের সবাই একসাথে খেতে যাবেন সেজন্য চাইনিজ কিছু রেস্টুরেন্টের নাম রইল আপনাদের জন্য..

ইয়াও চিউ

এসপ্ল্যানেডের কাছে রয়েছে অত্যন্ত জনপ্রিয় চাইনিজ রেস্টুরেন্ট ইয়াও চিউ। ১৯২০ সালে তৈরি এই রেস্টুরেন্ট এই মুহূর্তে কলকাতার সবথেকে পুরনো চাইনিজ রেস্টুরেন্ট। 

জনপ্রিয় খাবারঃ সেজওয়ান চাউমিন, চিলি চিকেন, সেজওয়ান চিকেন ইত্যাদি

মূল্যঃ দুজনের জন্য ৬০০ টাকা

এশিয়া কিচেন

বন্ধুদের জন্য আড্ডা মারার সেরা জায়গাগুলোর মধ্যে আসে মল তাই কলকাতার অ্যাক্রোপলিস মলে আপনার জন্য সেরা চাইনিজ কুইজিন নিয়ে হাজির এশিয়া কিচেন যা মেনল্যান্ড চায়নারই অংশ। 

জনপ্রিয় খাবারঃ কিং প্রন টেম্পুরা, নাসি গোরেং চিকেন, ড্রাগন প্রন, লেমনগ্রাস মুজ ইত্যাদি।

মূল্যঃ দুজনের জন্য ২০০০ টাকা আর বিয়ার খেতে চাইলে তার দাম একস্ট্রা। (best chinese restaurants in kolkata)

গোল্ডেন জয়

আপনি যদি ক্লাসি অ্যাম্বিয়েন্সের সাথে দামে আরাম এই যুগলবন্দী চান তাহলে গোল্ডেন জয় আপনার জন্য সেরা অপশন। ট্যাংড়াতে অবস্থিত এই বার কাম রেস্টুরেন্ট কলকাতার সেরা চাইনিজ রেস্টুরেন্টের একটি।

জনপ্রিয় খাবারঃ ডাক রোস্ট, প্রন চিপস, চিলি পর্ক ইত্যাদি

মূল্যঃ দুজনের জন্য ১০০০ টাকা

বেজিং রেস্টুরেন্ট

কলকাতার চাইনা টাউনের সেরা দোকান হল এই বেজিং রেস্টুরেন্ট। অসম্ভব জনপ্রিয় এই রেস্টুরেন্ট অনেক পুরনো এবং ঐতিহ্যশালী চাইনিজ খাবারের জন্য বিখ্যাত।

জনপ্রিয় খাবারঃ চিলি গার্লিক রাইস, সাংঘাই চিকেন, পেকিং চিকেন, হানি প্রন ইত্যাদি

মূল্যঃ দুজনের জন্য ৮০০ টাকা

ভিনটেজ এশিয়া

যদি একটু ক্লাসি ডিনার খেতে চান বেস্ট ফ্রেন্ডের সাথে তাহলে জে ডব্লু ম্যারিয়টে রয়েছে ভিনটেজ এশিয়া, অবশ্যই ট্রাই করতে পারেন। এটি দুপুর ১২.৩০-২.৩০টে অব্দি খোলা থাকে সকালে আবার সন্ধ্যে ৭টা থেকে ১১টা অব্দি খোলে। (best chinese restaurants in kolkata)

জনপ্রিয় খাবারঃ পর্ক বেলি, হট পট চিকেন, চিকেন শুমাই, জ্যাসমিন টি ইত্যাদি

মূল্যঃ দুজনের জন্য ৩০০০ টাকা

কলকাতার সেরা পাঁচটি চাইনিজ রেস্টুরেন্টের খোঁজ দিলাম আপনাদের। আপনারা সেখানকার খাবার খেয়ে আমাকে ফিডব্যাক জানাতে কিন্তু ভুলবেন না!

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

02 Aug 2022

Read More

read more articles like this
good points logo

good points text